হিন্দুয়ানী সংস্কৃতির অনুকরণ বন্ধ করুন।

লিখেছেন লিখেছেন তাহমিদ ইব্রাহীম ১০ জানুয়ারি, ২০১৪, ০২:৩৪:৫৩ দুপুর

আমার হাতে যদি এই মুহূর্তে ক্ষমতা থাকতো, আমি সাথে সাথে বাংলাদেশে সব হিন্দি চ্যানেল বন্ধ করে দিতাম। বিশেষ করে হিন্দি সিরিয়ালের চ্যানেল গুলা। এই সব চ্যানেলে হিন্দুদের বিভিন্ন রীতিনীতি উৎসব কে এমন ভাবে তুলে ধরা হচ্ছে, যা দেখে বাংলাদেশের অনেক পরিবারে এসব রীতিনীতি পালনের ছোঁয়া লেগেছে অনেকটা। বিশেষ করে হিন্দুদের কিছু প্রথা যেমন- গায়ে হলুদের সময় একটা ছোট চাউল রাখা পেয়ালার মধ্যে লাথি মেরে আলতার মধ্যে পা ডুবিয়ে সাদা কাপড়ের উপর হেঁটে হেঁটে এস্টেইজে আসা। হোলির মতো রঙ নিয়ে উৎসব করা ইত্যাদি।

এসব হিন্দুয়ানী সংস্কৃতির প্রতি যদি আপনার মনে একটু অন্তত ভালো লাগা জন্মে তবে আপনি শিরকে লিপ্ত হলেন। কারন, এসব উৎসব তারা তাদের ফেইক ঈশ্বরদের সন্তুষ্টির জন্যে করে থাকে। আর সেইসব উৎসব পালনের জন্যে আপনার মনে আকাংখা জন্মায়!!!! এইটা নিঃসন্দেহে শিরক। আপনি মুসলিম। আপনার নিজস্ব ধর্মীয় রীতিনীতি আছে। সেইগুলাই আপনি ঠিক মতো পালন করেন না, তার উপর আবার নতুন বিজাতীয় সংস্কৃতির আগমন ঘটান নিজ ধর্মের ভেতর!!

আপনি তাইলে নিজেকে একজন মুসলিম হিসেবে ভাবতে সন্তুষ্ট না। আপনার হিন্দুদের কালচার ভালো লাগে!!! তাইলে আপনি একজন হীনমন্যতায় ভোগা মুসলিম। যদি, মনের ভেতর একটু অন্তত তাদের সংস্কৃতির নিয়ে আপনার ভেতর লাগা জন্মায়, সাথে সাথে তওবা করে ফেলুন।

ইংরেজিতে Influence of Shaitan বা Satanic Influence বলে একটা কথা আছে। অর্থাৎ, শয়তানের ওয়াসওয়াসা বা শয়তানের কুমন্ত্রণা। শয়তান আপনার মনের ভেতর হিন্দুদের রীতিনীতির ভালো লাগা জন্মানুর চেষ্টা করে। এভাবে আপনি আসতে আসতে ইসলাম থেকে দূরে সরে যান এবং অমুসলিমে পরিণত হন।

আপনি মুসলিম। আপনার উচিত আপনার ধর্মের রীতিনিতি মেনে চলা। আপনার ধর্মের উৎসব পালন করা। নিজের ধর্মের রীতি নিয়ে গর্ব বোধ করা।

**কাউকে আঘাত করা বা মনে কষ্ট দেওয়ার জন্যে এই পোস্ট না। মুসলিমদের নিজেদের সংশোধনের জন্যে এই পোস্ট।

বিষয়: বিবিধ

১২৫১ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

161055
১০ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৪৭
হতভাগা লিখেছেন : http://www.bdtomorrow.org/blog/bloggeruploadedimage/HOTOVAGA/1389343408.jpg" />










আপনার জন্য সামনে কঠ্ঠিন সময় অপেক্ষা করতাছে

161059
১০ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:০৮
তাহমিদ ইব্রাহীম লিখেছেন : এই গুলা কি ভাই :D

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File