আরেকটি মুক্তিযুদ্ধের প্রয়োজন!

লিখেছেন লিখেছেন বিডি বিবেক ১৮ ডিসেম্বর, ২০১৩, ০৭:২২:১৫ সন্ধ্যা

পাকিস্তানি এবং ইন্ডিয়ান লিডারদের সমান ভাবে ঘৃনাকরি। পাকিস্তান আমাদের যে শোষণ নির্যাতনের করেছিল তা আমরা কোনদিন ভুলিনি, ভুলবোনা। পাকিস্তানি হানাদার বাহিনী আমাদের স্বাধীনতা যুদ্ধে যে অত্যাচার, হত্যা, লুন্ঠন, ধর্ষণ করেছিল, তার কোন ক্ষমা নেই। কোন সাহসে তারা আবার আমাদের বিষয়ে নাক গলায়? আমি মনেকরি বাংলাদেশের উচিত তাদের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্নকরা । কমকরে হলেও তাদের সাবধান করে দেয়া, যেন তারা আমাদের বিষয়ে আর নাক গলানোর সাহস না করে।

আমি একইভাবে বর্তমান ইন্ডিয়ান নেতাদের ঘৃনা করবো, যারা আরেকটি স্বাধীনতা যুদ্ধ অবশ্যম্ভাবী করে তুলেছি। এখন আমরা ভুখন্ড নিয়ে যুদ্ধ করবনা বটে, তবে সেদিন বেশি দুরে নয় যেদিন ইন্ডিয়ার দোসরদের বিরুদ্ধে আমাদের আরেকটি যুদ্ধ নামতে হবে। কিভাবে রাজনৈতিক শিষ্টাচার বর্জিত হয়ে পররাষ্ট্র সচিব সুজাতা সিং বাংলাদেশের একটি দলের পক্ষে ওকালতি করে গেল। ভারত বাংলাদেশের রাজনীতি নিয়ে খেলছে। আমরা দেখেছি BDR হত্যাকান্ড, আমরা দেখেছি ভারতীয় তারকাটায় বাংলাদেশের স্বাধীনতাকে (ফালানি) ঝুলতে, আমরা দেখেছি, ওপারের (ইন্ডিয়ার) পরিকল্পনায় বাংলাদেশের শত শত রাজনৈতিক নেতাকে হত্যা করতে, আমরা দেখছি, আমাদের কৃষি, শিল্প তথা সম্পূর্ণ অর্থনীতি ধীরে ধীরে ইন্ডিয়ার দখলে যেতে। আজ আমাদের অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিত্সা, শিল্প, সংস্কৃতি, রাজনীতি সবই ইন্ডিয়ার দখলে। আমরা ইন্ডিয়া এবং ইন্ডিয়ার দালাল থেকে দেশকে মুক্ত করতে চাই।

দুঃখজনক হলেও সত্য যে, স্বাধীনতার ৪২ বছর পর বাঙালি/বাংলাদেশী জাতিকে দ্বিতীয়বার মুক্তিযুদ্ধে নামতে হলো, একটি স্বাধীনতার জন্যই।

বিষয়: বিবিধ

১১২৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File