বি ডি আর বিদ্রোহ এবং আমাদের অবস্থান

লিখেছেন লিখেছেন স্বপ্নীল৫৬ ২৬ ডিসেম্বর, ২০১৩, ০৮:০৯:৪৮ রাত

বি ডি আর বিদ্রোহ নিয়ে অনেক কথা শোনা যায় , সত্য-মিথ্যা বলা মুশকিল । আমি শুধু একটা দিক আলোকপাত করছি ।

গত ২৫ ফেব্রুয়ারী ২০০৯ আমাদের সবার চোখের সামনে এতগুলো মানুষকে হত্যা করা হলো । এতগুলো আর্মি অফিসারকে হত্যা করা হলো । আমরা নির্বিকার ছিলাম । এতগুলো খুনি চোখের সামনে দিয়ে পালিয়ে গেলো, আমরা নির্বিকার ছিলাম । আর কতকাল আমরা কুম্ভকর্ণের ঘুম ঘুমাবো ।

আর্মি হচ্ছে একটা দেশের সার্বভৌমত্বের প্রতীক । আর্মি হত্যা মানে হলো আপনার সার্বভৌমত্বকে ভুলুন্ঠিত করা । কারণ এখানে কোনো ব্যক্তিকে মারা হয় নি । মারা হয়েছে প্রতিষ্ঠানকে । কতটা কাপুরুষ জাতি আমরা । সাহসের সাথে শত্রু ধ্বংশ করলেই না বীর । বসে বসে

হা পিত্তেশ করে নপুংশক ছাড়া আর কিছু কি হতে পেরেছি? দু চারজন মানুষ মারা পড়তেই পারে । তাই বলে কি শত্রু ধ্বংসে এগুবেন না । তাহলে এত্তো এত্তো প্রস্তুতির কি দরকার ? আর্মি, নেভি, এয়ার ফোর্স , পুলিশ কি দরকার । আপনি তো আর শত্রুকে কিছু করবেন না । ধিক ধিক নিজেকে ধিক । কারণ কাপুরুষ জাতির আমিও তো একজন ।

আজ ধরুন মাননীয় প্রধান মন্ত্রীর বাসায় হামলা করলো একদল লোক । আর আমাদের সুধীজনরা ভাবলো হামলা ঠেকাতে গেলে অনেক জানমালের ক্ষতি হবে । চুপচাপ বসে ওদের সাথে একটা সমঝোতা করে ফেলি । তাহলে কি হবে? ওরা প্রধান মন্ত্রীকে মেরে বিভিন্ন কাহিনী বানিয়ে ভেগে যাবার চেষ্টা করবে । কারণ তাকে বাচিয়ে রাখলে সে তো তাদের বাচতে দিবেন না ।

এমনি ঘটনা হতে পারে সচিবালয়ে । কি করা উচিত হবে ? শুধুই বসে বসে প্রহর গুনা? না না বীরের মতো এগিয়ে যেতে হবে । শত্রুকে আক্রমন করতে হবে । জানবেন অন্যায়কারী শত্রুর শক্তি কিন্তু ঠুনকো । আপনি এগুনোর সাথে সাথে তার শরীরে কাপুনি ধরে যাবে । আর ন্যায়ের পথের যুদ্ধে আল্লাহ আপনার সাথে আছেন । কিছু ক্ষয়ক্ষতি হলেও আপনার এই এগুনেতে জাতি পাবে অনেক মর্যাদা । বাঘের মতো বাচতে হবে, তেলাপোকার মতো নয় ।

বিষয়: বিবিধ

১১২৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File