ইসরাইলের পতন ঘনিয়ে এসেছে: আয়াতুল্লাহ আহমাদ খাতামি

লিখেছেন লিখেছেন Democratic Labor Party ১০ জুলাই, ২০১৫, ০৮:৩৩:৪১ রাত

১০ জুলাই (রেডিও তেহরান): ফিলিস্তিনিদের বিজয়ের একমাত্র পথ হচ্ছে দখলদারদের প্রতিরোধ করা এবং কুদস শরিফকে মুক্ত করা।



তেহরানের জুমার নামাজের খতিব আয়াতুল্লাহ আহমাদ খাতামি আজ এ কথা বলেন। তিনি বলেন ফিলিস্তিনি ভূখণ্ড দখলের ছয় দশক পেরিয়ে গেছে। ইতোমধ্যে বহু আলোচনা হয়েছে, বৈঠকের পর বৈঠক হয়েছে, চুক্তি স্বাক্ষর হয়েছে,কিন্তু এ সবই ছিল বৃথা,ফিলিস্তিনের জনগণের বিন্দুমাত্র কাজে আসে নি। যেটুকু উন্নতি হয়েছে ফিলিস্তিনিদের তা এসেছে প্রতিরোধ এবং ইন্তিফাদা আন্দোলনের মধ্য দিয়ে। এই প্রতিরোধের সংস্কৃতির মধ্য দিয়েই ৩৬ বছর আগে ইরানেও বিপ্লব সংঘটিত হয়েছিল,যা আজও অম্লান রয়েছে।

আয়াতুল্লাহ খাতামি বলেন ইহুদিবাদি ইসরাইল বছরের পর বছর ধরে সাবরা-শাতিলায়, গাযায় হত্যাকাণ্ড চালিয়ে এমনকি মসজিদ,হাসপাতালের মতো স্থাপনা ধ্বংস করার মতো মানবতা বিরোধী ঘৃণ্য অপরাধযজ্ঞ চালিয়েছে।ধীরে ধীরে তাদের দিন ফুরিয়ে আসছে। বিশ্বের পরাশক্তিগুলোর পরিপূর্ণ পৃষ্ঠপোষকতা সত্ত্বেও ইসরাইলের পতন কেউ ঠেকাতে পারবে না, তাদের ধ্বংস ঘনিয়ে এসেছে।

সমগ্র ইরানজুড়ে অনুষ্ঠিত আজকের কুদস দিবসের মিছিলকে আগের বছরগুলোর তুলনায় অনেক বেশি জাঁকজমকপূর্ণ এবং স্বতস্ফূর্ত বলে উল্লেখ করে ইরানের এই বিশিষ্ট আলেম বলেন, ইরানের জনগণ মুশরিকদের সাথে সম্পর্ক ছিন্ন করার মধ্য দিয়ে বিশ্বকে এই বার্তাই দিচ্ছে যে,কুদস শরিফ মুক্তিসহ ইহুদিবাদি ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনিদের বিজয় সুনিশ্চিত।

মধ্যপ্রাচ্যের ক্যান্সার এই ইসরাইলকে নিশ্চিহ্ন করার জন্য মুসলিম দেশগুলোর ঐক্যের ওপর গুরুত্বারোপ করে জুমার খতিব আরও বলেন, ফিলিস্তিন সংকট নিরসনের জন্য গণভোট দেওয়াই উত্তম।গণভোটের মাধ্যমে ফিলিস্তিনের জনগণই তাদের ভাগ্য নির্ধারণ করবে।

পরমাণু কর্মসূচি নিয়ে চলমান আলোচনার ক্ষেত্রে আমেরিকার অবস্থানে সম্প্রতি যে পরিবর্তনের কথা গণমাধ্যমে এসেছে সে সম্পর্কে আয়াতুল্লাহ খাতামি বলেন, আমেরিকা চুক্তি ভঙ্গ করে,সুতরাং তাদের উপর কোনোভাবেই আস্থা রাখা যায় না।

ইয়েমেনে মানবিক বিপর্যয়ের কথা উল্লেখ করে জুমার নামাজের খতিব বলেন সৌদি সরকার ইসরাইলিদের ব্যাপক সেবা করেছে,তারপরও ইয়েমেনের জনগণ বিজয় লাভ করবেই।#

রেডিও তেহরান/এনএম/১০

বিষয়: আন্তর্জাতিক

১১৫৭ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

329469
১০ জুলাই ২০১৫ রাত ০৯:৩৩
অপি বাইদান লিখেছেন : হুমম! আল্লার আবাবিল পাখিরা এসে ইসরাইলের পতন ঘটাবে........? বলেন সুভানাল্যা।
329488
১০ জুলাই ২০১৫ রাত ১১:৫৩
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : পতন হবে তবে একটু সময় লাগবে। ওত সহজে হবে না।
329490
১১ জুলাই ২০১৫ রাত ১২:০১
এ,এস,ওসমান লিখেছেন : ইরানী বিপ্লবের সময় তেহরান বিশ্ববিদ্যালয়েরসামনে লোকজন সমবেত হয়েছিল। বিপ্লবীরা এগিয়ে চলছিল। রেজা শাহ পাহলভির অনুগত সেনাবাহিনী মেশিনগান দিয়ে শুধু কাতারে কাতারে লাশ ফেলে দিয়েছিল। একসময় মেশিনগান থেমে গেল। হাজারে হাজারে বিপ্লবীদের লাশে তেহরানের রাজপথ লাল হয়ে গিয়েছিল। আয়াতুল্লাহ রুহুল্লাহ খোমেনী (রহ.) কে জিজ্ঞেস করা হয়েছিল, "আপনি কি ইরানী জাতিকে শেষ করে দিবেন? নির্বিকার চিত্তে খোমেনী (রহ.) উত্তর দিয়েছিলেন, " শেষ হয়ে যাক। বিশ্ব জানবে ইরানী নামের এক জাতি ছিল। ইসলামের জন্য তারা নিজেদের শেষ করে দিয়েছে!" তা হয়নি ইরানী জাতি আজ জুলুমবাজদের নাগপাশ হতে মুক্ত।
১১ জুলাই ২০১৫ সকাল ০৮:১৬
271822
ছালসাবিল লিখেছেন : আয়াতুল্লাহর পরে রহ Surprised শিয়ারা কি মুসলিম Surprised Smug
১১ জুলাই ২০১৫ দুপুর ০২:৪৯
271846
এ,এস,ওসমান লিখেছেন : এ নিয়ে অনেক তর্ক-বিতর্ক আছে। তবে শিয়া সম্পর্কে আমার জ্ঞান অটি সামান্য।
329492
১১ জুলাই ২০১৫ রাত ০১:৩৩
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : ইনশাআল্লাহ। পতন হবেই.. ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File