সব পুরুষকে বিবাহের বিষয়ে অবরোধ ডাকা উচিৎ

লিখেছেন লিখেছেন আলোকর্বর্তিকা ২৭ মে, ২০১৪, ০৪:৩০:৩৬ বিকাল

কোন ভূমিকা না করে সরাসরি পয়েন্টে আসছি। বর্তমানে অধিকাংশ নারী বিবাহের পর স্বামী ও স্বামী পরিবারের সাথে খুব ভাল আচরণ করে এবং তাড়াতাড়ি সন্তান নেওয়ার জন্য তাগিদ দেয়। সন্তান নেওয়া হলেই তাদের এ্যাকশন শুরু হয়ে যায়।

শ্বশুর শ্বাশুরিকে রাখা যাবেনা । স্বামীর আত্মীয়-স্বজনদের খোঁজখবর নেওয়া যাবে না ইত্যাদি। এই কথাগুলো তার অনেক সময় সরাসরি বলে না কিন্তু আচরণ দিয়ে করে থাকে। বেচারা স্বামী হয়ে যায় অসহায়। অনেক সময় সে সন্তানে মুখের দিকে তাকিয়ে মা-বাবাকে ত্যাগ করে !!! আত্মীয়-স্বজনদের খোঁজখবর নেয় না ! তার কি করার আছে!! মা-বাবার কথা চিন্তা করলে সন্তান হবে মা হারা (কারণ স্ত্রী তার শ্বশুর শ্বাশুরিকে কোন ভাবে মেনে নেয় না এই প্রেক্ষাপটে স্ত্রীকে ত্যাগ করা ছাডা কোন উপায় থাকে না) আর সন্তানের দিকে তাকালে মা-বাবাকে ত্যাগ করতে হয়। কি ভয়ংকর পরিস্থিতি একজন পুরুষের জন্য তাই না!!!!! তাই সব পুরুয়ের উচিৎ বিয়ের আগে এগ্রিমেন্ট করা উচিৎ যে তারা তাদের শ্বশুর শ্বাশুরিকে কখনও ত্যাগ করতে পারবে না।

বিষয়: বিবিধ

১৪৪৯ বার পঠিত, ২৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

227020
২৭ মে ২০১৪ বিকাল ০৪:৫০
দুষ্টু পোলা লিখেছেন : Applause Applause Applause
227022
২৭ মে ২০১৪ বিকাল ০৪:৫১
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : সুন্দর বলেছেন। চলেন আন্দোলনে নামি। আন্দোলন ছাড়া কবে কি হয়েছে বলুন।
227023
২৭ মে ২০১৪ বিকাল ০৪:৫৪
হতভাগা লিখেছেন : সমাধান কিন্তু খুব একটা কঠিন না , তবে মানা টা কঠিন ।

০০ দেনমোহর এমন ধরতে হবে যার ফলে স্পর্শ করার আগেই শোধ করে ফেলা যায় ।

বেশী দেনমোহর ধার্য্য যদি নেক কাজ হত তাহলে রাসূল(সাঃ)ই তা করতেন সবার আগে ।

০০ আর সন্তান কিন্তু এক কথায় স্বামীর(বাবার)। কারণ, তালাক হয়ে গেলে সন্তানকে দুধ খাওয়ানোর জন্য স্ত্রীকে স্বামী সন্মানী দেবেন । যদি বেশী মনে হয় তাহলে স্বামী পারবে অন্য কোন মহিলা দিয়ে তা করাতে ।

ইসলামী শরিয়তের বাইরে এসে যে নিয়ম করা হয়েছে তার সবকিছুই করা হয়েছে মহিলাদের ফেভারে ।

যেহেতু এগুলো আল্লাহর আইনের বিপরীতই,ফলে এর কনসিকুয়েন্স মানুষ জানতেই পারেনি যে এত ব্যাপক , সুদূরপ্রসারী ও ভয়াবহ হবে নিয়ম করার আগে ।

কিন্তু মহান আল্লাহ রাব্বুল 'আলামিন সবকিছুই জানেন বলে নিয়ম করে দিয়েছেন মানুষের জন্য ।

আপাতঃ তা কারও কারও কাছে পছন্দ না হলেও এটাই যে সর্বোতকৃষ্ট নিয়ম তা বলাই বাহুল্য । কারণ এই নিয়মের ব্যাতায় ঘটার ফলে নানাবিধ সমস্যার সৃষ্টি হচ্ছে । যার সমাধান করতে গেলেই আরেকটি সমস্যা সামনে এসে হাজির হচ্ছে।
227024
২৭ মে ২০১৪ বিকাল ০৪:৫৫
ফাতিমা মারিয়াম লিখেছেন : এই ধরণের পুরূষগুলোর কারণেই তাদের বাবা, মা, ভাই, বোন এবং অন্যান্য আত্মীয়রা বঞ্চিত হয়। আমি স্বচক্ষে এই ধরণের কয়েকটি ঘটনা দেখেছি।

