২০১৪ সালে কেমন বাংলাদেশ দেখতে চান?

লিখেছেন লিখেছেন বিডি বিবেক ৩১ ডিসেম্বর, ২০১৩, ১১:০৮:০০ রাত

২০১৪ সালে কেমন বাংলাদেশ দেখতে চান? অপার সম্ভাবনাময় আমাদের এই প্রিয় দেশটাকে নিয়ে মন্তব্যের ঘরে লিখে ফেলুন আপনার ভাবনাগুলো।---

(১) দেশে গণতন্ত্রের পুন:প্রতিষ্ঠা চাই। প্রতিটি দল অন্য যে কোনো দলের বা মতের এবং প্রত্যেকটি অন্য মানুষের মতামতের মুল্য দেবে।

(২) রাষ্ট্রীয় দুর্নীতি, দলীয় দুর্নীতি, প্রাতিষ্ঠানিক দুর্নীতি বন্ধ হবে। দুর্নিতিকারী যে দলের যে মতের বা যে ধর্মের হউক না কেন, তার যথোপযুক্ত শাস্তি হবে।

(৩) রাষ্ট্রীয় ক্ষমতায় যোগ্যতা সম্পন্ন এবং দেশপ্রেমিক মানুষ থাকবে। দেশপ্রেমিক অর্থ বাংলাদেশ প্রেমী - পাকিস্তান প্রেমী ও না ভারত প্রেমী না।

(৪) সবচেয়ে বেশি দরকার, দেশপ্রেমিক জনগণ। জনগণ দেশ প্রেমিক হলে সরকার দেশ প্রেমিক হতে বাধ্য।

(৫) অর্থনিতিভিত্তিক রাজনীতি চাই। অর্থাৎ রাজনীতি পরিচালিত হবে অর্থনীতিকে কেন্দ্র করে। ক্ষমতার পালাবদল হবে রাজনৈতিক দলগুলোর অর্থনৈতিক পারফরমেন্স বিবেচনা করে। যে দল অর্থনীতিতে বেশি অবদান রাখবে সে ক্ষমতা পাবে।

(৬) দ্বিদলীয় ক্ষমতার পালাবদল বন্ধ হবে। (আমরা আর এই দুইদলের ঘানি টানতে চাইনা। শেখ মুজিব এবং জিয়াউর রহমান যা অবদান রেখেছিলেন দেশের জন্যে, তার প্রতিদান আমরা দিয়ে দিয়েছি অনেক আগেই। শেখ মুজিব, জিয়া, শেখ হাসিনা, খালেদা জিয়া সবাই ক্ষমতার সাধ নিয়েছেন।) আমরা দুর্নীতিমুক্ত - শিক্ষিত - দেশপ্রেমিক প্রধানমন্ত্রী চাই।

(৭) আমরা মানুষের জন্যে মানুষের ভালবাসা চাই। আমরা হিংসাবিদ্বেষ চাইনা।

(৮) আমরা প্রকৃত খুনির শাস্তি এবং গুনির সম্মান চাই।

বিষয়: বিবিধ

১২৩৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File