পুলিশের কাছে আমাদের চাওয়া আর পাওয়া

লিখেছেন লিখেছেন সবার আমি ১২ নভেম্বর, ২০১৩, ০৫:০৫:৫৭ বিকাল

একটা দেশের মানুষ সবচাইতে বেশী নিরাপদ থাকার কথা সেই দেশের পুলিশ আর আইনশৃঙ্খলা রক্ষাকারী মানুষের কাছে। বিশ্বের অন্যান্য উন্নত দেশগুলোতে হচ্ছেও তা। কিন্তু আমাদের দেশে ব্যাপারটা একেবারেই উল্টো।

বিগত প্রায় ১০ মাস কোন সেলুনে যাই নাই, সেই সুবাদে গাল ভর্তি দাড়ি হয়ে গেছে। এখন আর ফেলতে সাহস হয়না। কেমন যেন লাগে তাই ভেবেছি দাড়ি আর ফেলবোনা। যাই হোক আসল কথায় আসা যাক।

কিছুদিন পরপর বাসা পাল্টানো আমার অভ্যাস। কোন বাসায় দু মাস এর বেশি থাকতে ভালো লাগেনা। এই কিছুদিন আগে মিরপুর ছিলাম। আর ভালো লাগছিলো না। তাই অন্য জায়গায় বাসা ঠিক করলাম। জিনিস পত্রের মধ্যে আছে আমার একটা কম্পিউটার আর একটা বেগ আর একটা তোষক। একটা সি এন জি ঠিক করে নতুন বাসার উদ্দেশ্যে রওনা দিলাম। সন্ধ্যার ঠিক আগ মুহুর্ত। অনেকটা কাছাকাছি চলে আসলাম নতুন বাসার। হঠাৎ একদল পুলিশ এসে সি এন জি ড্রাইভার কে ধরল। আমাকে কিছু বললনা। ড্রাইভারের কাছ হতে ২০০ টাকা নিয়ে গেলো।

ড্রাইভার আমার কাছে দুঃখ করতে করতে আবার সি এন জি চালু দিল। ১০ মিনিট পর আবার আর একদল পুলিশ আমাদের দাড় করালো। কিন্তু এবার ড্রাইভারকে নয় আমাকে বলল আপনি বের হন। আমি বের হই । আমাকে অনেক প্রশ্ন করে আমি সব গুলোর উত্তর দিচ্ছিলাম। অবশেষে আমাকে বলল আপনার কম্পিউটার নিতে পারবেন না। আমি অবাক হলাম। কারন জানতে চাইলে জবাব দিলো কম্পিউটারের কাগজ দেখাতে হবে। বাহঃ আমি অবাক হয়ে গেলাম। আমার কম্পিউটার ৩ বছর আগে কিনে ছিলাম এখন আমি কোথায় পাবো কাগজ।

অবশেষে আমি বললাম চলেন তাহলে শোরুমে আমার সাথে। কিন্তু যাবেনা। এর মধ্যে আমার সি এন জি ড্রাইভার আমাকে বলল ভাই ১০০ ‍টাকা দিয়া দেন তাইলে ছাইড়া দিবো।

কিন্তু আমি দেইনি । শুধু জানতে চেয়েছি কোন আইন এ আমার জিনিস ওনারা জব্দ করতে চাচ্ছেন। অনেকক্ষন পর অবশেষে আমাকে যেতে দিলো ওই থানার ওসি....

এই হল আমার দেশের পুলিশের কাছে আমাদের পাওয়া।

বিষয়: বিবিধ

১০৩৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File