হায়রে মুমিনের বাইচ্চা, লুংগি খুলে পাগড়ী বাইন্দা সওয়াব লুটতে চাও......

লিখেছেন লিখেছেন জোস্নালোকিত জ্যাস ২০ জুলাই, ২০১৪, ১২:১৬:১০ রাত

আমার এক মামা দুর্নীতি দমন কমিশনে চাকুরী করে। ঈদের সময় ছাড়া খুব একটা দেখা হয়না।বরাবরের মতোই এবারও তিনি রোজা বিহীন আমল নিয়ে ব্যস্ত থাকে।

প্রত্যেক ঈদেই অর্ধ লক্ষ্য টাকার মত কাপড় বিতরণ করেন । দেখে কেউই বুঝবেনা যে রোজা নাই কিন্তু আমি জানি ওনার ফিতরাৎ। যাইহোক আজকে ওনার সাথে মার্কেটে কাপড় নিতে গেলাম। খুব ভীর দোকানে । ভ্যাপসা গরমে আমি মামাকে বললাম ...

-মামা এত্ত গরমে আর ভাল লাগেনা। বড় জোর আর নয় দশটা রোজা দিতে পারবো।

-কেন কেন বাকি গুলো দিবিনে কেন ?

-আর মাত্র আছেই এই কয়টা যে। তুমি কি সেটাও জানো না?

-জানি তো। তোর কথার প্যাচে ভুলেই গেছিলাম।

-ধুরো, তোমারে যে কেন দুদকে যব দিছিল, আল্লাহ ভাল জানে। দুদকে যারাই যব করে তারাই বড় বড় ফাকিবাজ চোর, তারা কি দূর্নীতি দূর করবে?

-চুপ কর। দিমু একটা কানের নিচে ....

[ অতপর মামু অনুতপ্ত, তার ভাস্য রোজাও রাখিনা, নামাজও পড়িনা, দানখয়রাত একটু না করিলে কি চলে? :P ]

___________________________

ও নানার বেটা মামু হাজার হাজার দান কর মাগার আমল নাই, সে দান দিয়ে কি হবে ? এই লোক দেখানোর কার্যক্রম যে জাহান্নামের চৌকাঠে পৌছানোর জন্য যথেষ্ট, তা কি জানো না ? সূরা আন আম এর একটা আয়াতে আল্লাহ স্পষ্ট বলেছেন যে নিশ্চয়ই আমাদের সালাত, আমাদের কোরবানি এবং আমাদের জীবন ও মৃত্যু একমাত্র বিশ্ব প্রতিপালক আল্লাহরই জন্য।তাহলে কেন একটি খোরা যুক্তি দেখাচ্ছেন মামু ?

এই রমজানে শুধু আমার এই মামা নয়, হাজার হাজার মানুষ আছে যারা নেশাগ্রস্ত, লুকিয়ে লুকিয়ে নেশা করে, গুল লাগায় মাড়িতে তাও আবার দোকানের পিছে গিয়ে, সিগারেট খেয়ে মুখ ধোয়, দিনের বেলায় পর্দা টানিয়ে ভাত খায়। এসব মানুষ ভাবে তারা লুকিয়ে লুকিয়ে নেশা করে সওয়াব নিচ্ছি, লুকিয়ে লুকিয়ে খেয়ে রোজাদারদের মন দূর্বল করতেছেনা।

হায়রে মুমিনের বাইচ্চা, লুংগি খুলে পাগড়ী বাইন্দা সওয়াব লুটতে চাও...... >_< >_<

বিষয়: বিবিধ

১১৫৬ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

246153
২০ জুলাই ২০১৪ রাত ১২:৪৯
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
246159
২০ জুলাই ২০১৪ রাত ০১:৩৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আসলেই সমাজে এরকম লোকের এখন প্রাধান্য চলছে। মানুষের হকের টাকা মেরে আর ঘুষ খেয়ে তার অতি সামান্য অংশ দান করে মনে করেন সব মাফ হয়ে যাবে। কেউ কেউ পির এর পিছনেও ও দান করেন। মনে করেন পিরই তাকে বেহেষ্ত নিয়ে যাবে। কিন্তু পির বাবাজি নিজে আদেী যাবেন কিনা কে জানে?
১১ আগস্ট ২০১৪ সকাল ০৫:১৩
197197
কাহাফ লিখেছেন : ঠিক তাই ভাই...........।
246174
২০ জুলাই ২০১৪ রাত ০২:৪৪
ইবনে হাসেম লিখেছেন : চলেন ভাই, দ্বীনকে ভালো করে বুঝে সে অনুযায়ী আমল করার জন্য নিজেকে জামায়াত শিবিরের হাতে সোপর্দ করি...
246208
২০ জুলাই ২০১৪ সকাল ০৯:০২
দ্য স্লেভ লিখেছেন : হায়রে মুমিনের বাইচ্চা, লুংগি খুলে পাগড়ী বাইন্দা সওয়াব লুটতে চাও Happy

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File