ছেলে এবং মেয়ের বৈশিষ্ট গুলি পর্যালোচনা করতে গিয়ে যা জানলাম

লিখেছেন লিখেছেন জিনান মামনি ১৬ জানুয়ারি, ২০১৪, ০২:৫০:৫৫ দুপুর



• ছেলেরা চুপ করে থাকা মানে তাদের বলার আর কিছুই নেই। মেয়েরা চুপ করে থাকা মানে মনে মনে তারা অনেক কিছু সন্দেহ করছে।

● ছেলেরা ঝগড়া করছে না মানে তাদের ঝগড়া করার মুড নেই। মেয়েরা ঝগড়া করছে না মানে আর কী নিয়ে ঝগড়া করা যায় তা গভীরভাবে ভাবছে।

● যখন ছেলেরা প্রশ্নবোধক দৃষ্টিতে মেয়েদের দিকে তাকায় তার মানে তারা কনফিউজড। মেয়েরা যখন প্রশ্নবোধক দৃষ্টিতে ছেলেদের দিকে তাকায় তার মানে_ ‘তুমি কখন যাচ্ছ?’

● ‘আমি ঠিক আছি’_ এ কথাটা ছেলেরা বলা মানে তারা আসলেই ঠিক আছে। আর মেয়েরা এ কথাটা বলার মানে সংসারে তুমুল ঝড়ের পূর্বাভাস।

● ছেলেরা অবাক চোখে মেয়েদের দিকে তাকানো মানে তারা মুগ্ধ হয়েছে। মেয়েরা অবাক চোখে ছেলেদের দিকে তাকানো মানে তারা ছেলেদের বিশ্বাস করছে না।

● ছেলেরা যখন রোমান্টিক মুডে থাকে তখন সে মনে মনে কামনা করে, যেন এভাবেই সে সারাজীবন মেয়েটার পাশে থাকতে পারে। মেয়েরা রোমান্টিক মুডে ভাবে, ছেলেটা যেন সারাজীবন তার থাকে।

● ছেলেরা যখন মেয়েদের মেসেজ পাঠায় তখন অন্যের মেসেজটা কেবলমাত্র ফরোয়ার্ড করে। মেয়েরা অনেক ভেবে-চিন্তে মেসেজ পাঠায় আর প্রতিটি মেসেজের উত্তর আশা করে ছেলেদের কাছ থেকে।

● ছেলেরা যখন বলে ‘আই লাভ ইউ’, তার মানে কথাটা সে প্রথমবার বলছে না। মেয়েরা যখন বলে ‘আই লাভ ইউ’, তার মানে মন থেকেই কথাটা সে বলছে।

● ছেলেরা যখন বলে ‘আমি তোমাকে ছাড়া বাঁচবো না’, তার মানে মেয়েটার সঙ্গে অন্তত দু’বছর সে সম্পর্কটা রাখবে। মেয়েরা যখন বলে ‘আমি তোমাকে ছাড়া বাঁচবো না’, তখন সে ছেলেটাকে তার ভবিষ্যৎ জীবনসঙ্গী হিসেবে ভেবে ফেলেছে।

● ছেলেরা যখন বলে ‘আই মিস ইউ’, সেটা হচ্ছে তাদের বহুল ব্যবহৃত বাক্য। কোনো মেয়ে যখন কোনো ছেলেকে বলে ‘আই মিস ইউ’, তার মানে সে ছাড়া ছেলেটাকে আর কারও মিস করার কোনো অধিকার নেই।

● ছেলেদের যখন বলা হয় নতুন গাড়ি কিনেছি, তারা জিজ্ঞেস করবে ‘ব্র্যান্ডের নাম কী?’ মেয়েরা জানতে চাইবে, ‘গাড়ির রঙ কী?’

