প্রতিপক্ষ যখন সালমান খুরশিদ

লিখেছেন লিখেছেন সালাহ ২০ ডিসেম্বর, ২০১৩, ১২:৪৩:০১ রাত



ইদানিং একটা ঘটনা মিডিয়াকে উষ্ণ করে তুলেছে । সেটা হল মার্কিন মুল্লুকে এশিয়ার মোড়ল রাষ্ট্র ইন্ডিয়ার রাষ্ট্রদূত দেবযানীকে আইন ভঙ্গ করার কারনে বিবস্ত্র করে চেকিং প্রসঙ্গে । ইন্ডিয়া আমাদের সাথে গাদ্দারী করতে করতে নিজেদের এমন উচ্চতায় ভাবতে শুরু করেছে - আমেরিকাকেও তাদের কাছে বাংলাদেশ মনে হয়েছে । যা হবার তাই হয়েছে । মার্কিন মুল্লুকে পুরো ইন্ডিয়াকে উলঙ্গ করে অপমান করা হল । এটা অবশ্য ইন্ডিয়ানদের জন্য তেমন কিছু না । কারন বিশ্বে নারীদের জন্য সবচেয়ে অনিরাপদ দেশের নাম ইন্ডিয়া । কারন সেখানে কোন নারী নিজেকে নিরাপদ মনে করেননা । বিভিন্ন সংবাদ মাধ্যমে আপনারা হয়ত এর চিত্র দেখে থাকবেন । আমি অবশ্য একটা কথা বলার চেষ্টা করি । যে জাতি তার মা - বোনদের নিরাপত্তার চাদরে আগলে রাখতে জানে না , সে জাতি আর যাই হোক সভ্য হতে পারে না । যে দেশের পুরুষদের নারীরা বাবা - ভাইয়ের মত আপন মনে করে না , সে দেশের পুরুষরা বর্বর ।

এবার আসল কথায় আসি । সেদিন তাদের দেবযানীকে উলঙ্গ করার কারনে ইন্ডিয়ার পররাষ্ট্রমন্ত্রী সালমান খুরশিদ বলেছেন , আমেরিকা আমাদের সাথে যতটুকু ব্যবহার করেছে , আমরা আমেরিকার সাথে ঠিক ততটুকু ব্যবহার করব , তার কমও নয় বা বেশিও নয় । একটা স্বাধীন রাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে যোগ্য কথাটিই বলেছেন । আমাদেরও ইন্ডিয়ান পররাষ্ট্রমন্ত্রীর মত হুঙ্কার ছুড়ে বলতে হবে ইন্ডিয়া আমাদের সাথে যেমন আচরন করবে , আমরাও ঠিক ইন্ডিয়ার সাথে তেমন আচরন করব । আর এই আচরন করতে গিয়ে আমরা একটু কমও করবনা বা একটু বেশিও করব না । তাহলে দেখবেন ইন্ডিয়া আমাদের সাথে অনেক ভালো আচরন করতে বাধ্য হবে । কারন মানুষ শক্তের ভক্ত ; নরমের যম । কিছু মানুষ ইন্ডিয়ার বড় সৈন্যবাহিনী দেখে ভড়কে যান , আমি অবশ্য নদিতে ঢেঊ দেখে পাড়ে আছাড় খাওয়ার তত্ত্বে বিশ্বাসী নই । কারন মুক্তিযোদ্ধার রক্ত যে আমার দেহেও প্রবাহিত ।তাছাড়া ইন্ডিয়ার সৈন্যবাহিনী পরকালে অবিশ্বাসী আর আমরা ১৬ কোটি মানুষ আল্লাহর উপর বিশ্বাসী । কাজেই এই অবিশ্বাসীরা মোকাবেলার সময় বিশ্বাসীদের সামনে বানের পানির মত ভেসে যাবে এটাই স্বাভাবিক ।

ইন্ডিয়া যখন আমাদের একটা সীমান্তরক্ষীর লাশ ফেলবে । তখন আমরাও তাদের একটা লাশ ফেলব । তারা যখন আমাদের অবলা ফেলানীর লাশ কাঁটাতারে ঝুলিয়ে রাখবে । আমরা বিনিময়ে দশটা বি এস এফের লাশ ফেলব । কারন আমরা বাংলাদেশি । বিশ্বের সব মেয়ে আমাদের কাছে মা - বোনের ন্যায় সম্মানী । আর ইন্ডিয়ার হিন্দু জঙ্গিরা যখন আমাদের বাংলাদেশ আক্রমন করার হুমকি দিবে । আমাদেরও তখন তাদের পশ্চিমের সাতটি রাজ্যকে স্বাধীন করে মুক্ত মানচিত্রের স্বপ্ন দেখাতে হবে । পাশাপাশি আমাদের সীমান্তরক্ষীবাহিনীর সদস্যদের আরো বেশি প্রস্তুত করে তুলতে হবে , যেন ইন্ডিয়া থেকে কোন অবৈধ অস্ত্র সবুজ বাংলার মাটিতে না আসতে পারে । তারা যাতে আর কোন শায়খ রহমান বা বাংলা ভাইকে আমাদের দেশে রপ্তানী না করতে সেদিকেও সজাগ থাকতে হবে ।

পাকিস্তান যেভাবে আমাদের সর্বনাশ করেছে , ইন্ডিয়াও ঠিক তেমনি সর্বনাশ করে চলছে । দুই দেশের কারোই আমার দেশের আভ্যন্তরীন বিষয়ে নাক গলানোর কোন অধিকার নেই । তদুপরি পাকিস্তানের পক্ষে আমাদের অনিষ্ট করা সম্ভব নয় । আর ইন্ডিয়া আমাদের প্রতিবেশী হিসেবে বন্ধুত্বের ভালবাসার মালাটি ইন্ডিয়ার গলাতেই পরানো বেশি দরকার । কিন্তু ইন্ডিয়ার মত বন্ধু থাকলে যে শত্রুর দরকার হয়না , তা মনে হয় আপনাদের অজানা নয় । কারন বঙ্গবন্ধুর সাথে করা ওয়াদা ভঙ্গ করে ফারাক্কা বাঁধের মাধ্যমে আমার দেশকে মরুভূমিতে পরিনত করার সব আয়োজন সম্পন্ন করে চলেছে । বঙ্গবন্ধু সংবিধান সংশোধন করে বেরুবাড়ি তাদেরকে হস্তান্তর করলেও আজ পর্যন্ত তারা আমাদের আঙ্গরপাতা দহগ্রাম বুঝিয়ে দেননি । তাছাড়া শেরে বাংলার কথাটি মনে হয় আপনাদের আজো মনে আছে । ইন্ডিয়া যদি আমার বিরোধীতা করে তাহলে বুঝবেন আমি আপনাদের উপকার করছি । আর ইন্ডিয়া যদি আমার সুনাম করে তাহলে আমি আপনাদের ক্ষতি করছি ।

বিষয়: বিবিধ

১৬৮৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File