তারা অসহায় ভাবে বলে বাচ্চাগুলোর মুখের দিকে তাকিয়ে এইসব সহ্য করি।


এই অজুহাত আমার কাছে মোটেও সম্মানজনক মনে হয়না। বাবা মা ঢাকায় বেড়াতে আসলে তার বাবা মাকে নিজের বাসায় নিয়ে দুইদিন রাখতেও পারেনা বউয়ের অনুমতি ছাড়া। বউয়ের এই ধরণের মানসিকতাকে সে অজুহাত হিসেবে না নিয়ে যদি সংশোধন করত বা করার চেষ্টা করত তবে তা সবার জন্যই লাভজনক হত।



২৭ মে ২০১৪ বিকাল ০৫:০৩
173920
আলোকর্বর্তিকা লিখেছেন : মন্তব্যের জন্য ধন্যবাদ. কেউ যদি সংশোধন না হয় কিভাবে সংশোধন করবেন!!!
২৭ মে ২০১৪ বিকাল ০৫:০৬
173922
হতভাগা লিখেছেন : সংশোধন করতে গেলেই তো নারী নির্যাতনের মিথ্যা মামলায় ফাঁসাবেন !

যতই ধর্মের কথা বলেন না কেন স্বামী যে একটা বিশেষ পর্যায়ে গিয়ে তার স্ত্রীকে প্রহার করতে পারে , তার বিপরীতে যে মনুষ্য আইন হয়েছে সেটাকেই তো আপনারা ফলো করছেন !

নিজেরাই এসব কাহিনী করে আবার পুরুষদের উপর দোষ চাপাচ্ছেন ?

এসব ভন্ডামী কি না করলেই হত না ?
২৭ মে ২০১৪ বিকাল ০৫:০৬
173923
ফাতিমা মারিয়াম লিখেছেন : ভাইরে এটা নিজের চোখে দেখা ঘটনা। সে সংশোধনের কোন চেষ্টাই করেনা। বরং তার বউয়ের এই স্বভাবকে সে হাতিয়ার হিসেবে ব্যবহার করে। অন্যদেরকে বুঝায় - 'ও রাগী মানুষ, ওর কথার বাইরে যেতে পারবনা।'

২৭ মে ২০১৪ বিকাল ০৫:০৯
173925
ফাতিমা মারিয়াম লিখেছেন : আমি এখানে কোন ভণ্ডামী করিনি। যা দেখেছি তাই বলেছি আপনি শুধু শুধু কথা বাড়াবেননা। @হতভাগা
২৭ মে ২০১৪ বিকাল ০৫:১১
173926
ছিঁচকে চোর লিখেছেন : এমন করলে বউরে মাইরে তক্তা বানিয়ে ফেলবো। Time Out Time Out Time Out
২৭ মে ২০১৪ বিকাল ০৫:১৭
173929
ফাতিমা মারিয়াম লিখেছেন : বউকে মেরে তক্তা বানানোতে কোন বীরত্ব নেই, বরং শুরুতেই আপনার পিতামাতার অবস্থান আপনার কাছে কতটুকু তা বুঝিয়ে দিন সে তখন আপনাকেও সম্মান করতে শিখবে। যে সমস্ত ছেলেরা বউয়ের কথায় উঠেবসে তাদের বউ তাদেরকেও সম্মান করেনা।
২৭ মে ২০১৪ বিকাল ০৫:২০
173932
ছিঁচকে চোর লিখেছেন : আচ্ছা মারবো না আদর করবো। ওলে আমাল যাদুমনি তুমি বুঝো না তোমাকে আমি কত্তো আদর করি, ভালোবাসি। তুমি বাবা মাকে কেন কষ্ট দাও। Love Struck Love Struck এবার হয়েছে?
২৭ মে ২০১৪ বিকাল ০৫:২৯
173935
আলোকর্বর্তিকা লিখেছেন : "ভাইরে এটা নিজের চোখে দেখা ঘটনা। সে সংশোধনের কোন চেষ্টাই করেনা। বরং তার বউয়ের এই স্বভাবকে সে হাতিয়ার হিসেবে ব্যবহার করে। অন্যদেরকে বুঝায় - 'ও রাগী মানুষ, ওর কথার বাইরে যেতে পারবনা।' "
কিছু মনে করবেন না , আপনি কি তাদের রুমে গিয়ে দেখেছেন তারা কি করে!!
২৭ মে ২০১৪ বিকাল ০৫:৩৪
173936
আলোকর্বর্তিকা লিখেছেন : একজন পুরুষ তার বউ কে বুঝাতে ব্যার্থ হলে তখন ই মা বাবা কে ত্যাগ করে। সন্তানের মায়ায় বউকে ত্যাগ করতে পারে না
২৭ মে ২০১৪ বিকাল ০৫:৪৭
173942
হতভাগা লিখেছেন : @ ফাতিমা মারিয়াম :

