রাষ্ট্রীয়ভাবে শী’আ আকিদাহ প্রচার ও প্রসার!!!

লিখেছেন লিখেছেন তাহমিদ ইব্রাহীম ২৮ জানুয়ারি, ২০১৪, ০৩:৩৪:২২ দুপুর

রাষ্ট্রীয়ভাবে শী’আ আকিদাহ প্রচার ও প্রসার!!!

গতকাল (২৫ জানুয়ারি ২০১৪) কোন একটা জরুরী কাজে পল্টন গিয়েছিলাম। অতঃপর সেখানে কাজ শেষ করতে করতে জোহর নামাজের সময় হয়ে গেল। কাজ শেষ করে জাতীয় মসজিদ বাইতুল মুকাররামে প্রবেশ করে জোহর নামাজ আদায় করলাম। নামাজ শেষ করার পর আমার দৃষ্টি গেল মসজিদের অভ্যন্তরে টাঙ্গানো একটি ব্যানারে। সেখানে লেখা আছে ‘মিলাদুন্নবি’ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত ইসলামী পুস্তক ও ক্যালিগ্রাফি প্রদর্শনী। অতঃপর কৌতূহল বশত সেখানে প্রবেশ করে বই দেখতে লাগলাম।

খুঁটিয়ে খুঁটিয়ে বেশকিছু বই নাড়াচাড়ার পর হঠাৎ আমার দৃষ্টি আটকে ‘নাহজুল বালাগাহ’ নামক বইটি দেখে! আমি নিজেই নিজেকে বিশ্বাস করতে পারছি না, এই বই এখানে কেন! অতঃপর সামনে অগ্রসর হতেই চোখে পরল সব শী’আদের কিতাব! আমি হতবাক ও হতভম্ভ হয়ে বিষয়টা বুঝার চেষ্টা করলাম। অতঃপর দেখলাম ইরানি কালচারাল সেন্টার ও ইরানি দূতাবাসের সৌজন্নে সেখানে তারা বইগুলো বিক্রয় অথবা প্রদর্শন করছে। সেখানে ইসলামিক ফাউন্ডেশন ও শী’আদের ছাড়া অন্য কোন প্রকাশনীর বই নেই।

হে মুসলিম! চিন্তা করে দেখুন, কিভাবে সুকৌশলে শী’আরা আমাদের জাতীয় মসজিদে তাদের তাবলীগ করছে। কিভাবে আমাদের সরকারি প্রতিষ্ঠান ইসলামিক ফাউন্ডেশন তাদেরকে সহযোগিতা করছে? আমাদের সরকারের না হয় জ্ঞান নেই শী’আদের ঘৃণ্য আকিদাহর ব্যাপারে, কিন্তু ইসলামিক ফাউন্ডেশন সংশ্লিষ্ট আলেমদেরও কি জ্ঞান নেই! নাকি তাদের কোন দায়িত্ব নেই। আর আমাদেরই বা কি দায়িত্ব?

যাই হোক, আমি তীব্র প্রতিবাদ জানাচ্ছি তাদের প্রতি যারা, রাষ্ট্রীয়ভাবে শী’আদেরকে আমাদের জাতীয় মসজিদে তাদের পুস্তক প্রদর্শনীর যারা সুযোগ করে দিয়েছেন। অতঃপর আমি আমাদের এলাকার মসজিদে আমাদের খতীব সাহেবের সাথে আলোচনা করলাম, যেন তিনি তার পরিচিত আলেমদেরকে এই বিষয়ে অবহিত করেন। তিনি আমার সাথে একাত্মতা প্রকাশ করে ও বিষয়টির গুরুত্ত অনুধাবন করে যথাযথ কর্তৃপক্ষের কাছে কিভাবে উপস্থাপন করা যায় সেই বিষয়ে আলোচনা হল। অতঃপর আমি চিন্তা করলাম এই বিষয়ে একটা পোস্ট দিয়ে সবাইকে সতর্ক করার।

আমি সব মুসলিম ভাইদেরকে অনুরোধ করছি, আপনারা সবাই আপনাদের স্থানীয় আলেমদের সাথে আলোচনা করুন যেন তারা আমাদের নেতৃস্থানীয় আলেমদের কাছে বিষয়টি তুলে ধরেন। অতঃপর আমাদের নেতৃস্থানীয় আলেমগন যেন সরকারের কাছে বিনয়ের সাথে বিষয়টি তুলে ধরেন।

মহান আল্লাহ তায়ালা বলেন ‘’সৎকাজ ও তাকওয়ার ব্যাপারে তোমরা পরস্পরকে সহযোগিতা কর; পাপ ও সীমালঙ্ঘনের ব্যাপারে একে অপরকে সহযোগিতা কর না। আল্লাহকে ভয় কর, আল্লাহ শাস্তিদানে কঠোর’’ মায়িদাহ ২

A post by Anisur Rahman.

বিঃ দ্রঃ এই পোস্টটা বেশি বেশি প্রচার করা দরকার। সকলে নিজ নিজ অবস্থান থেকে চেষ্টা করুন।

ইসলামিক ফাউন্ডেশন কর্তৃপক্ষকে জানাতে অগ্রণী ভুমিকা রাখুন।

Shamim Mohammad Afzal.

Director General.

Islamic Foundation Bangladesh.

Baitul Mukarram, Dhaka-1000, Bangladesh.

Phone : +88-02-9556407

Fax : +88-02-9563397

বিষয়: বিবিধ

১৩৮৩ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

168988
২৮ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:৫০
ইমরান ভাই লিখেছেন : কিন্তু ইসলামিক ফাউন্ডেশন সংশ্লিষ্ট আলেমদেরও কি জ্ঞান নেই!

জ্ঞান থাকলে কি তারা এরখম করতো। এরা নিজেরাও এদেরি অনুসারী। হালাকু খার বাগদাদ ধংশ করার মতো আমরাও মনে হচ্ছে শেষ হয়ে যাবো।

এগুলোকে রুখতে হবে। সতর্কতার জন্য আপনাকে ধন্যবাদ।
২৮ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:৫৩
122791
ইমরান ভাই লিখেছেন : কিছুদিন আগে মাইটিভিতে একটা অনুস্ঠানে দেখলাম বেরেলভী/রেজভী দের এক মুফতি তো শীয়া জাফরি ইমামের সে কি গুনোগান করলো। এগুলো তো রুখবে সরকার।
সরকারও তো জালেম কি আর করার এখন জনগন বলছে সরকার না শুনলে পরে সরকারো পস্তাবে।

মাইটিভি কে বর্জন করুন।
169018
২৮ জানুয়ারি ২০১৪ বিকাল ০৪:৫৫
আহমদ মুসা লিখেছেন : ইসলামীক ফাউন্ডেশনের শামীম আফজলদের মত লোককে ডিজি এবং সালাহউদ্দিদের মত দরবারী আলেমকে যেখানে বায়তুল মোকাররামের খতীব নিয়োগ দেয়া হয়েছে সেখানে এসব ঘটনা মামুলী ব্যাপার।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File