এখন যে কাজটি করা উচিতঃ

লিখেছেন লিখেছেন জেরিন সরকার ২৯ ডিসেম্বর, ২০১৩, ০৩:১৪:২৩ দুপুর

"মার্চ ফর ডেমোক্রেসি"কে কেন্দ্র করে সরকার বেগম জিয়াকে তার বাসভবনে অবরুদ্ধ করে রেখেছে। ঢাকায় প্রবেশের সকল পথে আওয়ামী সন্ত্রাসীরা স্বশস্ত্র পাহারা বসিয়েছে। সারা দেশ থেকে ঢাকাকে অবরুদ্ধ করে বিচ্ছিন্ন করে ফেলেছে সরকার ও আওয়ামীলীগ। মূলত যে কাজটি ক'দিন আগে করছিল ১৮ দলীয় জোট, বর্তমানে "মার্চ ফর ডেমোক্রেসি"কে কেন্দ্র করে সরকার নিজেই সেই কাজটি করছে। নজিরবিহীন বাঁধা সৃষ্টি করা হয়েছে "মার্চ ফর ডেমোক্রেসি" ভুন্ডুল করার উদ্দেশ্যে, বন্ধ করে দেওয়া হয়েছে সকল গণপরিবহন। কিন্তু আজকের পর আবারও সব বাঁধা সরিয়ে নিবে সরকার, সবকিছু স্বাভাবিক রাখার চেষ্টা করবে।

তাই এখন যে কাজটি করা উচিতঃ

১) এই মূহুর্তে নতুন করে হরতাল-অবরোধ কর্মসূচি না ডেকে ৩ জানুয়ারী ২০১৪ পর্যন্ত "মার্চ ফর ডেমোক্রেসি" কর্মসূচী বর্ধিত করা। ২) যে দিনই সরকারের বাধাঁ শিথিল দেখা যাবে সেদিনই বেগম জিয়া তার বাসভবন থেকে বেরিয়ে এসে জনতাকে সাথে নিয়ে রাজধানীতে "মার্চ ফর ডেমোক্রেসি" কর্মসূচী সফল করবেন।

৩) ৪ তারিখ নিজ এলাকায় ফিরে গিয়ে ৫ তারিখের প্রহসনের নির্বাচন প্রতিহত করা।

ফলে সরকার যদি তার এই ধারা অব্যাহত রেখে "মার্চ ফর ডেমোক্রেসি" কর্মসূচীতে বাঁধা অব্যহত রাখে তবে বিরোধীদলের হরতাল-অবরোধ আহবান ছাড়াই সারা দেশ থেকে ঢাকা অবরুদ্ধ হয়ে বিচ্ছিন্ন হয়ে থাকবে এবং সময়মতো নির্বাচন প্রতিহত করাও সম্ভব হবে। এতে জনগন আরও ভালভাবেই বুঝবে আওয়ামীলীগ সরকার কি জিনিষ!

বিষয়: বিবিধ

১১৯০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File