তোমরা যারা _ একটি ধন্যবাদ পত্র !!!

লিখেছেন লিখেছেন ইমরোজ ১১ ডিসেম্বর, ২০১৪, ০৪:৩৯:৫১ বিকাল

তোমরা যারা হিজরত করতে না পেরে, এই সোনার বাংলায় আগে বাড়বে আর আমাদের দেশ প্রেমের নিত্য নতুন গিনিজীয় রেকর্ডে সাড়া দিয়ে গণতন্ত্রের মানস প্রজন্ম হবে _তাদের আগাম ধন্যবাদ ।

দ্বিতীয় মুক্তিযুদ্ধের গজাম বাহিনীর চেতনার ইয়াবা খেয়ে, যারা বেহুঁশ হয়ে আমাদের শ্রদ্ধেয় ভাদা শাহরিয়ার মুন্তাসিরদের লেখা হলুদ কল্পকাহিনীর ইতিহাস বিনা ঢেঁকুরে হজম করছ, তাদের ও ধন্যবাদ ।

নাহ ! মতি আলোর হলুদ আলোয় আর মোজাম্মেল ,মাহফুজ গং দের মিডিয়ার কল্যাণে তোমরা আসলেই বদলে যাচ্ছ !! তোমাদের " ডিজুস ফাস্ট লাভ" দেশ প্রেমিক ড্রপ দিয়ে _ সবচেয়ে বড় সেলফি , সবচেয়ে বড় সমবেত গান , বড় জাতীয় পতাকা , সবচেয়ে বেশি ফেইসবুক প্রোফাইল এ পতাকা পিক ইত্যাদি ইত্যাদি ...অগণিত রেকর্ডের মোয়া মুড়কি তৈরির জন্য তোমাদেরকে আন্তরিক অভিনন্দন ।

ধন্যবাদ তোমাদের সুশীল স্যারদের ! তোমাদের সন্ত্রাসী ,চাঁদাবাজি আর ধর্ষণের সেঞ্চুরি করতে দিলেও তোমাদের অন্তত মৌলবাদী হতে দেয়নি । দাদাবাবু আর ওবামা বাবুদের কথা অনুযায়ী তারা দিবানিশি তোমাদের সাম্প্রদায়িকতার স্বপ্নদোষ দেখিয়েছে , আর জঙ্গি বাহিনী নিয়ে কল্পকাহিনী ফেঁদেছে । ভিনদেশীদের কছে রাখাল বালকের জঙ্গি গল্প প্রচার করে তোমাদের জন্য তারা পৃথিবীর অন্যান্য দেশের চেয়ে চাঁদের ভিসাটা সহজ করে দিয়েছে । কেননা তোমাদের যে এই দেশেই ধর্মহীন ডিজিটাল হতে হবে । ধন্যবাদ আমাদের মাননীয় শিক্ষামন্ত্রীকে ভি চিনহের রেকর্ডে ধারীদের বাম্পার ফলনের জন্য । এদের দিয়েই আমাদের আগামী ধান্ধার ব্যবসাটা যে ভাল জমবে !

তোমাদের ভোটে নির্বাচিত বিশ্বের এক অনন্য প্রাকৃতিক ঐতিহ্যবাহী সুন্দরবন । কথায় অকথায় সেই বনের রয়াল বেঙ্গল টাইগার তকমা লাগিয়ে পাপন সুজন রা দেশপ্রেমিক সাজে । হায় ! সেই বনে মেয়াদ উত্তীর্ণ ফিটনেস বিহীন বাণিজ্যিক নৌযানের অবান্তর নৌ পথ করে সাড়ে তিন লাখ লিটারের বেশি তেল দূষণ হল । অন্য সভ্য দেশের প্রাকিতিক জলাধারে এক লিটার তেল দূষণেই যেখানে লেভেল -১ ক্রিমিনাল কেস হয় , আনলিমিটেড ফাইন হয় আর বড় বড় কোম্পানি দেউলিয়া হয় । সেখানে আমরা তিনদিন ঘুমিয়ে ৭০ কিলোমিটার জলবায়ু সেনসিটিভ এলাকা দুষিত করলাম । জলীয় বাস্প শোষণ করে ঝড়-ঝঞ্ঝা থেকে রক্ষাকারী , এই অঞ্চলের তাপমাত্রার ভারসাম্যকারী_ এক মাত্র ম্যানগ্রোভ বনকে ধ্বংস করার পথে এক ধাপ এগিয়ে দিলাম । নাহ ! এইবার দাদা বাবুদের উজার করে দেয়া রামপাল বিদ্যুৎ কেন্দ্র কে ঠ্যাকায় !!!

