আমার চোখে বর্তমান

লিখেছেন লিখেছেন সবার আমি ১০ নভেম্বর, ২০১৩, ০৩:০২:৪৫ দুপুর

আমার চোখে বর্তমান শিরোনামের বিস্তারিত অংশে আসার জন্য ধন্যবাদ রইলো। ব্যাক্তিগত ভাবে ব্লগিং আমার পেশা নয় বা নেশাও নয়। একসময় ছিলো যখন অনেক লিখতাম, কিন্তু প্রকাশিত হবার আশায় নয়। মনের খোরাক এর আশায়।

আমি ব্যক্তিগত ভাবে বাংলাদেশী রাজনীতি এবং রাজনীতি দিয়া যারা পেট পুরায় তাদের দেখতে পারিনা। এটা একান্তই আমার মনের কথা। আবার অনেকের কাছেই তাদের ভগবান তুল্য মনে হয় ।

আমি হয়ত ইতিহাস থেকেই বাংলার অতিতের অন্দোলন ফান্দোলন সম্পর্কে অবগত হয়েছি। কিন্তু বরাবরই আমার কাছে মনে হয়েছে এসব আন্দোলনের কোন মানেই বা যুক্তিই ছিল না।

অনেকেই আছেন যারা বলবেন আপনি রাজাকার। কিন্তু আমার মনে হয় কেউ যদি একটু ভালোভাবে ভাবেন তাহলে আর আমাকে রাজাকার বলবেন না।

বাংলার আদি হতে আজ অবদি যতগুলো আন্দোলোন(আন্দোলন) হয়েছে আপনি একটু গভির ভাবে চিন্তা করে দেখুন বরাবরই আপনি বা আমি বা আমরা পরাজিত হয়ে আসছি আমাদের রাজ্যকর্তাবাবুদের কাছে।

অপর দিকে বরাবরই তারা আদায়করে নিচ্ছে তাদের কাংক্ষিত সফলতা।আজ বাংলাদেশে কেন যেন মনে হয় ইসলামী আইন খুব দরকার। কেন যেন মনে হয় নারীর শাষন ত্যাগ করে সত্য সুন্দর ইসলামের শান্তির শাষন অজ আমার দেশে খুব দরকার।

কিন্তু এটা সত্যযে আমার মত অনেকেই আছেন যারা ইসলামকে ক্ষমতায় দেখতে চান না। তারা আবার এর পক্ষে মহান মহান যুক্তি উপস্থাপন করে বুঝিয়ে দিতে পারেন কেন দেশে ইসলাম দরকার নাই। অবাক-ই লাগে মাঝে মাঝে, সেইদিন একজন বললেন “ইসলামি সরকার আসলে ঘর হতে বের হওয়া যাবে না”।

হায়রে মানুষ, পদে পদে উস্ঠা খাবে আর ভোটের সময় এলে সব ভুলে যাবে।

বি এন পি নিয়ে কিছু কথাঃ এই দলের লোকগুলাকে আল্লাহ যে কি দিয়া বানাইছে তা আল্লাই ভালো জানে। মুখে বলবে সব উল্টাইবে আর বাস্তবে হল শক্ত গিট্টু মাইরা বসে থাকবে।

বাংলাদেশ আওয়ামি লীগ নিয়ে আসলে বলার কিছু থাকে না। এডমিন দের অনুমতি থাকলে কষাইয়া একটা গালি দিতাম। এই দলটিকে কেন যে কিছু আবালের দল সাপোর্ট করে তা বুঝতে পারিনা।

অন্যদের কথা বলিবনা . অন্য একদিন বলব. আজ আর না , আওয়ামীদের কথা মাথায় আসলেই মাথা গরম হয়ে যায়। এখন তাই হয়েছে।

আল্লাহ হাফেজ......।

বিষয়: রাজনীতি

১১০০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File