আপনার আপন ভাই-ভাবীরটা চাক্ষুষ দেখেন নি ! অন্যেরটা না দেখে আপন ভাই ভাবীরটা দেখুন ।

যে বাবা মা ছেলেকে এত বছর ধরে কোলে পিঠে মানুষ করলো সেই ছেলে কেন ৩ মাসের পরিচিত বৌয়ের জন্য বাবা মাকে ত্যাগ করে তা আপনার ভাইকে দেখে বুঝে নিবেন ।

নারী নির্যাতনের ব্যাপারটা খুব সচেতন ভাবেই পাশ কাটিয়ে চলে গেলেন ।

আপনার মন্তব্যটাই হয়েছে এমন , ছেলেদের উসকানী দিচ্ছেন বউকে সংশোধন করার জন্য ( প্রকারান্তে বউয়ের প্রতি রিজিড হবার জন্য) যা আসলেই বলা আছে শরিয়তে। কিন্তু এটা করলে যে মনুষ্য আইন আছে আপনার ফেভারে যা শরিয়তেরই পরিপন্থী তা চেপে যান । মানে, গাছে তুলে মই কেড়ে নেবার মত অবস্থা।

কেন আপনাদের সংশোধন করতে হবে পুরুষদের ? আপনারা সংশোধন হতে পারেন না ? এটা কি কখনই মনে আসে না যে এরাই তারা যারা আমার স্বামীকে এতটা বছর মানুষ করেছে , আমাকে এদের সন্মান করা উচিত ।

এত কিছু বোঝেন , এত ব্যবসা চালান , এত মানুষকে নিয়ন্ত্রন করেন , এত এত লেখা পড়া আপনাদের - কিন্তু এসব বোঝানোর দরকার পড়ে কেন ?

সবসময়ই দেখা যায় , ধর্ম সংক্রান্ত ব্যাপারে মেয়েরা যদি কোন অনাচার করে তার দায় এসে পড়ে পুরুষদের ঘাঁড়ে । আর ভাল কিছু করলে তা তার একার সাফল্য , সেখানে পুরুষের আসার প্রশ্নই আসে না !