আমাদের এই অবদানে সমুদ্রস্তরের উচ্চতাবৃদ্ধির হারের রেকর্ড হবে । আশা করি অচিরেই (২০৫০ এর আগে ) সবচেয়ে বেশি স্থল্ভাগ পানির নিচে তলিয়ে দেয়ার গিনীজ রেকর্ডটি তোমরা করতে পারবে ।

সেই জলগ্রস্থ এলাকার ছবির ফেবু প্রো পিক রেকর্ডটা নিশ্চয়ই সেইরাম ওয়াও হবে ।

ছাগুরা যাই বলুক ! আমাদের দুঃখী দেশটি কিন্তু একটি হাসিখুশি দেশে পাল্টে যাচ্ছে । তোমরা যারা সেটি দেখতে পাও না আমরা তাদের জন্য করুণা অনুভব করি ।

কাজেই দেশের মানুষ যখন নানা ধরনের দুশ্চিন্তায় হতাশাগ্রস্ত হয় আমরা তখন ফুরফুরে মেজাজে ঘুরে বেড়াই। দেশের ভবিষ্যৎ নিয়ে আমাদের আসলে কোনো দুর্ভাবনা নেই। কেননা মধু খাওয়া শেষে আমরা যে শীতের দেশে পগারপার হব । আমাদের DNAএ উত্তরাধিকাররা বেশীর ভাগ কিন্ত শীতের দেশে হিজরত করেছে । সময় হলে দূরবীন লাগিয়েও বাকিদের ও এখানে খুঁজে পাবেনা ।

পরিশষে ধন্যবাদ তোমাদের ! আমাদেরকে দেশপ্রেম ব্যবসার একচোটিয়া ইজারা দেবার জন্য !!

ধন্যবাদ তোমাদের ! আমাদেরকে তাহাদের সাথে LOGN (??) ফ্রেন্ডশিপের নামে নামে চুপকে চুপকে উজার করে দেয়া রোমান্স করতে দেবার জন্য !!

বিষয়: রাজনীতি

১১৯৭ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

293406
১১ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:৫১
রুম্মাম সাকিব রুশো লিখেছেন : বেতকাব্য চমৎকার হয়েছে। সস্তা চেতনাধারদের কলম দিয়ে বেতানোর জন্য অনেক ধন্যবাদ।
১১ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৪৩
237096
ইমরোজ লিখেছেন : চেতনাধাররা খাড়ায় খাড়ায় ঘুমাচ্ছে । তাদের কি জাগানো যাবে ??
293408
১১ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:০৭
ভিশু লিখেছেন : বিভিন্ন দেশে স্বৈরাচার ছিল, আছে...তবে সেখানে মিডিয়ার ১টি শক্তিশালী অংশ সত্যিকার অর্থেই দেশপ্রেমিক এবং সরকারের বিরুদ্ধে সোচ্চার। ম্যানেজ করতে পারা যায় না তাঁদের। কিন্তু বাংলাদেশে এর বেশ ব্যতিক্রম। দুঃখ সেখানেই...
১১ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:১৫
237036
রুম্মাম সাকিব রুশো লিখেছেন : আমাদের দেশের দিনকানা মিডিয়াগুলো দেশের এই পরিস্থিতির জন্য অনে....ক বেশি দায়ী।
১১ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৪৫
237097
ইমরোজ লিখেছেন : মতি মুন্নিসাহা মামুন নবনিতা দালালদের খপ্পরে মিডিয়া এখন গোয়েবলসদের চক্র । এটা মিথ্যার বাক্স ।
293480
১১ ডিসেম্বর ২০১৪ রাত ০৯:৫১
মোতাহারুল ইসলাম লিখেছেন : এক কথায় mind blowing কিন্তু যারা চেতনার বিষে অচেতন তাদের কি ঘুম ভাংবে? সারা পৃথিবীতেই নতুন করে গড়ার আগের ভাঙ্গনের খেলা চলছে, বাংলাদেশ তার ব্যতিক্রম নয়। এই ভাঙ্গনের খেলায় সবাইকে অনেক চড়া মূল্য দিতে হবে। ধন্যবাদ স্যার।
১২ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৩৪
237414
ইমরোজ লিখেছেন : ধন্যবাদ তোমাকে । MISS U IN FB.

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File