মক্কী জীবন ভুলেই গেছি

লিখেছেন লিখেছেন স্বপ্নীল৫৬ ৩০ জুন, ২০১৪, ১০:৩৭:৪৩ রাত

মুসলমানরা আজ মক্কী জীবন কি ভুলেই গেছে ? রাসুল (সা) ১৩ টি বছর শুধু দাওয়াতি কাজ করেছেন । মানুষ তৈরী করেছেন । মার খেয়েছেন, হাত তোলেন নি । শক্তি সঞ্চয়ের আগে যুদ্ধে লিপ্ত হয়ে অঙ্কুরেই মুসলিম জাতিকে নিশ্চিহ্ন করেন নি । কিন্তু আমাদের আজ শক্তি সঞ্চয়ের আগেই যুদ্ধের মানসিকতা । দাওয়াতি কাজ, সমাজ সেবা মূলক কাজে চরম অনীহা । এমনকি পাচ ওয়াক্ত নামাজ জামাতে আদায়, রাসুলুল্লাহর সুন্নতের পাবন্দী ইত্যাদিকে পাত্তা না দিয়েই দ্বীন কায়েমের চরম আকাঙ্খা । ফলে ফল পাচ্ছিনা, আল্লাহর সাহায্য পাচ্ছি না । মনে রাখতে হবে, আগে মক্কী জীবন তার পরেই মাদানী জীবন ।

আর আমাদের দাওয়াতি কাজও যেন কেমন । সেই দাওয়াত-সেই কালিমার দাওয়াত নাই । দাওয়াত আছে কোনো এক দলভুক্ত হওয়ার । প্রকৃত মুসলিম হবার দাওয়াত কে দেয় ? আমি যে শুধু আল্লাহর গোলামী করবো, রাসুল(সা)এর অনুসরণ করবো । মাথা নত করবো না নিজের মনের যে কোনো ইচ্ছার কাছে, কোনো দেশ বা দলের নেতার কাছে না কোনো দেব দেবীর কাছে । আমাদের ঐক্যবদ্ধভাবে আল্লাহর রজ্জু ধরতে হবে ।

সবাইকে রমজান মুবারক

বিষয়: বিবিধ

১৩১৭ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

240434
০১ জুলাই ২০১৪ রাত ০১:০৬
মাটিরলাঠি লিখেছেন :
মাক্কী জীবন ও মাদানী জীবন - এই দুইয়ের মিশ্রনে ও হিকমাহর মাধ্যমে আগাতে হবে বলে মনে করি। জাজাকাল্লাহু খাইরান। Rose Rose Good Luck Good Luck
240792
০২ জুলাই ২০১৪ রাত ০৩:৩২
ভিশু লিখেছেন : মাশাআল্লাহ! খুব সুন্দর লেখা! জাযাকাল্লাহ খাইরান! রমযানুল মুবারক...Praying Happy Good Luck Rose
241067
০২ জুলাই ২০১৪ রাত ০৯:৩৪
বাজলবী লিখেছেন : অাল্লাহর রজ্জুকে অাকড়ে ধরলে দুনিয়ায় শান্তি অাখেরাতে মুক্তি। ভালো লাগলো। ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File