ব্লগে দেশাদ্রোহিদের রাজত্ব

লিখেছেন লিখেছেন মোহাম্মাদ নেছার উদ্দিন ১৭ জানুয়ারি, ২০১৪, ১০:৪৬:৪৬ সকাল

গতকাল সন্ধ্যায় ব্লগে একটা লেখা দিয়েছিলাম “পার্বত্য চট্টগ্রামে ধর্মান্তরের হিড়িকঃ উদ্দেশ্য জুম্মাল্যান্ড নামক স্বাধীন রাষ্ট্র গঠন” এই শিরোনামে। এই লেখাটা দেয়ার পর মেধাবিকাশ সেখানে কমেন্ট করেছেন “ওরা ওদের স্বাধিনতা দাবি করবে। তাতে আপনার অসুবিধা কি? রাজাকারি বাদ দেন। জুম্মাল্যান্ড জিন্দাবাদ” আমি এর জবাবে বলেছি “দেশের সার্বভৌমত্ব রক্ষায় আমার আপনার সকলের অবদান রাখা উচিৎ। দেশের কথা বললেই কি রাজাকার হয়ে যায়? আমি কোন রাজনৈতিক দলকে সমর্থন করি না।” এইখানে আবার মাজহার১৩ আমাকে প্রশ্ন করেছেন “সার্বভৌমত্ব বলতে আপনি কি বুঝাতে চেয়েছেন?। মাজহার১৩ আবার মন্তব্য করেছেন, “কোন অঞ্চলের মানুষ যদি মনে করে তাদের স্বাধিনতা দরকার, সে ক্ষেত্রে তাদের স্বাধীন হওয়া উচিৎ। যেমনটা হয়েছে বাংলাদেশ।” শেষ বিকেলের মন্তব্য করেছেন, “এটা একটা ইতিবাচক ইঙ্গিত। তাবলীগরা অন্যধর্মের মানুষকে ধর্মান্তরিত করার জন্য সারাদিন লোটাকম্বল নিয়ে ধান্ধাবাজি করে, তাহলে পাহাড়ি জনতা অন্যধর্ম কবুল করলে আপনার সমস্যা কেন? এর জবাবে আমি লিখেছি “ধর্মান্তরিত হলে আমার সমস্যা বলিনি। আমি বলেছি দেশের সার্বভৌমত্বের বিষয়টা। এই দেশকে স্বাধীন করার জন্য ৩০লক্ষ বাঙালি জীবন দিয়েছে। ২লক্ষ মা বোন নিরযতনের শিকার হয়েছে। এতো কষ্টে অর্জিত দেশের সার্বভৌমত্ব রক্ষার বিষয়টাই বলেছি। আর তাবলীগ কারো দুর্বলতার সুযোগ নিয়ে বা অর্থের লোভ দেখিয়ে কাউকে ধর্মান্তরিত করেছে এমন নজির নেই। যা খৃষ্টান মিশনারিগুলোর অহরহ।" আমার সমর্থনে ২টি কমেন্ট পড়েছে। ইতিপূর্বে ব্লগের আর অনেক লেখা পড়েছি এবং সেইসব লেখায়ও এইরকম অনেক কমেন্ট দেখেছি। দেশের পক্ষনিয়ে কিছু লিখলেই দেয়া হয় রাজাকার ট্যাগ। এবং ঐ লেখার বিরোধিতা করা শুরু করে। এইসব লেখার সমর্থন দেয় খুব নগন্য কয়েকজন। কিন্তু, লেখার বিরোধিতা করে অধিক। এইসব লেখার বিরোধিতা করে যারা তাদের বেশিরভাগ নাস্তিক। আবার অনেক নাস্তিক এই ধরনের লেখাকে সমর্থনও দেয়। আমি আমার এই লেখায় নাস্তিক বা ইসলামপন্থি উভয়কে দেশাদ্রোহি বলতে নারাজ। তবে হ্যা, নৃ-গুষ্ঠিদের নেতাদের সাথে নাস্তিকদের সু-সম্পর্ক থাকায় এবং অনেক নৃ-গুষ্ঠি নেতা নাস্তিক হওয়ায় তাদের সমর্থন দিচ্ছে। যা স্পষ্ট দেশাদ্রোহিতা। আমি তাদের উদ্দেশ্যেই বলছি, আপনার মতাদর্শ যাইহোক, দয়া করে দেশের স্বার্থে ঐক্যবদ্ধ থাকুন। পার্বত্য চট্টগ্রামে অনেক বাঙালি হিন্দু, বৌদ্ধ, মুসলিম এখনো দেশের স্বার্থে ঐক্যবদ্ধ আছেন। ব্লগে আমার সেই লেখাটির লিংকঃ http://www.bdtomorrow.org/blog/blogdetail/detail/7857/Neshar/36358#.UtgoptlHSXY

