রাজনীতি কি জনগনের জন্য নাকি?

লিখেছেন লিখেছেন বাংলা আমার দেশ ০৪ ডিসেম্বর, ২০১৩, ১১:৩৬:৩৬ রাত

কয়েকজন ব্যাবসায়ী মন্ত্রীর কাছে গেলেন দ্রব্য মুল্য ৫০ পয়সা বাড়ানোর জন্য। মন্ত্রী মোটা উৎকচ নিয়ে দ্রব্যমুল্য ১টাকা বাড়িয়ে দিলেন। পরেদিনই সারাদেশে হৈচৈ পড়ে গেল। জনগন রাজপথে তুমুল আন্দোলন করতে লাগলো। এবার মন্ত্রী ভাষনের জন্য মঞ্চ তৈরি করে তার সরকারের উন্নয়ন ও সফলতার নানা দিক তুলে ধরেন। এবং মুল্য বৃদ্ভির কারনে জনগনের সিমাহিন দুখ: কষ্টের কথা বিবেচনা করে দ্রব্যমুল্য ৫০পয়সা কমিয়ে দিলেন। আসলে এতো ভুমিকা করার উদ্দেশ্য হলো, বর্তমান প্রেক্ষা পটে সরকার যে কোন ইস্যু নিজেই তৈরি করে অবস্থান পরিস্কারের জন্য ভাষনের আয়োজন করে জনগনকে উন্নয়নের নানা কেচ্ছা শুনিয়ে খুশি করার যে অপচেষ্টা চালাচ্ছেন, তা শুধু মাত্র নিজের ক্ষমতা স্থায়ী করনে অন্যদেশের সার্থ হাসিলের জন্যই মাত্র। আসলে সরকার জনমতের তোওয়াক্কা না করে যে ভাবে একক গুয়ারতিতে উর্তীর্ণ হয়েছে, আরে ক্ষমতায় থাকার জন্য যে সকল অপচেষ্টা চালিয়ে যাচ্ছে, তা কখনই দেশ ও জনগনের জন্য ভালো কিছু করার জন্য নয়। আসলে ভারত যে বাংলাদেশকে স্বাধিন নামের এক পরাধিন রাষ্ট্র বানানোর দির্ঘ পরিকল্পনা করেছে, সেই পরিকল্পনার বাস্তব রুপ শেখহাসিনাই শুধু দিতে পারেন এটা তাদের কাছে দিনের আলোর মতো পরিস্কার। তাই তারা কুটনৈতিক ততপরতার পাশাপাশি শেখ হাসিনার সরকারকে প্রকাশ্য মদদ দিয়ে যাচ্ছে। এমনকি সুজাতা সিং কে দিয়ে এরশাদকে নির্বাচনে আনার প্রকাশ্য প্রস্তাব দিয়েছেন।

শেখ হাসিনা দেশের সার্থ জলাঞ্জলী দিয়ে এতো বেশি ভারতের সার্থ রক্ষা করেছেন যে সম্প্রতি ভারতের স্বরাস্ট্রমন্ত্রী তো বলেই ফেলেছেন আমার তো মনে হয় শেখহাসিনাজি যেন এই বাংলারই মেয়ে।তবে আমাদের বিরোধি দল যে দুধে ধোওয়া তুলসিপাতা তা কিন্তু নয় । যাই হোক আলোচনা সমালোচনাতো অনেকই করলাম, এবার ছোট্ট দুটো প্রশ্ন করেই শেষ করবো ।

১- (মাননীয় প্রধান মন্ত্রী ও বিরোধী দলীয় নেত্রি) সরকার বিরোধি আন্দেদলনে দেশে প্রতিদিন নির্বীচারে যে পরিমান মানুষ মরছে, তাতে এতো মানুষের লাশের উপর দিয়ে ক্ষমতায় গিয়ে আপনারা কি করবেন?

২-

বিষয়: রাজনীতি

১১০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File