বাংলাদেশে ইসলামপন্থী দলগুলোর করণীয়

লিখেছেন লিখেছেন স্বপ্নীল৫৬ ৩১ ডিসেম্বর, ২০১৩, ১১:১৫:০৬ রাত



বাংলাদেশ ইসলামপন্থীদের জন্য অমিত সম্ভবনার দল . তারপরও ইসলাম পন্থীদের অর্জন সামান্যই বলতে হবে . যে বিষয়গুলো ইসলামপন্থীদের কাটিয়ে উঠতে হবে সে গুলোর দিকে একটু দৃকপাত করছি:

১. মুক্তিযুদ্ধে যে নামগুলো বিরোধী হিসেবে জনতার অন্তরে ঘৃণা অর্জন করেছে, সেগুলো বাদ দেয়া . সেক্ষেত্রে দলের নাম পরিবর্তন করা যেতে পারে .

২. মুক্তিযুদ্ধের সপক্ষে অবস্থান নিতে হবে

৩. যাদের ভুমিকা মুক্তিযুদ্ধে বিতর্কিত, তাদেরকে দলের নেতৃত্বে না রাখা

৪. মানুষকে রাজনৈতিক দাওয়াতের চেয়ে লা ইলাহা ইল্লাল্লাহর দাওয়াত দিতে হবে

৫. দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিতে হবে .

৬. প্রত্যেক মানুষের কাছে এই দাওয়াত ,মেনিফেস্টো পৌছে দিতে হবে .

আমাদের সামনে ভারতের কেজ্রাঅলের উদাহরণ আছে . মানুষ দু দলের প্রতি হতাশ . মানুষ মুখিয়ে আছে . সেই পাঞ্জেরীর আশায় . আমার আশা ৫-১০ বছরের মাঝেই এর সুফল পাওয়া যাবে .

মনে রাখতে হবে, আমাদের উদ্দেশ্য আল্লাহর সন্তুষ্টি, কোনো দলের পূজা নয়, কোনো নামের পূজা নয় .নামে কিছু আসে যায় না . আমাদের প্রকৃত নাম তো মুসলিম, আল্লাহর দল .

আর যেখানে গণতন্ত্র নেই, সেখানে মানুষ তৈরী করতে হবে, শক্তি অর্জন করতে হবে, সে শক্তি অর্জনের জন্য বড় পথ হলো, সরকারের আজ্ঞাবহ আর্মি, পুলিশ ইত্যাদিতেও দাওয়াতি কাজ চালাতে হবে, তাদেরকে ও ইসলামপন্থী বানাতে হবে . একদিকে হবে গণবিপ্লব, অন্যদিকে সামর্থ অর্জন . মনে রাখতে হবে, সংঘাতের পথ যতটা এড়ানো যায়, ততই মঙ্গল. রাসুল(সা) মক্কার ১৩ বছর কোনো বিপ্লবে জান নি . শুধুই দাওয়াত . সামর্থ হবার আগ পর্যন্ত কোনো রকম জবাব না দেয়াই ভালো . মারের পরিবর্তে মার তখনই দেয়া যাবে যখন মার দিয়ে ফেরত আসতে পারবেন , নইলে ভবিষ্যত আরো বেশি অন্ধকার হবে . আমাদের সামনে সিরিয়ার উদাহরণ আছে . দেড় লাখ মানুষের মৃত্যু কোনো ফল দেয়নি .মনে রাখতে হবে, ইসলামী হুকুমত তখনই কায়েম হবে, যখন আল্লাহ চাইবেন. হুট করে কখনোই ইসলাম কায়েম হবে না . তাই ধৈর্য, দৃঢ়তা আর ঈমানের বল নিয়ে দীর্ঘ পথ পাড়ি দিতে হবে .

বিষয়: বিবিধ

৯০২ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

158137
০১ জানুয়ারি ২০১৪ রাত ১০:৩৯
শেখের পোলা লিখেছেন : অনেকাংশে সহমত৷ মনে রাখতে হবে ইসলামে কোন আপোষ নেই৷ শেষের প্যারাটায় সহমত৷ ধন্যবাদ৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File