বিচার চাই

লিখেছেন লিখেছেন আল হোছাইন ২৯ নভেম্বর, ২০১৩, ১২:১০:৫১ দুপুর

শাহবাগে গাড়িতে আগুণ!

এক লাইনেই খবর শেষ! হ্যা আজ আমরা এ বিষয়গুলোর সাথে অব্যস্থ হয়ে গেছি। আমরা জানতেই চাইনা, দগ্ধ প্রত্যেক জনের আছে একটি জীবন, একটি পরিবার, একটি সমাজ, শত স্বপ্ন। এই এক আগুণেই ধূলিস্যাত হয়ে গেল শত কোটী স্বপ্ন!

না, কোন বিচার হবেনা এই আগুনের! বিচার হবেনা হরতালের সময়ের হতাহতের! মনে হয়, পুলিশের গুলি- পিকেটারের ইট,পাটকেল-ককটেল বিচার থেকে সাধারণ ক্ষমা প্রাপ্ত!

এদেশে বিচার হয়নি- ২৮শে অক্টোবরের হত্যাকারীদের! বিচার হয়নি ২১শে আগষ্ট বোমা হামলার!! বিচার হয়নি সাঈদি সাহেবের রায়ের দিনে ২০০ মানুষ হত্যার!!! বিচার হয়নি ৫মে মতিঝিল ট্রাজেডির!!!!

বিচারতো দূরের কথা- নিরপেক্ষভাবে একটি তদন্ত করতে পারিনি আমরা! পারবওনা। কারণ, আমাদের তদন্ত রিপোর্ট হয় নেতা-নেতৃদের কথায়, ঘটনা কি ঘটল- বিবেচ্য বিষয় নয়, বিবেচ্য বিষয়- নেতারা কি নির্দেশনা দিলেন।

যেদেশে খুনির আসামী ছাড় পায় কিন্তু ১১ বছরের শিশুকে পুলিশের গুলিতে মরতে হয়, সেদেশে কিসের বিচার? কিসের তদন্ত?? ক্ষমতা ইজ মূল ফ্যাক্টর! এখানে ক্ষমতা ভাগা-ভাগি নিয়ে সংলাপ হবে, কোন বিচার বা তদন্ত নয়!!

এদেশে জজমিয়াদের বিচার হবে, গানপাউডার দিয়ে দিনে দুপুরে গাড়িতে আগুণ দেওয়া হাজি সেলিম বা ডাঃ ইকবালদের না! কারণ, জজমিয়ারাতো খেটে খাওয়া মানুষ রাজনীতিবিদ না।

অবিলম্বে গাড়িতে আগুণ, পলিশের হত্যা সহ সকল অপরাধের নিরপেক্ষ তদন্ত ও বিচার চাই। নতুবা আরেকটি ১/১১ চাই।

বিষয়: বিবিধ

৮২৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File