পুতুল খেলা - প্রতিরোধের বিকল্প নেই

লিখেছেন লিখেছেন সালাহ ০৪ জানুয়ারি, ২০১৪, ০২:০৮:৩২ দুপুর



আজ আমার প্রিয় বাংলা বড় বেশি ক্লান্ত । জানিনা আগামী দিনগুলোতে দেশ কোন দিকে মোড় নেবে ।তবে কালকের নির্বাচন যদি কোনরকমে সরকার করেই ফেলতে পারে , তাহলে দেশ যে আর একটা অনিশ্চিত গন্তব্যে ধাবিত হবে সেটা কিন্তু ঘর পালানো ছেলেটিও নির্দ্বিধায় বলে দিতে পারে । আর এমনিতেই গত পাঁচ বছর দেশের মানুষ লজ্জাহীন কর্মকাণ্ডগুলোর সাথে পরিচিত হতে হতে ক্লান্ত হয়ে পড়েছে । এখন দেশের মানুষগুলো সেই অবর্ণনীয় কষ্টগুলো থেকে মুক্তি পেতে চায় । আর বিশেষ করে আমরা সাধারন মানুষগুলো কিন্তু একটু শান্তিতে ঘুমাতে পারলেই নিজেদের নিয়ে পরিতৃপ্ত থাকি । এর চেয়ে বেশি কিছু আশা থাকেনা ।

এখন আপনারা যদি এই অবৈধ সরকারকে পাতানো ও পুতুল খেলারুপী নির্বাচন থেকে বিরত রাখতে পারেন তাহলে দেশ মনে হয় একটা বিরাট গর্তে পড়ে যাওয়া থেকে বেচে যাবে । আর যেহেতু সরকারের হাতে অস্ত্র রয়েছে তাই তাদের সাথে পেরে উঠার কোন সুযোগই আপনাদের কাছে নেই । কিন্তু একটা প্রতিবাদ জানানোর সুযোগ কিন্তু আপনাদের হাতে রয়েছে । যা প্রয়োগ করে আপনারা সরকারকে এই ন্যাক্কারজঙ্ক কাজ থেকে বিরত রাখতে পারেন । ক্ষমতার জন্য না হলেও দেশ মাতার ভালোর জন্য সরকারকে তাদের লজ্জাহীন কর্মকাণ্ড থেকে বিরত রাখা প্রতিটি নাগরিকের ঈমানী দায়িত্ব । কারন এ বাকশালী সরকার আবার এসে গেলে দেশ নাস্তিকদের স্বর্গরাজ্যে পরিনত হবে । দেশে আল্লাহ এবং তাঁর রাসুল সঃ কে নিয়ে আরো অনেক কিছু বলাবলি হতে পারে যা আমরা আগে ভাবিনি ।

এবার প্রতিরোধের সবচেয়ে সহজ ও কার্যকর একটা মাধ্যমের উপমা দিই । সবাই যার যার ভোট কেন্দ্রের চতুর্দিকে যে কোন বিষ্টা নিয়ে ঝাঁপিয়ে পড়তে পারেন । এ ক্ষেত্রে হাঁস - মুরগী , গরুর বিষ্টা এমনকি মানুষের বিষ্টাও কার্যকরী অস্ত্র হিসেবে ব্যবহৃত হতে পারে । আর প্রত্যেক এলাকার মা - বোনদের ঝাড়ু ও জুতা হাতে নিয়ে সব গুলো চলার পথকে অবরুদ্ধ করে ফেলতে হবে । আর পানির সাথে মরিচের গুড়া ও চুন মিশিয়ে এক নয়া মেডিসিন বানাতে হবে । যা এক আধুনিক অস্ত্র হিসেবে ব্যবহৃত হতে পারে । কারন মুক্তিযুদ্ধের সময় আমাদের অনেক মা - বোন এই আধুনিক অস্ত্রটি প্রয়োগ করেই পাক হানাদারদের থেকে নিজেদের ইজ্জত হিফাজত করেছিলেন ।

বর্তমান সরকারও যেহেতু পাক হানাদারদের কায়দায় নির্যাতন চালাচ্ছে ; এমনকি কোন কোন ক্ষেত্রে তারা পাক বাহিনীকেও হার মানিয়ে দিচ্ছে । তাই আগামীর বাংলাকে নিরাপদ ও বাসযোগ্য রাখার জন্য এই ভোটারবিহীন পুতুল খেলাকে প্রতিরোধের কোন বিকল্প নেই । ক্ষমতার জন্য না হলেও অন্তত মা - বোন , শিশু ও অসহায় মানুষগুলোর নিরাপত্তার জন্য এই বাকশালীদের প্রতিহত করা আমাদের নৈতিক দায়িত্ব । মনে রাখতে হবে এ যুদ্ধে যদি আমাদের প্রিয় প্রধানমন্ত্রী ওরফে নব্য বাকশালী বুজান জয়ী হয়ে যায় তাহলে দেশে আরও অনেক কিছু হবে , যা কেউ ভাবেনি......।

বিষয়: রাজনীতি

৮৮৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File