বড় ভাইয়ের কলাম ও কিছু কথা

লিখেছেন লিখেছেন সালাহ ১৭ ডিসেম্বর, ২০১৩, ০২:৪১:১৭ রাত



এই ব্লগে পীর হাবিবুর রহমান ভাইয়ের একটি লিখা পড়ে মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে কিছু না লিখে আমার ময়না পাখিটাকে কিছুতেই যে বুঝ মানাতে পারছিনা , আর ব্লগে আমার আগমনটা শুধু বড় ভাইয়ের এই লিখাটাকে ঘিরেই , বি এন পিকে অবশ্যই জামাআত ছাড়তে হবে লিখাটিতে পীর ভাই যে তথ্য সংজোজন করেছেন । গত কয়েক দিন দেশের চিত্র আয়নাতে ধরার পর কেমন যেন বেমানান মনে হল আমার কাছে । আমি কখনো চাইনা দেশে দাঙ্গা সৃষ্টিকারীরা ক্ষমতায় আসুক । কিন্তু তাই বলে সাংবাদিক বুদ্ধিজীবীরা যদি মিথ্যাচার করতে থাকেন তাহলে সে জাতির কি সামনে এগোবার জায়গা থাকে । উনি রগ কাটা , পেট্রোল বোমা , সংখ্যালঘু হামলা সহ সব কুকর্মের প্রধান হোতা বানিয়ে জামায়াতের চৌদ্দগুষ্টি উদ্ধার করেছেন ।

কিন্তু গত কয়েক দিন দেশের চিত্র দেখলে বুঝা যায় , আসলে দেশে সংখ্যালঘুর উপর হামলা , পেট্রোল বোমা ও রগ কাটা সহ বিভিন্ন অপকর্মের মূল হোতা হল আমাদের প্রানপ্রিয় সংগঠন বাবা - চাচাদের দল আওয়ামীলীগ । নোয়াখালীতে পেট্রোল বোমা নিক্ষেপ কালে আওয়ামীলীগের তিন কর্মী হাতে নাতে ধরা খেল , পাবনায় মন্ত্রীর উপস্থিতিতে সংখ্যালঘুদের উপর হামলা , সিতাকুন্ডে হিন্দু বাড়িতে আগুন দেয়ার সময় যুবলীগ কর্মী আটক পরে এক বছর জেল , বগুড়াতে শহীদ মিনার ভাঙ্গার সময় যুবলীগ কর্মী আটক ও পরে পাগল কোটায় ছাড়া পাওয়া , সিলেটে মন্দিরের পুরোহিতের পায়ের রগ কাটা সহ দেশের সব গুলি অপকর্মের সাথে আওয়ামীলীগের জড়িত থাকা প্রমান হওয়ার পরও কি আমরা জামাতিদের বিরুদ্ধে মিথ্যাচার করে যাব ।

আগে ছোটবেলায় আমরা প্রচার করতাম । শিবির রগ কাটে । কিন্তু সিলেটে মন্দিরের পুরোহিতের পায়ের রগ কাটার পর বুঝতে পারলাম , শিবিরের পোলাদের বিরুদ্ধে এতদিন যে প্রচারনা চালিয়েছিলাম । তা নিরেট ভন্ডামি ছাড়া কিছু নয় , আসলে জায়গায় জায়গায় টেন্ডার , হল দখল , চাঁদাবাজি ও দেহ ব্যবসায় নিয়ে যত মারামারি তার একটাও কি শিবিরের পোলাদের বা জামাতিদের বিরুদ্ধে প্রমান করতে পেরেছেন , মিডিয়ার মাধ্যমে আর কত মিথ্যাচার করবে আমাদের সম্মানিত বড় ভাইয়েরা । এর কি শেষ হবে না.........।

বিষয়: বিবিধ

৯৩১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File