ইহুদিরা কি পেরেছে যা আমরা পারি নাই

লিখেছেন লিখেছেন স্বপ্নীল৫৬ ২৭ জুলাই, ২০১৪, ১০:৫৩:৪৮ রাত

আল্লাহ মুসলমানদের দলে, মুসলিমরাই আল্লাহর একমাত্র গ্রহণযোগ্য দল –এ কথা আমরা মুসলিমরা মনে প্রাণে বিশ্বাস করি . কিন্তু তার পরেও আমরা মার খাচ্ছি . কিন্তু কেন? সমস্যা কোথায়? ওরা কেন জিতছে?

মনে রাখতে হবে, খাটি মুমিন সাহাবা কেরাম (রা) রাসুল(সা) এর উপস্থিতিতেই উহুদ যুদ্ধে নাস্তানাবুদ হয়েছেন –কারণ রাসুল (সা) এর আদেশ মানেন নি . তাই দেখতে হবে আমরা কোথায় পিছিয়ে আছি

একটু আলোচনায় আসি- কি কি জিনিস ইজরাইলের আছে, যা আমাদের নেই

ক. ধর্মীয় রাষ্ট্র-ইজরাইল এমন একটি রাষ্ট্র যেখানে ইহুদি হলেই নাগরিক হওয়া যায় . অথচ মুসলিম বিশ্বের কোথাও আপনি নিজ দেশ ছাড়া ভিসা ছাড়া যেতে পারবেন না

খ. দান-ইজ্রায়লিরা তাদের ব্যবসাগুলোর একটা বড় অংশ দান করে তাদের দেশ গঠনের কাজে, যেটা আমাদের নেই

গ. ডিপ্লোমেট-সারা বিশ্বের রাজনীতি তারা নিয়ন্ত্রণ করছে , যোগ্য লোককে ক্ষমতায় বসাচ্ছে, যেখানে মুসলিম বিশ্ব এখনো রাজতন্ত্রের বেড়াজালে আবদ্ধ

ঘ. আক্রমণ- ইহুদিরা সব সময় আক্রমনের ধার শাণিত করছে . আর আমরা মুসলিম বিশ্ব নিন্দা করার সাহস টুকুন হারিয়ে ফেলছি

ঙ. সামরিক শক্তি- ওরা ওদের প্রত্যেককে সামরিক প্রশিক্ষণ দিয়ে সর্বদা প্রস্তুত রাখছে, যা আমরা করার কথা

চ. অস্ত্র-নিত্য নতুন অস্ত্র তৈরী করছে ও গবেষণা অব্যাহত রাখছে, যা আমরা ভুলেই গেছি

ছ. নিজেদের মধ্যকার ঐক্য- ইহুদিরা এক দেহ হিসেবে আছে, আর আমরা মুসলিমরা নিজেদের মধ্যে দলাদলিতে চরমে পৌছেছি . আরব বিশ্ব বর্তমান আগ্রাসনে টু শব্দ পর্যন্ত করেনি

জ. ঈমান ও ধর্মচর্চায় পশ্চাদপসরণ- মুসলিমদের যখনি অর্থ হয়েছে তখনই ঈমান ও আমল ধ্বংশ হয়েছে, আজকের সৌদি যার টাকার হিসেব নেই, তার সাহস অনেক বেশি ছিল, যখন তার টাকা ছিল না .

ঝ. দীর্ঘ মেয়াদী পরিকল্পনা- ইজ্রায়লিরা প্রায় ১০০ বছরের পরিকল্পনায় ফিলিস্তিন দখল করে . মুসলিমদেরও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নেয়া উচিত. হুট করে একটা বোমা ফাটানোয় খুব বেশি ফল আসে না .

খেয়াল রাখতে হবে, শুধু নামে মুসলিম হলে আল্লাহর সাহায্য পাওয়া যাবে না, সঠিক ঈমান, সঠিক আমল ও সঠিক পথে চেষ্টা চালাতে হবে .

বিষয়: বিবিধ

১৪২২ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

248898
২৭ জুলাই ২০১৪ রাত ১১:২৮
আহ জীবন লিখেছেন : এক কথায় ধৈর্য, সংকল্প, নিজেদের উপরে তুলে ধরার মানসিকতা।

কিন্তু সব কূট কৌশলে। প্রয়োজনে নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করে।
248911
২৮ জুলাই ২০১৪ রাত ১২:০৮
আনোয়ার আলী লিখেছেন : মুসলিম বিশ্বের এখন প্রথম কর্তব্য, সৌদির মুসাফিক বাদশাহকে ক্ষমতাচ্যূত করে সেখানে ইসলামী খিলাফত প্রতিষ্ঠা করা। কেননা মুসলিম বিশ্বকে নেতৃত্ব দিতে পারে কেবল এদেশটাই। বর্তমানে এদেশের ক্ষমতাশীনরা মার্কিনী-ইসরাইলীর পা-চেটে অবৈধভাবে ক্ষমতায় টিকে আছে। ইসলামকে ব্যবহার করছে রাষ্ট্র নিয়ন্ত্রনের হাতিয়ার হিসাবে।
248928
২৮ জুলাই ২০১৪ রাত ০১:০৯
গ্রামের পথে পথে লিখেছেন : মুসলমানদের পিছিয়ে থাকার একমাত্র কারন- তার জ্ঞান, বিজ্ঞান, আধুনিক শিক্ষার চর্চা বাদ দিয়ে মধ্যযূগীয় কোরান্ন-হাদীস এবং মোহাম্মদের জীবনীতে ডুবে আছে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File