আমার ভুল স্বীকারঃ মেধাবিকাশ আপনার কাছে ক্ষমাপার্থী

লিখেছেন লিখেছেন মোহাম্মাদ নেছার উদ্দিন ১৮ জানুয়ারি, ২০১৪, ০৮:৩২:৪৪ সকাল

পার্বত্য চট্টগ্রাম নিয়ে একটা লেখা দেয়ার পর মেধাবিকাশ ঐটার বিরুদ্ধে কমেন্ট করেছিলেন, যা ছিল মুলত স্যাটায়ার। আমি এইটাকে প্রকৃতপক্ষে বিরোধিতা মনে করে ব্লগে দেশাদ্রোহিদের রাজত্ব শিরোনামে একটা লেখা পোষ্ট করেছি। পরে অবশ্যই কিছু ভাই আমাকে শুধরে দিয়েছেন। তবু আমি মেধাবিকাশের কমেন্ট আশা করছিলাম, কিন্তু, উনার কমেন্ট পাইনি। মেধাবিকাশের কমেন্টটা স্যাটায়ার মনে হলেও উনার কোন লেখা না পেয়ে প্রকৃতপক্ষে আমার লেখার বিরোধি ভেবেছি। যার অন্যতম কারন হচ্ছে, আমি উনাকে নৃ-গুষ্ঠি ভেবেছি। কারন, নৃ-গুষ্ঠিদের অনেকের নাম আছে আলো বিকাশ চাকমা। সেই দিক থেকে আমি উনাকে নৃ-গুষ্ঠি ভেবেছি। প্রকৃতপক্ষে মেধাবিকাশ অর্থবোধক একটি ছদ্মনাম টা ব্লগে দেশাদ্রোহিদের রাজত্ব এই শিরোনামের পোষ্টটিতে বিভিন্নভাইদের মন্তব্যের কারনে বুঝতে পেরেছি। তবুও তিনি যদি সেখানে সরাসরি মন্তব্য করতেন তাহলে ভুল ধারনাটা সম্পূর্ণভাবে চলে যেতো। যাইহোক, মানুষমাত্রই ভুল হয়। আমিও আমার ভুল স্বীকার করে নিলাম। একই সাথে আমি মেধাবিকাশের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। আশা করি মেধাবিকাশ আমাকে ক্ষমা করবেন।

বিষয়: রাজনীতি

১১৯৩ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

163827
১৮ জানুয়ারি ২০১৪ সকাল ১০:২৫
এনামুল মামুন১৩০৫ লিখেছেন : হুম আপনার লেখাটা আমিওঁ পডে মেধাবিকাশকে গালি দিয়েছিলাম- ধন্যবাদ
১৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:১৮
118648
মোহাম্মাদ নেছার উদ্দিন লিখেছেন : ধন্যবাদ
163833
১৮ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৪৪
আহমদ মুসা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪৭
118658
মোহাম্মাদ নেছার উদ্দিন লিখেছেন : ধন্যবাদ
163861
১৮ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:৫১
ইমরান ভাই লিখেছেন : রসুল (সা) বলেছেন, প্রত‍্যেক আদম সন্তানি ভুল কারী, আর উত্তম ভুল কারী সে যে, তওবাকারী (তিরমিজি হাদিস সহিহ)

জাজাকাল্লা
১৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪৭
118659
মোহাম্মাদ নেছার উদ্দিন লিখেছেন : ধন্যবাদ
163875
১৮ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:০১
জেদ্দাবাসী লিখেছেন : ব্লগে একজন ইহুদি গোয়েন্দা মোসাদের বেতন দারি চর আছে । তার অনেক নারি-পুরুষ নিক নেম আছে,তার কাজ হচ্ছে ইসলামের বিরুয়দ্ধে মন্তব্য করা,আার আপনার মত নতুন ব্লগারদের নিরউৎসাহ করা যাতে এই ব্লগ ছেড়ে চলে যাই । তাকে অনেক বার ব্যান করা হয়েছে কিন্তু সে নতুন নিক নিয়ে পিরে আসে। সুতারাং আপনাদেরকে সতর্ক তাকতে হবে,হতাশ হলে চলবে না ।

আর এই ব্লগের মেধাবী ব্লগার রেহনুমা বিনত আনিস এর স্বামি মেধাবিকাশ চট্রগ্রামের লোক, তিনি কানাড়ায় আছেন সপরিবারে । যারা ইসলামকে বাস্তব জিবনে মেনে চলে তাদেরই একজন মেধাবিকাশ ও তাহার পরিবার। আমি ব্যাত্তিগত ভাবে ওনাদেরকে চিনি না তাদের লেখার বক্ত হিসাবে চিনি ।

লিংক দিলাম http://www.bdtomorrow.org/blog/blogdetail/bloglist/3047/rehnuma

লেখা যেন থেমে না যাই।

াযাজাকাল্লাহ খায়ের
১৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২১
118650
মোহাম্মাদ নেছার উদ্দিন লিখেছেন : লিংক শেয়ার করার জন্য এবং আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।
১৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫৬
118670
আহমদ মুসা লিখেছেন : মেধাবিকশ তথা হাফিজ ভাই চট্টগ্রামের বাইতুশ শরফ কামিল মাদ্রাসায় পড়াশুনা করেছেন। তিনি ঢাকা বিশ্বাবিদ্যালয়েও পড়াশুনা করেছেন।
164227
১৯ জানুয়ারি ২০১৪ সকাল ১০:০৩
১৯ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৩৬
118477
ইবনে হাসেম লিখেছেন : আপনার ভূল ভেঙ্গেছে জেনে ভালো লাগছে। মেধাবিকাশ ভাইকে একজন জ্ঞানী ও গুনী মানুষ হিসেবেই ব্লগের সবাই জানেন। একসময় খুব সুন্দর সুন্দর লিখা উপহার দিতেন (এস বি ব্লগে)। এখন কেন জানি লিখছেন না। তবে তাঁর যোগ্য সহধর্মীনী রেহনুম বিনতে আনিস আপুর লিখা নিয়মিত পাচ্ছি।
১৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২১
118651
মোহাম্মাদ নেছার উদ্দিন লিখেছেন : আপনাকে অসংখ্য ধন্যবাদ। কিন্তু,মেধাবিকাশ ভাইকে খুজে পাচ্ছি না। তাই কষ্ট লাগছে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File