প্রসঙ্গ নীরব বিজ্ঞান- তিনি আসলে ঘাবড়ে গেছেন, তাই আমার মন্তব্য মুছে দিলেন...........................

লিখেছেন লিখেছেন গৃহস্থের কইন্যা ১৪ মার্চ, ২০১৪, ০৬:০৭:৪১ সকাল



প্রসঙ্গ নীরব বিজ্ঞান- তিনি আসলে ঘাবড়ে গেছেন, তাই আমার মন্তব্য মুছে দিলেন। এখানে দেখুন ; Click this link

ব্লগার এলিট ভাই বিজ্ঞানের ঘাড়ের উপর মোহাম্মদের চটি কিতাব "আল কোরানের' বয়ান করতে যেয়ে থতমত খেয়ে গেছেন।

তিনি বলেছেন- "পানির একটি মাছকে ডাঙ্গায় এনে রাখলে কিছুক্ষন পরে মারা যায়। কিভাবে মারা যায়? নিঃশাসের অভাবে। মাছ বাতাসে নিঃশাস নিতে পারে না। তার ফুসফুস (ফুলকা) অন্যভাবে বানানো যা আমাদের ফুসফুস এর থেকে আলাদা প্রযুক্তিতে তৈরি। ওটা পানিতে কাজ করে, আর আমাদেরটা বাতাসে। ফুসফুস এই দুই ধরনের হয়। সবকিছু নাকি এমনি এমনি হয়েছে। তাহলে এমনি এমনি তৈরি হওয়া জিনিসের আবার দুটি মডেল হল কেন?"

সেখানে আমার মন্তব্য ছিল(যেটি তিনি মুছে দিয়েছেন)- গৃহস্তের কইন্যা লিখেছেন : খুবতো স্থল আর জলজ প্রানির বয়ান কপচালেন!! তো, নবী ইউনুসের মাছের পেটে যাওয়া এবং প্রার্থনা করার (Quran 37:142) মাজেজা টি খোলাশা করে বলবেন কি?? মূর্খ-সুর্খ মানুষ তো, তাই বড় জানতে ইচ্ছে করে.......।

তিনি বলেছেন- "আমার ধারাবাহিক এই লেখাটিতে বিজ্ঞান দিয়ে সৃস্টিকর্তা প্রমানের চেস্টা করা হয়নি। বরং বিজ্ঞান যে কত অসহায় সেটা দেখানো হয়েছে।"

সেখানে আমার মন্তব্য ছিল(যেটি তিনি মুছে দিয়েছেন) ; গৃহস্থের কইন্যা লিখেছেন : প্রকৃত অর্থেই যদি কেউ অসহায় চাপাবাজ হয়ে থাকেন তিনি হছ্ছেন মোহাম্মদের আল্যা। যিনি মৃত্যুর পর মানুষকে হাড়-মাংসের কাবাব বানানোর আস্ফালন দেখান কিন্তু সেই তিনিই বস্তির একটি ক্ষুদার্থ শিশুকে এক কাপ দুধ এনে দেয়ার ক্ষমতা রাখেন্না!! হায়রে কাবাব বানানে ওয়ালা.........

আমার আরো মন্তব্য ছিল( যা তিনি মুছে দিয়েছেন)

না ভাই, বিজ্ঞান দিয়ে কি কাজ? ওটা জেনে কি হবে! "কেন" প্রশ্নের উত্তর দিতে পারে না, তা আবার বিজ্ঞানের বড়াই!!!

সব কিছু আছে ঐ ৩০পারা মোহাম্মদী চটি কিতাব আল কোরানে। ওখনে কি নেই? জুলকার নাইমকে সূর্যের অস্তাচালে পাঠিয়ে পৃথিবীর শেষ সীমা দেখানো হয়েছে। আল্যা বলে কথা!

আল্যার কোরানে কি নেই?? পরো কুরান জুড়ে রয়েছে বহু অতিপ্রাকৃত গাল-গল্পের ছড়াছড়ি ! এগুলো যদি শুধু মুহম্মদের কথা শুনেই বিশ্বাস আনতে হয় তবে আলাদিনের চেরাগ কিংবা হ্যারিপটারের জাদুর ছড়ি -তে বিশ্বাস করতে নিশ্চই কোন সমস্যা নেই আপনার ?


