প্রানহীন বানিজ্য মেলা

লিখেছেন লিখেছেন মিরন ০৮ ফেব্রুয়ারি, ২০১৪, ০৬:১০:২৭ সন্ধ্যা

রাজনৈতিক অস্তিরতার কারনে নির্ধারিত সময়ের ১০ দিন পরে শুরু হয় বহুল প্রত্যাসিত বানিজ্য মেল, সৌভাগ্যক্রমে গতকাল বানিজ্যমেলার স্টলগুলো ঘুরে দেখার সুযোগ পাই, শুক্রবার সরকারি ছুটি থাকায় অন্যসব দিনের চাইতে লোক সমাগম সম্ভাবত একটু বেশি, প্রয় ৩০ ভাগ স্টল খালি পড়ে আছে, কতৃপক্ষ হয়তো বরাদ্ব দিতে পারেনি, অন্যদিকে বরাদ্বকৃত স্টলে বিক্রের পন্যের সমাগম তেমন চোখে পড়ার মতো নয়, কিছু কোকারিজ, ফার্নিচার আর দেশি পোশাকর ও ভ্যাবারেজ স্টল, তবে মেলায় পন্যের পাশাপাশি খারাপ পন্যগুলো বিষেশ ছাড় অফারে ক্রেতাদের প্রভাবিত করছে, গুনগত মানের বিবেচনা না করে হুমড়ি খেয়ে পড়ছে সাধারন মানুষ, যেটা উল্লেখ্য, প্রকৃত মূল্যের চাইতে বেশি মূল্য গায়ে লিখে ছাড়ের অফার দেওয়া হয়েছে। আমার প্রস্ন, আন্তজাতিক বানিজ্য মেলাকে আন্তজাতিক মানের নয় কেন, আবশ্যই কতিৃপক্ষের সজাগ থাকা উচিত। বানিজ্য মেলাকে আরো তরান্নিত করতে দেশি বিদেশি পন্যের সরবরাহ বৃদ্বি সহ প্রয়োজনীয় পদক্ষেপ দরকার, সেই সাথে আমাদের সকলের উচিত মেলায় উপস্তিত হয়ে দেশি বিদেশি সকল পন্যের সাথে পরিচিত হওয়া।

বিষয়: বিবিধ

১১২৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

174636
০৮ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২৫
বেআক্কেল লিখেছেন : বানিজ্য মেলা তো প্রাণহীন হবেই। বানিজ্য তো এখন ছাত্রলীগের দখলে টেন্ডার বানিজ্য, ভর্তি বানিজ্য, ফরম বানিজ্য, দখল বানিজ্য, অপহরন বানিজ্য, খুন বানিজ্য, গুম বানিজ্য সহ সকল বানিজ্য তো সরকারের লোকদের হাতে। বানিজ্য মেলায় দেখার মত আর কি রইল? জয় বাংলা জয় বঙ্গবন্ধু বলে সেখান থেকে ঘুরে আসলেই তো মেলা দেখার সফলতা ১৭ কলায় পূর্ন হবে।
174712
০৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:৪৭
হতভাগা লিখেছেন : বাণিজ্য মেলায় যেতে ইচ্ছে করে না এর প্রচন্ড ভীড়ের কারণে । কেনার চেয়ে ঐখানে বেশীর ভাগ লোক যায় ঘুরতে আর মজা নিতে ।

''প্রায় ৩০ ভাগ স্টল খালি পড়ে আছে, ''

০ গণজাগরণের প্রতিনিধিরা যে মেলাতে পাকিস্তানের স্টল না দেবার জন্য আবেদন করেছিল তার জন্য কি এই ৩০ ভাগ স্টল বরাদ্দ ছিল?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File