বিষয়: রাজনীতি

১১৩০ বার পঠিত, ১৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

163501
১৭ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৪৯
সাঈদ রাহমানী লিখেছেন : কি যে হবে। আল্লাহ সহায়
১৭ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৫৪
117743
মোহাম্মাদ নেছার উদ্দিন লিখেছেন : আল্লাহ আমাদের বুঝার তৌফিক দিন।
163559
১৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:১৪
এনামুল মামুন১৩০৫ লিখেছেন : আপনার সাথে একমত-
দেশটা আমাদের-
মেধাবিকাশে
র মেধা নেই-
163566
১৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:২৮
প্রেসিডেন্ট লিখেছেন : মেধাবিকাশ এর ইঙ্গিতটা আপনি ধরতে পারেননি। ঐ মন্তব্য উনি স্যাটায়ার হিসেবে করেছেন। উনি একজন দেশপ্রেমিক ইসলামিস্ট ব্লগার।
১৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৪১
117797
ইমরান ভাই লিখেছেন : আমারো ধারনা তাই। তবে উনি এসে উত্তর করলে আরোও ভালো হতো। যাক মেধাবিকাশের জন্য অপেক্ষা করি।
১৭ জানুয়ারি ২০১৪ বিকাল ০৫:১৪
117833
মোহাম্মাদ নেছার উদ্দিন লিখেছেন : হতে পারে। আমারও মনে হইছিল তাই। যার কারনে আমি উনার লিখা খুজেছি। কিন্তু, উনার কোন লেখা পাইনি। ডানপন্থি বা বামপন্থি বুঝার জন্য লেখাটাই সহজ মাধ্যম। তবু আমি উনার জবাব আশা করছি। আমার ভুল হলে আমি ক্ষমা চেয়ে পোষ্ট দেবো। আর আমার ব্লগ সম্পর্কে অভিজ্ঞতা কম। তাই ভুল হতেই পারে।
163595
১৭ জানুয়ারি ২০১৪ বিকাল ০৫:১৫
মোহাম্মাদ নেছার উদ্দিন লিখেছেন : এইখান থেকে কি ম্যানশন করা সম্ভব। সম্ভব হলে উনাকে ম্যানশন করে দিবেন দয়া করে।
163600
১৭ জানুয়ারি ২০১৪ বিকাল ০৫:৪১
আবরণ লিখেছেন : ইসলাম বিরোধীরাই আজ সর্বত্র দাবড়ে বেড়াচ্ছে। তারা সমর্থন পাচ্ছে দেশের সর্বোচ্চ ক্ষমতার কেন্দ্র বিন্দু থেকে। বিরোধীরা কিছু বললেই তাদেরকে রাজাকার বলে গালি দেওয়া হচ্ছে। ইসলাম বিরোধীদের ষড়যন্ত্র বুঝতে হবে। তাই বলি রাজাকার বলে গালি দিলেই সে রাজাকার হয়ে যাবে না। সঠিক পথে থেকে এগিয়ে যেতে হবে।
১৭ জানুয়ারি ২০১৪ বিকাল ০৫:৪৪
117837
মোহাম্মাদ নেছার উদ্দিন লিখেছেন : মেধাবিকাশ সম্ভবত ইঙ্গিতপূর্ণ কমেন্ট করছিলেন। যাতে আমার বুঝার ভুল ছিল। আমি উনার কমেন্ট আশা করছি।
163842
১৮ জানুয়ারি ২০১৪ সকাল ১১:৪৪
মাই নেম ইজ খান লিখেছেন : আপনার ভুল বুঝতে পারার জন্য আপনাকে ধন্যবাদ।
163871
১৮ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:০০
জেদ্দাবাসী লিখেছেন : ব্লগে একজন ইহুদি গোয়েন্দা মোসাদের বেতন দারি চর আছে । তার অনেক নারি-পুরুষ নিক নেম আছে,তার কাজ হচ্ছে ইসলামের বিরুয়দ্ধে মন্তব্য করা,আার আপনার মত নতুন ব্লগারদের নিরউৎসাহ করা যাতে এই ব্লগ ছেড়ে চলে যাই । তাকে অনেক বার ব্যান করা হয়েছে কিন্তু সে নতুন নিক নিয়ে পিরে আসে। সুতারাং আপনাদেরকে সতর্ক তাকতে হবে,হতাশ হলে চলবে না ।

আর এই ব্লগের মেধাবী ব্লগার রেহনুমা বিনত আনিস এর স্বামি মেধাবিকাশ চট্রগ্রামের লোক, তিনি কানাড়ায় আছেন সপরিবারে । যারা ইসলামকে বাস্তব জিবনে মেনে চলে তাদেরই একজন মেধাবিকাশ ও তাহার পরিবার। আমি ব্যাত্তিগত ভাবে ওনাদেরকে চিনি না তাদের লেখার বক্ত হিসাবে চিনি
লিংক দিলাম



লেখা যেন থেমে না যাই।

াযাজাকাল্লাহ খায়ের
১৮ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:০৪
118144
জেদ্দাবাসী লিখেছেন : url href="http://www.bdtomorrow.org/blog/blogdetail/bloglist/3047/rehnuma" target="_blank"]http://www.bdtomorrow.org/blog/blogdetail/bloglist/3047/rehnuma[/url] লিংক এখানে

163878
১৮ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:০৮

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File