১ মানুষের বানরে রূপান্তর (Quran 2:65)

২ পৌরানিক werewolves (ইয়াজুজ মাজুজ) দের পৃথিবীতে অবস্থান (Quran 21:96)

৩ আকাশ থেকে খাদ্যের আবির্ভাব (Quran 5:114-115)

৪ লাঠি নিক্ষেপের পর সাপ হয়ে যাওয়া (Quran 7:107)

৫ সোলেমানের জ্বিন আর পাখির সৈন্য থাকা (Quran 27:16-17, 20-22, 23)

৬ নবী ইউনুসের মাছের পেটে যাওয়া এবং প্রার্থনা করা (Quran 37:142)

৭ সোলেমানের পিপড়ার সাথে কথা বলা (Quran 27:18)

৮ পাখা যুক্ত ঘোড়ায় চড়ে মুহম্মদের স্বর্গে গমন (Quran 17:1)

৯ দেহের বিভিন্ন প্রত্যঙ্গ কতৃক মানুষের বিরুদ্ধে সাক্ষ্যদান (Quran 24:24)

১০ সমুদ্রের দুই ভাগ হয়ে যাওয়া (Quran 2:50)

১১ সোলেমান কতৃক বায়ুকে নিয়ন্ত্রন করার ক্ষমতা (Quran 38:36)

১২ মৃত ব্যক্তি কতৃক তার খুনিকে চিহ্নিত করন (Quran 2:72)

১৩ দানবের সাথে মানুষের কথপোকথন (Quran 27:82)

১৪ দ্যুতিময় যাদুর হাত (Quran 20:22)

১৫ জড় পদার্থ (আকাশ ও পৃথিবী) কতৃক অস্বীকার জানানো (Quran 33:72)

বিষয়টি এবার আপনারাই মুল্যায়ন করে দেখুন- কত ধানে কত চাল

বিষয়: বিবিধ

১৩২৫ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

192041
১৪ মার্চ ২০১৪ সকাল ০৭:০২
সাদাচোখে লিখেছেন : ----- ফুসফুস এই দুই ধরনের হয়। সবকিছু নাকি এমনি এমনি হয়েছে। তাহলে এমনি এমনি তৈরি হওয়া জিনিসের আবার দুটি মডেল হল কেন?"

ভদ্রলোকের উপরের এই প্রশ্নের সাথে আপনার নিচে লিখা এই কাউন্টার প্রশ্নের সম্পর্ক কোথায়? পাঠককে নিশ্চয়ই আপনি এমন দু'জনের - প্রশ্নমালা পড়তে দিবেন না - যেখানে একজন প্রশ্ন করে গৃহস্থালী বিষয়াদির আর অন্যজন প্রশ্ন করে জ্যোতির্বিজ্ঞানের। আপনাদের দুজনকে সাবজেক্ট লাইন ঠিক করতে হবে এবং কনসিস্টেন্সী মেইনটেইন করতে হবে - সেক্ষেত্রে মনে হয়না কেউ কারো কমেন্ট মুছবে। আর আপনি এত নিক বদলাচ্ছেন, লিখার হেডিং বদলাচ্ছেন কিন্তু লিখার সোর্স ও বিষয়বস্তু বদলাচ্ছেন না কেন? আমরা রীতিমত বোরিং ফিল করি আপনার লিখায় নতুনত্ব না থাকায়। আশা করি নতুন থটস নিয়ে লিখবেন।

সেখানে আমার মন্তব্য ছিল(যেটি তিনি মুছে দিয়েছেন)- গৃহস্তের কইন্যা লিখেছেন : খুবতো স্থল আর জলজ প্রানির বয়ান কপচালেন!! তো, নবী ইউনুসের মাছের পেটে যাওয়া এবং প্রার্থনা করার (Quran 37:142) মাজেজা টি খোলাশা করে বলবেন কি?? মূর্খ-সুর্খ মানুষ তো, তাই বড় জানতে ইচ্ছে করে.......।
১৫ মার্চ ২০১৪ রাত ১২:৩২
143208
গৃহস্থের কইন্যা লিখেছেন : আপনিও তো সেই ৭ শতকি ইসলামে মাথা গুজেই আছেন। এবার একটু ঝাড়া দিয়ে মানুষ হওয়ার চেষ্টা করেন ভাইজান...............
192047
১৪ মার্চ ২০১৪ সকাল ০৮:২৬
ইমরান ভাই লিখেছেন :



মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File