"বাকু ২"

লিখেছেন লিখেছেন ইমরোজ ১৭ জানুয়ারি, ২০১৪, ০৯:৩৪:৩১ সকাল

গত রোববার ১২ ই জানুয়ারি বাকশালের লেটেষ্ট ভার্সন "বাকু ২" এর অফিসিয়াল রিলিজ হয়েছে । মোস্ট অবিডিয়েন্ট আওয়ামী গুড বয় ইসি পরিচালিত ৪০ শতাংশ গায়েবি ভোটে "বাকু ২" এর সাংবিধানিক নির্মাণ কাজ এখন সম্পন্ন ।

কি থাকবে এই লেটেষ্ট ভার্সনে, তার একটা প্রিমিয়ার শো গত তিন মাস আমজনতা কে দেখানো হয়েছে । সুতরাং দয়া করে "ও মা, এ কি !" টাইপের অবাক না হইলেও চলবে ।

এই ভার্সনে আগের মতই গণতন্ত্রের কথা হরহামেশা শোনানো হবে , টকশো তে বুঝানো হবে আর বই ও পত্রপত্রিকায় পড়ান হবে; কিন্তু বাস্তবে দূরবীন লাগিয়ে তারে দেশের মাটির উপর নিচে কোথাও খুঁজতে যাবেন না । মাথা চক্কর দেয়ার সম্ভাবনা আছে !!! কারন চরম নির্লজ্জতা , মিথ্যাচার আর ক্ষমতালোভী স্বৈরাচারি রাজনীতির ট্রেনে বং গণতন্ত্র তো এখন সুজাতাদের দেশে । চিকিৎসার অংশ হিসাবে দিল্লীর কোর্টে দাদাবাবুদের সাথে গলফ খেলছে ।

এই ভার্সনেও মৎস্যজীবী নেতা নেত্রীরা মৎস্য চাষের আড়ালে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনা নিয়ে প্রয়োজনে-অপ্রয়োজনে চিৎকার করবেন, কয়েকটা বুড়া ধড়া নন আওয়ামী যুদ্ধাপরাধীরে শিকার করে চেতনাযুদ্ধের হুঙ্কার ছাড়িবেন । আর ব্যাকগ্রাউন্ডে যথারীতি ম্যা ম্যা গান গাইবে গৃহ পালিত মিডিয়া , শাহাবাগি চেতনা সৈনিকরা আর তাদেরকে হলুদ মানুষ বানানোর চেতনাজীবীরা ।

অবশ্য সেই চেতনা থেকে দল কানা মুরিদরা দেশপ্রেম বিরানির সুগন্ধ পাইলেও পাইতে পারে । কিন্তু আপনার মত "এতিম দল নিরপেক্ষ আবুলরা " সেই সুগন্ধ শুঁকতে গেলে বদ হজম হইতে পারে । কারন ফাটকাবাজির বিভক্তিময় চেতনা , প্রগতিশীলতার নামে ই ধর্মের পোস্ট মরটেম আর পাকি জুজুর অন্ধকারে লেন্দুপ মর্জির সিকিমময় আলোর মিশ্রনের রান্না করা এই শাহরিয়ার মুন্তাসির বিরাণির দুর্গন্ধে আপনার বিবেক বিকলাঙ্গ হওয়ার সমুহ সম্ভাবনা ।

এই চেতনাতেও যদি কাজ না হয় তবে বরাবরের মত কল্পিত সাম্প্রদায়িক বিষবাষ্প এর ঝাঁকুনি আছেই । ধর্মীয় সংখা লঘু স¤প্রদায়ের উপর রাজনৈতিক হামলা চালিয়ে সাম্প্রদায়িক দাজ্ঞার কাঁটায় জর্জরিত করা হবে গীতা সেন দের । কারন তারাতো প্রথমে রাজনৈতিক ভোট , পরে সঙ্খালঘু আর তারও পরে মানুষ । তাদেরকে জিম্মি করে বাক্তিগত ফায়দা লুটতে, মিডিয়ায় থাকবে শুধু বিবেকহীন লজ্জা পাওয়ার সরকারী গল্পের উৎসব আর " আসিতেছে জঙ্গীবাদ আর মৌলবাদ " এর জর্জ বুশ তত্ত্ব । কোন রকম তদন্ত, বিচার-বিশ্লেষণ ছাড়াই গায়েবি কণ্টক মালা পরানো হবে বিরোধী আর ইসলামী পক্ষকে। শুধু ক্ষমতার সাথে সহবাস করা ৪২ বছর ধরে প্রকৃত অপরাধীরা সবার চোখের সামনেও অদৃশ্য থেকে যাবে ।

আর আমার মত আবুলদের কাজ হবে ধর্মীয় সংখা লঘুদের উপর কে হামলা করেছে তা বুঝতে, ভুলেও ঘিলুর ব্যাবহার না করা ।

এই ভার্সনে বোনাস হিসাবে আমাদের কাতুকুতু দিতে "তোমরা যারা ২০১৪ এর স্বর্ণযুগ দেখনি" তা নিয়ে ধারাবাহিক বিনুদুন মুলক রচনা লেখবেন বিশিষ্ট সাদা চামড়া বিরোধী আর সাদা সিধে কথা বলা সিজেনাল নিরপেক্ষ প্রগতিশীল লেখকরা .........।

"বাকু ২" দেখতে আমি এখন " আমরা এতিম আবুল " প্রেক্ষাগৃহে !!!

আপনি আসছেন তো ???

বিষয়: বিবিধ

১০০৩ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

163495
১৭ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৪০
আবু আশফাক লিখেছেন : বেগম খালেদা জিয়ার ভাষায় লেন্দুপ দর্জিরা এ ছাড়া আর কি বা করতে পারে?
সে যাই হোক, ঘটনা শতভাগ সত্যি না হলে ইনকিলাব বন্ধ হতো না।
আসলে প্রত্যেকটি সত্য ঘটনার জন্যই এভাবে একের পর এক গণ মাধ্য বন্ধ করা হচ্ছে।
স্কাইপি কেলেঙ্কারীতে- আমার দেশ
হেফাজন নিধন- দিগন্ত ও ইসলামিক টিভি
এখন আবার ফ্যাক্স বার্তা কেলেঙ্কারীতে-ইনকিলাব।
হায়রে গণতন্ত্র!!!

163511
১৭ জানুয়ারি ২০১৪ সকাল ১১:০৬
ইমরোজ লিখেছেন : এই সুপার ডুপার ফ্লপ বাকু গণতন্ত্র কয়দিন চলে সেইটাই কথা !
163528
১৭ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:০৩
মোহাম্মাদ নেছার উদ্দিন লিখেছেন : আল্লাহ আমাদের সহায় হোন। আমীন।
163551
১৭ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:৫৬
ইমরোজ লিখেছেন : আমীন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File