২৯ মে ২০১৪ বিকাল ০৪:০২
174802
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : বৌরে মাইরা আলু বত্তা বানানোর দরকার কিল্লাই?আগে হগলের খাসলত বিমারের সিকিৎসা করণ দরকার। বৌ যেমন ধুয়া তুলসির পা না তেমনি স্বোয়ামীও ফিরিস্তা না। আগে নিজের দোষ কতটুকুন হেইডা আবিস্কার করণ দরকার।
227029
২৭ মে ২০১৪ বিকাল ০৪:৫৮
আলোকর্বর্তিকা লিখেছেন : "আর সন্তান কিন্তু এক কথায় স্বামীর(বাবার)। কারণ, তালাক হয়ে গেলে সন্তানকে দুধ খাওয়ানোর জন্য স্ত্রীকে স্বামী সন্মানী দেবেন । যদি বেশী মনে হয় তাহলে স্বামী পারবে অন্য কোন মহিলা দিয়ে তা করাতে "
দেনমহর দিয়ে দিলেন কিন্তু আপনার সন্তান কে মা দিবেন কি ভাবে!!! নারীরা এই সুযোগটাকে কাজে লাগাচ্ছে
227035
২৭ মে ২০১৪ বিকাল ০৫:১১
ছিঁচকে চোর লিখেছেন : এমন করলে বউরে মাইরে তক্তা বানিয়ে ফেলবো। Time Out Time Out
২৭ মে ২০১৪ বিকাল ০৫:৩৫
173938
আলোকর্বর্তিকা লিখেছেন : মারলে ও যদি সংশোধন না হয় তবে কি করবেন!!!
২৭ মে ২০১৪ বিকাল ০৫:৩৭
173940
ছিঁচকে চোর লিখেছেন : কথায় আছে মাইরের উপ্রে ওষুধ নাই। কাজ হবেই হবে।
২৭ মে ২০১৪ বিকাল ০৫:৫০
173943
হতভাগা লিখেছেন : একটা বিশেষ পর্যায়ে গিয়ে স্ত্রীকে প্রহার করা শরিয়তসন্মত । কিন্তু উনারা এটা না মেনে মনুষ্য আইনের দারস্থ হন ।
227050
২৭ মে ২০১৪ বিকাল ০৫:৪৮
আলোকর্বর্তিকা লিখেছেন : আমি দেখেছি অনেককে এভাবে মারতে কিন্তু কাজ হয়নি। অবশেষে মা-বাবাকে ত্যাগ করেছে
227053
২৭ মে ২০১৪ বিকাল ০৫:৫৫
আলোকর্বর্তিকা লিখেছেন : হতভাগা@ ভাই প্রহারের মধ্যে তো সমাধান নাই। আমি একজনকে দেখেছি সে প্রহার করেছে । তখন তার স্ত্রী বলেছে তাকে তালাক দিতে । তালাক দিতে পারে। কিন্তু তার সন্তান কে মা দিবে কিভাবে!!! এর সমাধান আপনি কি প্রহার দিয়ে করতে পারবেন!!!!
২৭ মে ২০১৪ রাত ০৮:১৯
174007
হতভাগা লিখেছেন : সন্তানের মায়ের যেহেতু এ ব্যাপারে সন্তানের সেন্টিমেন্ট দিয়ে বাবাকে বাটে ফালানোর ধান্ধা , তালাক হয়ে গেলে সন্তান যেমন মায়ের কাছে গেলে বাবাকে হারাবে বা বাবার কাছে গেলে মাকে হারাবে - তালাক হয়ে গেলে বাবা মায়ের ব্যাপারে সন্তান যে একটা বিশাল মানসিক সমস্যায় পড়বে এবং তার প্রভাব সারাজীবন থাকবে সন্তানের ভবিষ্যত জীবনে , সেটার জন্যই চিন্তা করে বাবারা সন্তানের মায়ের দ্বারা সারাটা জীবন মানসিক নির্যাতিত হয়ে যান তবুও ঘর ভাঙ্গতে সাহস করেন না ------ এরকম ক্ষেত্রে বাবার উচিত সন্তানকে অরফ্যানেজে পাঠিয়ে দেওয়া এবং পারলে প্রতিদিন সন্তানের সাথে দেখা করে আসা । এর সাথে দাদাদাদিরও এগিয়ে আসা উচিত । সন্তানদেরও মানসিকভাবে তৈরি হয়ে যাওয়া উচিত যে , যে মা তাদের কথা একবারও ভাবলো না বা তাদেরকে প্রাধান্য দিল না বা স্যাক্রিফাইস করলো না তার ইগোকে সন্তানদের মুখ চেয়ে - সে মা থাকলে তাদের জন্য কি কোন শুভ হত ?
227304
২৮ মে ২০১৪ সকাল ১০:২১
আলোকর্বর্তিকা লিখেছেন : হতভাগা@ সন্তানরা সেটা বুঝে না কারন তাদের কে মা যা বলে তাই বুঝে। সত্যি বলতে কি এর কোন সমাধান নেই। পুরুষরা এভাবে নির্যাতিত। এটা কেউ বুঝে না। সমাজ ্ও তাদের ধিক্কার দেয় এই জন্য যে তারা মা-বাবাকে ত্যাগ করেছে। নিরবে সব সহ্য করতে হয় পুরুষটিকে। কি নির্মম!!!!
১০
227950
২৯ মে ২০১৪ দুপুর ০৩:৫৮
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : মুই একবার পরীক্ষামূলক ভাবে বিয়া করছিলুম। ওরে বাপরে বাবা! বিয়েশাদীতে এত্তো ভাইটামিন! আগে তো জানতাম না!
ভিটামিন- এন.আর (নির্ঘূম রাত)
ভিটামিন- কে.এ. (খাজুরী আলাপ)
ভিটামিন- জে.ঝি. (ঝগড়া ঝাটি)
ভিটামিন- এম.এ. (মান অভিমান)
ভিটামিন- এস.ডি. (সুখ দুঃখ)
ভিটামিন- বি.টি.বি. (বাজারের থলে বহন)
সহ আরো অনেক ধরনের ভিটামিন রয়েছে বিয়ে শাদীতে।
এত্তোগুলো ভিটামিনের ভারে চ্যাপ্টা হইবার আশংকা। হের লিগ্যা দু’খান ধইর‌্যা তৌবা কইরছি জীবনে আর কুনোদিন বিয়ে শাদী করুম না রে ভাই।
১১
227960
২৯ মে ২০১৪ বিকাল ০৪:১৬
আলোকর্বর্তিকা লিখেছেন : গ্যাঞ্জাম খানের খোলা চিঠি @ মন্দ বলেননি

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File