সচল সিলেটে অচল শাবি

লিখেছেন লিখেছেন শাহপরান ১২ মার্চ, ২০১৪, ০১:৫৪:০২ দুপুর













ভোরের আলো ফুটে উঠার সাথে সাথে প্রতিদিনকার মতই শুরু হয় নগরবাসীর জীবন । বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের কর্ম-চাঞ্চল্যে মুখরিত হয়ে উঠে নগরী । কিন্তু একমাত্র ব্যতিক্রম নগরীর উপকন্ঠে অবস্থিত দেশের উত্তর-পূর্বাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ।

ইসলামী ছাত্রশিবির আহুত সর্বাত্মক ছাত্র-ধর্মঘটে কার্যত অচল হয়ে পড়েছে শাবিপ্রবি । অন্য দিনগুলোর মত শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়নি ক্যাম্পাস। ক্যাম্পাস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রাণকেন্দ্র অর্জুনতলা, কেন্দ্রীয় গ্রন্থাগার ও গোল-চত্তর এলাকা সকাল থেকেই শিক্ষার্থী শূণ্য । বন্ধ রয়েছে সকল বিভাগের ক্লাস ও পরীক্ষা । নগরীতে চলাচল করতে পারেনি যোগাযোগের প্রধান মাধ্যম পরিবহন বাসগুলো । সকালে পুলিশী প্রহরায় কয়েকটি বাস চালানোর উদ্যোগ নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন । কিন্তু শিক্ষার্থীদের অনুপস্থিতির ফলে ভেস্তে যায় প্রশাসনের এ উদ্যোগ । ধর্মঘটের সমর্থনে আজ সকালে বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন ও প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় ছাত্রশিবির নেতা-কর্মীরা । এদিকে বেলা ১২টার দিকে ধর্মঘটের সমর্থনে বিশ্ববিদ্যালয় সেক্রেটারি সাইফুল ইসলাম সুজনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় । সবমিলিয়ে থমথমে অবস্থা বিরাজ করছে ক্যাম্পাসে ।

উল্লেখ্য, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় শিবিরের সভাপতিসহ ১৪ নেতা-কর্মীকে বিশ্ববিদ্যালয় হতে আজীবন বহিস্কারের প্রতিবাদে ১২ ও ১৩ই মার্চ সর্বাত্মক ছাত্র-ধর্মঘট আহ্বান করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির, শাবিপ্রবি শাখা । এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি ৫ দফা দাবি তুলে ধরা হয় । দাবি আদায় না হলে আগামী ১৮ই মার্চ থেকে লাগাতার ধর্মঘটসহ ২০ ও ২১ মার্চ সমগ্র সিলেট বিভাগে হরতাল পালনের ঘোষনা দেয়া হয় ।

বিষয়: বিবিধ

১১১৩ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

191146
১২ মার্চ ২০১৪ দুপুর ০২:২১
হতভাগা লিখেছেন :


খাইছে ! শিবিরের কি দাপট শাবিপ্রবিতে !
১২ মার্চ ২০১৪ বিকাল ০৫:৩১
142209
শাহপরান লিখেছেন : মন্তব্যের জন্য ধন্যবাদ।=Happy
191159
১২ মার্চ ২০১৪ দুপুর ০৩:০৬
সজল আহমেদ লিখেছেন : আমার আশা আছে একটি বার সিলেট দর্শনে যাব।
191160
১২ মার্চ ২০১৪ দুপুর ০৩:০৭
সজল আহমেদ লিখেছেন : বিদ্রোহীদের একটি বার দেখতে।
১২ মার্চ ২০১৪ বিকাল ০৫:৩৩
142211
শাহপরান লিখেছেন : Good Luck Good Luck মন্তব্যের জন্য ধন্যবাদ। সিলেটে স্বাগতম।Good Luck Good Luck
191240
১২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:০৯
ইবনে আহমাদ লিখেছেন : শাহজালালের মাটি থেকে নাস্তিকদের নেতা জাফরকে ঝেটিয়ে বিদায় না করা পর্যন্ত শাবি শান্তি হবে না। পূরাতন জায়গাগুলো নতুন করে দেখালেন। এজন্য ধন্যবাদ।
১৩ মার্চ ২০১৪ রাত ১২:০৩
142345
শাহপরান লিখেছেন : Talk to the hand মন্তব্যের জন্য ধন্যবাদ। সময়মত সব নাস্তিক এবং ভাদাদেরকে ঝেটিয়ে বিদায় করা হবে, ইনশাআল্লাহTalk to the hand

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File