● ছেলেদের কাছে যখন কোথাও যাওয়ার রাস্তা জানতে চান তারা রাস্তাটা দেখিয়ে দেবে বিভিন্ন অফিসের অবস্থান দিয়ে। আর মেয়েরা রাস্তাটা দেখিয়ে দেবে বিভিন্ন শপিং মলের অবস্থান দিয়ে।

● ছেলেদের কাছে কোনো কিছুর ব্যাখ্যা চাইলে তারা এক বাক্যে উত্তর দেবে। মেয়েদের কাছে যদি জানতে চান, ‘তোমার দেশের রাজধানীর নাম কী?’ তাহলে একটা পুরো প্যারাগ্রাফ পড়ার জন্য তৈরি হয়ে যান।

● ছেলেরা প্রয়োজনীয় কথা সারার জন্য ফোন ব্যবহার করে। মেয়েরা বান্ধবীর সঙ্গে সারাদিন কাটিয়ে ঘরে আসে, রাতে আবার কয়েক ঘণ্টা ফোনে সেই একই বান্ধবীর সঙ্গে গল্প করে।

● পথে চলার সময় ছেলেরা যতগুলো মেয়ের দিকে তাকিয়ে ‘হাই’ বলে, তার শতকরা একভাগ উত্তর পায়। মেয়েরা পায় একশ ভাগ উত্তর।

● মেয়েদের যদি বলেন, ‘আমি চাঁদ থেকে ঘুরে এলাম’; তারা বলবে ‘কার সঙ্গে গিয়েছিলে?’ একই ক্ষেত্রে ছেলেরা জানতে চাইবে, ‘দোস্ত, ওখানকার মেয়েগুলো কেমন রে?’

● বেশির ভাগ ছেলের রোমান্টিক সম্পর্কটা বিয়ের আগেই শেষ হয়ে যায়, কেবল গার্লফ্রেন্ডের নামটা থেকে যায় ছেলেদের ই-মেইল পাসওয়ার্ড হিসেবে। মেয়েদের ক্ষেত্রেও রোমান্টিক সম্পর্কটা বিয়ের আগেই শেষ হয়, তবে বয়ফ্রেন্ডের নামটা থেকে যায় হৃদয়ে।

● ছেলেরা নিজেদের মধ্যে রাজনীতি, খেলা, চাকরি, গাড়ি, গেজেট নিয়ে গল্প করে। মেয়েরা নিজেদের মধ্যে গল্প করে এমন একটা রান্না নিয়ে যেটা এখনও তারা রাঁধেনি, এমন একটা গয়না নিয়ে যেটা এখনও তারা কেনেনি, এমন একটা পোশাক নিয়ে যেটা এখনও তারা পরেনি এবং এমন সব টিভি সিরিয়াল নিয়ে যেগুলো দেখে ইতিমধ্যে তারা অনেক সময় নষ্ট করে ফেলেছে।

● নতুন পোশাক পরার জন্য মেয়েদের কোনো উপলক্ষ লাগে না। রেস্টুরেন্টে খেতে যাওয়া থেকে শুরু করে লন্ড্রিতে যাওয়া, ফটোকপি করতে যাওয়া থেকে শুরু করে বৃষ্টির মধ্যে গাছে পানি দিতে যাওয়া_ যে কোনো উপলক্ষে তারা নতুন পোশাক পরে। নতুন পোশাক পরার জন্য ছেলেদের কেবল দুটি উপলক্ষ দরকার, নিজের বিয়ে এবং এক্স গার্লফ্রেন্ডের সঙ্গে দেখা করতে যাওয়া।

● ‘কখন প্রেমে পড়েছো’_ এটা যদি জানতে চান মেয়েরা দিন, তারিখ, সময় এমনকি কোন পোশাক পরা ছিল তার পুঙ্খানুপুঙ্খ বর্ণনা দেবে । একই প্রশ্নের জবাবে ছেলেরা একটু মাথা চুলকাবে, তারপর বলবে, ‘এক্সকিউজ মি।’

বিষয়: বিবিধ

১২৫৩ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

163231
১৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪৭
লোকমান বিন ইউসুপ লিখেছেন : ভ্যফখ গেআণ
163319
১৬ জানুয়ারি ২০১৪ রাত ১০:১৮
হতভাগা লিখেছেন :






১৭ জানুয়ারি ২০১৪ রাত ১২:১৩
117655
জিনান মামনি লিখেছেন : Thanks

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File