"আদর্শ উতখাতে উচ্ছিষ্ট ভোগীরা আবার উচ্ছিষ্টভোগীদেরই কাজে লাগাচ্ছে দেখুন তার নজির।"

লিখেছেন লিখেছেন আমি মুসাফির ২৬ ফেব্রুয়ারি, ২০১৪, ০১:৩০:০৩ দুপুর

সম্প্রতি ভারতীয় বংশোদ্ভুত যুক্তরাষ্ট্রভিত্তিক একটি গবেষণা প্রতিষ্ঠানের নামে প্রকাশিত তালিকায় বাংলাদেশের সবচেয়ে সুসংগঠিত আদর্শবাদী ছাত্র সংগঠন ইসলামী ছাত্রশিবিরকে বিশ্বের ১০টি সক্রিয় সশস্ত্র গোষ্ঠীর তালিকায় ৩ নম্বরে দেখানো হয়েছে।

এ তালিকায় ১ নম্বরে আছে থাইল্যান্ডের বারিসান রেভুলুসি নাসিওনাল, দ্বিতীয় স্থানে আছে তালেবান। যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক তথ্য ও মতামত সরবরাহকারী সংস্থা হিসেবে পরিচিত আইএইচএসের ‘আইএইচএস জেনস ২০১৩ গ্লোবাল টেররিজম অ্যান্ড ইনসারজেন্সি অ্যাটাক ইনডেক্স’ এই তালিকা প্রকাশ করেছে।

বলাবাহুল্য আইএসএস কোন অলাভজনক কল্যাণধর্মী সংগঠন নয়। জনকল্যাণে বিশ্বব্যাপী কাজ করা সংগঠনসমূহের তালিকায় তাদের নাম নেই। এটা একটি ভাড়াখাটা সংস্থা। যারা টাকা দেয় তাদের পক্ষে তারা কাজ করে দেয়।

আলোচিত রিপোর্টটিও সে রকম একটি। রিপোর্টটি কত উদ্দেশমূলক তা বুঝা যায় তালিকার ৪ নম্বরে থাকা অনুরাগের নিজের দেশের সংগঠন ভারতীয় কমিউনিস্ট পার্টির অপরাধের পরিসংখ্যান থেকে। পরিসংখ্যানে দেখা যায়, বিগত ৫ বছরে এই সংগঠনের দ্বারা সশস্ত্র হামলা হয়েছে ২৩৬২টি। এতে নিহত হয়েছে ১৩৯১ জন যার মধ্যে পুলিশের সংখ্যাই ৪৬৯ জন। এরূপ একটি সন্ত্রাসী, সশস্ত্র ও গোপন সংগঠনকে তারা ৪ নম্বরে এনেছে। আর যাদের সশস্ত্র হামলার একটি নজীরও নেই তাদেরকে ৩ নম্বরে তালিকাভুক্ত করাতেই প্রমাণ হয় যে, সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশে রিপোর্টটি তৈরি করা হয়েছে। এর কোন বিশ্বাসযোগ্যতা বা ন্যূনতম ভিত্তি নেই।

আর আওয়ামীলীগ ছাত্রলীগ যুবলীগ পুলিশলীগের যে সশস্ত্র মহড়া যা বিভিন্ন পত্রিকায় ও সামাজিক মিডিয়ায় প্রকাশ হয়েছে তার কোন দোষ তিনি দেখেননি । তাই আপনাদের জন্য কিছু নজির দিলাম এটা দেখে কি মনে হয় আওয়ামী দেশের শান্তির পক্ষে কাজ করছে ?















বিষয়: বিবিধ

৮৭৮ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

183248
২৬ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:৫৬
হতভাগা লিখেছেন : শিবিরকে নিয়ে খুবসে খেলছে মিডিয়া
২৬ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:৫৯
135425
আমি মুসাফির লিখেছেন : মিডিয়া এমন অপপ্রচার নাই যা শিবিরের বিরুদ্ধে করতে বাকী আছে । তবুও যেন তাদের ক্ষেদ মিটছে না। ধন্যবাদ মন্তব্যের জন্য ।
183297
২৬ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:০৩
সালাহ খান লিখেছেন : কষ্ট করে আমাদের মা হাসিনার সোনার ছেলেদের কর্মকাণ্ড তুলে আনার জন্য ধন্যবাদ । আর শিবিরের ছেলেদের কাজ সম্পর্কে বাংলাদেশী জনগন অনেক বেশি ওয়াকিবহাল । রেপিষ্ট একটা দেশের দালালী সেই ইমেজ নষ্ট করতে পারবে না ......
২৬ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৫৮
135481
আমি মুসাফির লিখেছেন : রেপিষ্ট একটা দেশের দালালী সেই ইমেজ নষ্ট করতে পারবে না ...... একমত। ধন্যবাদ।
183358
২৬ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:১৬
বাংলার দামাল সন্তান লিখেছেন : জাজাকাল্লাহুল খাইরান।
২৭ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:৫১
135991
আমি মুসাফির লিখেছেন : মহান আল্লাহ আপনাকেও উত্তম পুরুস্কার দিন।
ধন্যবাদ।
183363
২৬ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:১৮
সজল আহমেদ লিখেছেন : ভাল্লাগ্লো
২৭ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:৫১
135992
আমি মুসাফির লিখেছেন : ভাল লাগার জন্য আপনাকে ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File