আওয়ামীলীগ শাক দিয়ে মাছ লুকানোর চেষ্টা করছে।

লিখেছেন লিখেছেন কাউসার আরিফ ১৬ অক্টোবর, ২০১৪, ১২:৩২:২৫ দুপুর

সজীব ওয়াজেদ জয় কে? সে আওয়ামীগের কে বা দেশেরই বা কে? সে আমার পাট মন্ত্রনালয় থেকে প্রতি মাসে ১কোটি ৬০ লক্ষ বেতন নেয়(!)

- আব্দুল লতীফ সিদ্দিকী।

.

.

.

শুধুমাত্র উপরোক্ত বক্তব্যের কারনে আব্দুল লতীফ সিদ্দিকীকে মন্ত্রীত্ব হারাতে হল। ধর্মীয় অনুভূমিতে আঘাত হানার ধোঁয়া তুলে সরকার শাক দিয়ে মাছ ঢাকারই চেষ্ঠা করছে।

সংবিধান অনুসারে বাংলাদেশের সবচেয়ে বড় ধর্ম হচ্ছে মুজিব ধর্ম! কারন এই মুজিব ধর্মের পরিবারকে নিয়ে কটুক্তি করলেই ৭ বছরের জেল। আর সেই আইন অনুযায়ী একজনকে ইতিমধ্যেই সাজা দেওয়া হয়েছে।

আর ইসলাম ধর্ম এবং রাসূল (সাঃ) কে নিয়ে কটুক্তি করলে সর্বোচ্চ ২বছরের জেল(!) বড়ই অদ্ভুদ কর্মকান্ড করছেন মুজিব ধর্মের অনুসারীরা।

মহামতী জয় কোন মহৎ কর্মের জন্য এতো পারিশ্রমিক নিচ্ছেন, তা বুঝে আসছে না!তবে তিনি কি রেডিমেট তথ্যের জন্য এতো বেতন নিচ্ছেন। তিনি যে পরিমান মাসিক বেতন গ্রহন করেন, সেই সমপরিমান অর্থ এশিয়ার কয়েকটি দেশের রাষ্ট্রপ্রধানের পারিশ্রমিককে একত্রিত করলেও সমান হবে না।

বাংলাদেশের মোট জনসংখ্যার এক তৃতীয়াংশ মানুষ এখনো রাতে অভুক্ত থেকে ঘুমাতে যায়! গভীর রাতে তেজগাঁও এর ফুতপাতে ঘুমন্ত মানুষগুলোর দিকে তাকালে বোঝা যায় দেশটি কি রকম তলা বিহীন!

বাংলাদেশে মোট অর্ধেকেরও বেশি মানুষ দারিদ্র সীমার নিচে বাস করছেন। তরুন সমাজ কর্মের অভাবে পা বাড়াচ্ছে অপরাধ জগতের দিকে। সেই দেশের সরকার প্রধানের ছেলে মাসিক বেতন গ্রহন করছেন ১ কোটি ৬০ লক্ষ্য টাকা(!)

দেশে এক শ্রেনীর উম্মাদ যখন ইসলাম এবং রাসূল সাঃ কে কটূক্তি করে তখন তাদেরকে বিরিয়ানী,গাজা এবং লাকী নবনিতাদের মত পতিতাদেরকে উপহার দিয়ে ইসলামকে কটূক্তি করতে আরো দ্বিগুন উৎসাহ দেওয়া হয়।

আর সেই উম্মাদদেরকে সায়েস্তা করার জন্য নিজের জীবনকে বিপন্ন করে এক দল জিন্দাদিল মুসলিম তাদেরকে প্রতিরোধ করল, তাদের নাস্তিক্যবাদের কন্ঠ এবং আঙ্গুলকে থামিয়ে দিল তখন সরকার তাদেরকে বলল জঙ্গী। ফলস্রুপ তাদের জীবনে নেমে এসেছে কাশিমপুর কারাগারের অন্ধকার জীবন।।।

তাই তো প্রতিদিন ঘুম থেকে উঠে বড়ই আক্ষেপ নিয়ে বলি,

এমন যদি হতো,

আমার দেশের শাসক হতো

উমরই মতো হতো,

আবু বক্করের মত।।।

বিষয়: বিবিধ

১০২৭ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

274930
১৬ অক্টোবর ২০১৪ দুপুর ০২:০৬
দিশারি লিখেছেন : Applause Applause Applause
274942
১৬ অক্টোবর ২০১৪ দুপুর ০২:৪১
ফেরারী মন লিখেছেন : এমন যদি হতো,
আমার দেশের শাসক হতো
উমরই মতো হতো,
আবু বক্করের মত।।।

সেইদিন মনে হয় আর আসবে না ফিরিয়া।
274956
১৬ অক্টোবর ২০১৪ দুপুর ০৩:১৬
চোরাবালি লিখেছেন : এক ঠিলে দুই পাখি। বাআল একটি ধর্ম অনুভূিত সম্পন্ন দল সেটি যেমন বুঝাতে পারল তেমনি জয়কে নিয়ে কথা বলার শাস্তি হল
274988
১৬ অক্টোবর ২০১৪ বিকাল ০৪:৩০
নূর আল আমিন লিখেছেন : এই লেখা ৫৭ ধারা মধ্যে পড়ে তাই আপনি একজন লেজ আকার
275073
১৬ অক্টোবর ২০১৪ রাত ১০:৩৩
কাউসার আরিফ লিখেছেন : পিলাচ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File