একটি নব রস কাহিনী , পরিকল্পিত অবৈধ সন্তান।

লিখেছেন লিখেছেন শিকারিমন ২২ ডিসেম্বর, ২০১৩, ০১:৫২:১৫ রাত

ছোট বেলায় একটি অবৈধ সন্তান জন্মদানের বিষয় কে কেন্দ্র করে একটি গ্রাম্য সালিস দেখার সুযোগ হয়েছিল। অবস্য সালিস দেখার সুযোগ খুব সহজ ছিলনা। কারণ গ্রাম গঞ্জে এই সমস্ত সালিস দরবার গুলো কিছুটা রাতের আধারে চুপচাপ সেরে ফেলার প্রবনতা ছিল। তারপর ও অনেকটা কৌতুহল আর উত্তেজনা নিয়ে ঘটনার পাত্র পাত্রী কে একটু দেখার আশায় চুপিসারে দরবারে উপস্তিত হই। এক সময় দরবার শুরু হলো। ঘটনার পাত্র বড় লোক পয়সাওয়ালা আর পাত্রী ওই পয়সাওয়ালার কাজের মেয়ে। সেই জন্য সালিসের গোপনীয়তা সেই রকম। বাদী বিবাদীর যুক্তি তর্ক চলছে। রশ কাহিনী চলছে। আমরা গুটি কতেক দর্শক প্রচন্ড উত্তেজনা আর কৌতুহল দৃষ্টিতে শ্রবন করছি , খোলামেলা কাহিনী। হঠাত করে সালিসে উপস্তিত এক লোক দাড়িয়ে গেল। এবং উত্তেজিত কন্ঠে অভিযুক্ত লোকটিকে উদ্দেস্য করে বলতে থাকলো ওই মিয়া তোমাগোর লাইগা আজ কাল ঘর দোরের জন্য কাজের মেয়ে পাওয়া দুস্কর হয়ে উঠছে। আকাম কুকাম করবা, তোমার ঘরে কি রেডিও টিভি নাই। কি কি বলে ওরা , কিভাবে বাচা যায়, আরে বাদ দিলাম রেডিও টিভি , চোখের সামনে কি কোনো ফার্মেছি ও পরে নাই। আরো বিভিন্ন খিস্তিখেউর কথা বার্তা। সালিসের লোকজন উত্তেজিত লোকটাকে ধমকিয়ে সালিস হতে বের করে দিল। এসব হট্টগোলের মাঝে হঠাত করে সালিসে হাজির থাকা অবৈধ শিশু সন্তান টি কান্না শূরু করলো। শিশুটির অবৈধ বাবাটির চোখে মুখে তখন লজ্জা আর ভয়ের প্রতিচ্ছবি। তার এই অপরিকল্পিত অবৈধ সন্তান জন্মদানের জন্য। সালিসে লোকটি দোষী হলো। তারপর সেই গ্রাম্য তথাকথিত বিচার , জুতা পেটা আর টাকা জরিমানা।

পাঠক উপরের ঘটনাটি ছিল একটি অপরিকল্পিত অবৈধ সন্তান জন্মদানের কাহিনী। এবং মাত্র একটি সন্তান। কিন্তু আজ আমাদের এই প্রিয় বাংলাদেশে ঘটে গেল অস্বাভাবিক ঘটনা। একশত চুয়ান্ন জন , জাতক /জাতিকা। আমাদের প্রধান নির্বাচন কমিসনারের বাড়িতে কি রেডিও টিভি নাই। তিনি কি রাত এগারটার পরে কি রেডিও টিভির বিজ্ঞাপন গুলো শুনেন না , দেখেন না। কিংবা গণভবনে কি রেডিও টিভির দেখার সুযোগ নাই। নাকি ওনাদের চোখের সামনে কোনো ফার্মেছি পরে নাই। যদি পরে তাহলে কিভাবে সম্ভব এত্তগুলান। নাকি প্রটেক্ট গুলো আগের মত কাজ করে না। আর যদি পরিকল্পিত হয়ে থাকে তাহলে আমাদের আর কারো কথা থাকা ঠিক না।

কারণ ওনারা দুজন আজ আমাদের জাতীয় সম্পদ। দয়া করে ওনাদের দুজন , রাকিব সাহেব আর গণভবন বাসিনী কে দ্রুত রপ্তানি করে দিন কানাডা অথবা ইউরোপের অল্প জনসংখা অধ্যুসিত দেশ গুলোতে , ওই সমস্ত দেশে ওনারা দু জন খুব অল্প সময়ের মাঝে ভরিয়ে দিবেন। ওই সমস্ত দেশ গুলো জনসংখ্যার কলকাকলিতে ভরিয়ে যাবে। তারপর এক দেশ হতে আরেক নিন্ম জন্ম হার দেশে। আর ওনাদের দুজন কে রপ্তানি করে আমরা ওই সমস্ত দেশ গুলোর কাছে দাবি করব কোটি, কোটি , ডলার আর ইউরো। যদি দুজনের বয়সের কথা বিবেচনা করেন। আর কত একটা নির্দিস্ট বয়সের পরে কি আর এত্ত গুলান সম্ভব !! . তাহলে দয়া করে ওনাদের রপ্তানি করার দরকার নাই।

তবে কি ওনাদের ক্ষমা করে দিবেন ? নো ক্ষমা , বাঙালি জাতি ক্ষমা তে বিস্সাসী নয়। সঠিক বিচারের সার্থে , এই অবৈধ সন্তান সমগ্র জন্মদানের জন্য তেনা দের উপর শরীয়াতের হুকুম জারি করুন , আর সেটি যদি সম্ভব না হয় , অন্তত গ্রাম্য সালিসের মত কিছু। ...........পিটুনির এন্তেজাম করুন।

বিষয়: বিবিধ

২৩৭১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File