নাচে ফার্স্ট , কোরআন তেলোয়াতেও ফার্স্ট

লিখেছেন লিখেছেন স্বপ্নীল৫৬ ১৩ মার্চ, ২০১৪, ১২:৪৯:২২ রাত

কলেজ জীবনের কথা । বাত্সরিক সাংস্কৃতিক প্রতিযোগিতা চলছে । একটা মেয়ে দেখলাম খুব ভালো নাচলো এবং ফার্স্ট হলো । কিন্তু অবাক হলাম যখন সে কোরআন তেলওয়াত প্রতিযোগিতায় অংশগ্রহন করে সবচেয়ে ভালো তেলওয়াত করে সেখানেও ফার্স্ট হলো ।

চিন্তা করলাম -যে মেয়ে নাচলো, সে কিভাবে এত ভালো কোরআন তেলওয়াত করলো । তার স্মার্ট চলাফেরা দেখে তো মনেই হয় নি সে কোরআন পড়তে পারে ।

আসলে আমরা টেকনিকালি স্ট্রং হলেও ধর্মের মূল শিক্ষা হৃদয়ঙ্গম করতে পারি নি । তাই তেলওয়াত করতে শিখেছি ভালোভাবেই কিন্তু আল্লাহর নির্দেশ মানার ব্যাপারটায় পাশ করতে পারি নি ।

বিষয়: বিবিধ

১২১৮ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

191456
১৩ মার্চ ২০১৪ রাত ১২:৫৬
সিমপল লিখেছেন : ঠিক বলেছেন আমরা কোরআন তেলাওয়াত করি কোরানের নির্দেশ কি জানি না বা জানার চেষ্টাও করি না তাই মানিও না ।
191470
১৩ মার্চ ২০১৪ রাত ০১:৩৫
মেরাজ লিখেছেন : শেষ প্যারায় সব বুঝিয়ে দিলেন।
191493
১৩ মার্চ ২০১৪ রাত ০৪:০০
ভিশু লিখেছেন : এই তিলাওয়াত নিছক একটি কো-কারিকুলার অ্যাক্টিভিটি! তারপরও তিনি আগ্রহী এবং সৌভাগ্যবতী হলে আল্লাহর ইচ্ছায় তাঁর অন্তরও পরিবর্তিত হয়ে যেতে পারে! সে কামনাই রইলো! Prayingইয়া মুক্বাল্লিবাল ক্বুলুব! সাব্বিত ক্বুলুবিনা আ'লা দীনিকা...Praying
১৩ মার্চ ২০১৪ সকাল ০৭:৫০
142454
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : Praying Praying Praying Praying
191505
১৩ মার্চ ২০১৪ রাত ০৪:২৮
মাটিরলাঠি লিখেছেন : নাচে ফার্স্ট, কোরআন তেলোয়াতেও ফার্স্ট -এটাই মুনাফেকী।

@ভিশু ভাইয়ের বলেছেন, "তারপরও তিনি আগ্রহী এবং সৌভাগ্যবতী হলে আল্লাহর ইচ্ছায় তাঁর অন্তরও পরিবর্তিত হয়ে যেতে পারে!" -আল্লাহ্‌ যেন তাই করেন।

আপনার পোস্ট দেখে অনেক দিন আগের একটা ঘটনা মনে পড়ল। নানারকম রং দিয়ে চুনকাম করা মুখমণ্ডল নিয়ে দুটো আল্ট্রা মডার্ন মেয়ে বাসে উঠেছে। হটাৎ একটি মেয়ের পা লেগে যায় সামনে রাখা একটি চিড়ার বস্তায়, এতে ভীত হয়ে সে অন্য মেয়েটিকে বলছে, "খাবার জিনিশে পা লেগে গেলো, আমারতো গুনাহ হবে।"

