ধর্ম ? কেন ?

লিখেছেন লিখেছেন জীবাশ্ম বাবা ২৮ নভেম্বর, ২০১৩, ১০:১৮:১৪ রাত



ধর্ম না থাকলে আপনার অবস্থা হতে পারে এমন :(

কদিন আগে আমার এক আপু ও দুলাভাই এসেছিলেন আমাদের বাসাই বেড়াতে। চার দিন ছিলেন। আপু মাস্টার্স পাশ করেছেন। চাকরি করার ইচ্ছেনাই। আর দুলাভাই এক সরকারী কলেজের প্রভাষক ! চার মাস আগে উনাদের বিয়ে হয়েছে।

আম্মু অথবা আব্বু লক্ষ করেছেন যে উনাদের নামাজ পড়াতে গাফলতি ছিল। তো আম্মু আপুকে আমাদের বাসার ছাদে ডেকে বললেন কি সমস্যা। আগেত তুমি নামাজ রোযা কোরতা তো এখন কি সমস্যা ? আপু তো থ ! কিছু বলার আগে আম্মু বললেন---- কইটা কথা বলি শোনো। তুমি যদি মনে করো তোমার মহরানা তোমার বৈবাহিক জীবনের সিকিউরিটি তবে ভুল করবে। একটা মেয়ের সবচেয়ে বড় সিকিউরিটি তার স্বামী নয় ---- তার চরিত্রবান, খোদাভিরু স্বামী। কারন একটা বেয়াদব ছেলে তার মোহরানা শোধকরে তোমাকে তালাক দিতে পারে, কারন তার মাঝে আল্লাহ্‌ ভীতি নাই । কিন্তু একজন ভাল নামাজি ছেলে তোমাকে সহজে ছাড়বেনা। কারন সে তোমার জুলুম করার আগে আল্লাহ্‌র কথা চিন্তা করবে। নামাজ তাকে স্মরণ করাবে যে অন্যায় কাজ করা যাবেনা। কিছু মনে করোনা। নিজে নামাজ পড়ো আর জামাইকেও পড়াতে চেষ্টা করো। যখন সে দেখবে তুমি নামাজ পড়ছো ! তোমার দেখা দেখি সেও পাঁচ ওয়াক্ত নামাজ পড়বে। নামাজ পড়লে সংসারে আল্লাহ্‌ সুখ শান্তি অর্থ সম্পদ মান সম্মানের কোনোটির কমতি রাখবেন না আল্লাহ্‌ সুবহানাতালা !

যার মাঝে আল্লাহ্‌ ভীতি নাই,যার মাঝে ধর্ম নাই সে যে কারো উপর জুলম করতে পারে। সেটা তার বাবা-মা, ভাই-বোন, আত্মীয়-স্বজন হোক না কেন !



বিষয়: বিবিধ

৮৮০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File