191516
১৩ মার্চ ২০১৪ সকাল ০৫:১৪
নিশা৩ লিখেছেন : আমার কাছে মনে হয় এদের অন্তরটা প্রস্তত। কেউ যদি সঠিক পথ দেখাত হয়ত আমূল পরিবর্তন আসত।
191533
১৩ মার্চ ২০১৪ সকাল ০৭:৫২
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : কোর'আন শুধু তেলাওয়াতের জন্য নয়। "অর্থ বুঝে মেনে চলার একটা পিরপূর্ণ গাইডলাইন" এ কথা যদি উনি বুঝতো, সেখানেও ফার্স্ট হতো (আমার ধারনা)- দুয়া করি আল্লাহ যেন উনাকে হেদায়ত দান করেন যাতে উনি সেখানেও ফার্স্ট হতে পারেন।
191539
১৩ মার্চ ২০১৪ সকাল ০৮:৩২
হতভাগা লিখেছেন : Jack of all trades
191661
১৩ মার্চ ২০১৪ দুপুর ০১:৫২
নজরুল ইসলাম টিপু লিখেছেন : ধর্মের মূল শিক্ষা হৃদয়ঙ্গম করতে পারি নি । তাই তেলওয়াত করতে শিখেছি ভালোভাবেই কিন্তু আল্লাহর নির্দেশ মানার ব্যাপারটায় পাশ করতে পারি নি

নিরেট সত্য কথা, না দেখা আল্লাহকে দেখার মত করে ভয় ও ভালবাসতে না পারলে কোন শিক্ষাই কাজে আসবে না। আর যথাযথ ভয় ও ভালবাসতে জানলে অশিক্ষিত ব্যক্তিও সফল হতে পারে।

রাসুল (সাঃ) বলেছেন, রাস্তা ঘাট থেকে পতিত ছোট খাট কষ্টদায়ক জিনিষ সরিয়ে ফেলার মত লঘু কাজ করেও অনেক ব্যক্তিকে তিনি জান্নাতে ঘুরাফেরা করতে দেখেছেন। এটা সেই উপলব্ধির কারনেই ঘটেছে শিক্ষার কারনে নয়। যদিও আল্লাহকে জানতে চিনতে শিক্ষার অপরিহার্যতা অনেক। ধন্যবাদ।
191684
১৩ মার্চ ২০১৪ দুপুর ০৩:০৮
শফিউর রহমান লিখেছেন : আসল কথাটা হলো, দুটাই রপ্ত হয়েছে নিছক বাণিজ্যিকভাবে।
নাচও বাণিজ্যিক, কোরান তেলাওয়াতও বাণিজ্যিক। তেমনভাবে অনেক নামাজি এবং হাজীও আছেন, তারা বাণিজ্যিক দৃষ্টিভঙ্গি নিয়ে এগুলো করেন। তাদের নামের সাথে দেখবেন, আলহাজ্ব। তারা কুরআন প্রতিযোগিতার অনুষ্ঠানও করেন বড় আড়ম্বরসহকারে। আবার নির্লজ্জভাবে সুন্দরী প্রতিযোগীতার অনুষ্ঠানও করেন। বেছে আনেন সারা দেশ থেকে নাচনেওয়ালীদেরকে আবার গায়ীকাদেরকেও, যারা কোটি দর্শকের সামনে নিজেদের সৌন্দর্যকে বাণিজ্যিক উপস্থানে পথ খুঁজে পায়।
কিন্তু এদেরই কারো কারো বৌ সেই অনুষ্ঠানেই বাড়তি চাদর দিয়ে সারা শরীর ঢেকে ঢুকে আসেন। দেখেন নি? বিরোধী দলীয় নেত্রীর খুব কাছের একজন তিনি।

বাণিজ্যটাই মূখ্য তাদের কাছে।
১০
191796
১৩ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:১৫
সজল আহমেদ লিখেছেন : নাচেও আবার কুরআন ও পড়ে!বাহবারে সে আবার ফার্স্ট হইছে তাতে আবার ঢোলের বারি!
১১
191818
১৩ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:০৩
বুঝিনা লিখেছেন : নিশা৩ লিখেছেন : আমার কাছে মনে হয় এদের অন্তরটা প্রস্তত। কেউ যদি সঠিক পথ দেখাত হয়ত আমূল পরিবর্তন আসত। Rose Rose Rose

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File