হামাসের সুরঙ্গ ধ্বংসে এবার ইসরাইলের সাথে যোগ দিয়েছে মিশর।

লিখেছেন লিখেছেন আনোয়ার আলী ২৭ জুলাই, ২০১৪, ১১:৫২:৪৪ রাত

মিশরীয় সেনাবাহিনী জানিয়েছে যে তারা গাজা উপত্যকার সাথে সিনাই উপদ্বীপের সংযোগ স্থাপনকারী ১৩টি সুড়ঙ্গপথ গুড়িয়ে দিয়েছে। এ নিয়ে ১,৬৩৯টি সুড়ঙ্গপথ গুড়িয়ে দিল মিশর। অবরুদ্ধ গাজাবাসীর জন্য এসব সুড়ঙ্গের মাধ্যমে প্রয়োজনীয় জিনিসপত্র পরিবহন করা হতো। মিশরীয় সেনাবাহিনী সম্প্রতি সিনাইয়ে সৈন্যসংখ্যা বৃদ্ধি করেছে।

ইসলামপন্থী প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে উৎখাতের পর থেকেই সিনাইয়ে সশস্ত্র যোদ্ধাদের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে মিশরীয় নিরাপত্তা বাহিনী।

মিশরের বর্তমান ইসরাইল ঘেঁষা সরকারের অভিযোগ, এসব সুড়ঙ্গ দিয়ে গাজা নিয়ন্ত্রণকারী হামাস অস্ত্র, খাদ্য ও অর্থকড়ি আনা নেওয়া করে থাকে। হামাসের সুড়ঙ্গ পথ ধ্বংসের কথা বলেই ইহুদিবাদী ইসরাইল গত ১৭ জুলাই থেকে গাজায় নিষ্ঠুরতম স্থল অভিযান শুরু করেছে। ইসরাইলি আগ্রাসনে গাজায় এখন পর্যন্ত ১০৫০ জনের বেশি নিরীহ ফিলিস্তিনি নিহত হয়েছেন। অনদিকে ইসরাইলে অভিযোগ, এসব সুড়ঙ্গ পথ ব্যবহার করে হামাস ইসরাইলে রকেট হামলায় চালায়।

মুরসিকে উৎখাতের পর থেকেই মিশর হামাসের সাথে সম্পর্ক ছিন্ন করে ফেলেছে। গাজার সাথে সীমান্তও বন্ধ করে দিয়েছে কায়রো। মুরসির দল মুসলিম ব্রাদারহড হামাসের অন্যতম পৃষ্ঠপোষক।

Click this link

বিষয়: বিবিধ

১০০০ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

248916
২৮ জুলাই ২০১৪ রাত ১২:২২
বেদনা মধুর লিখেছেন : সি সি র মতো ইহুদিরা মুসলমানদের ভিতরে আছে বলেই আজ মুসলমানদের এই অবস্থা। ইরান আর সৌদি আরবও নাকি ইসরাইলের পক্ষে কাজ করছে। এদের শাস্তি দিনিয়াতেই যেন আল্লাহ দিয়ে দেন।
২৯ জুলাই ২০১৪ রাত ১১:০১
193728
আনোয়ার আলী লিখেছেন : ইরানই একমাত্র দেশ যে হামাস, হিজবুল্লাহ আর ব্রাদাহুডকে সমর্থন করে। সৌদি আরব এর বিপরীত।
৩০ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৭:২১
193907
বেদনা মধুর লিখেছেন : ইরান আর সৌদি আরবের শাসকেরা বড় শয়তান। এই দুই শয়তানের কারণেই মুসলমানরা মার খাচ্ছে।
248937
২৮ জুলাই ২০১৪ রাত ০১:৩৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মিসর গাজার একমাত্র সিমান্ত বন্ধ করার পর্ ইসরাইল গাজায় স্থল হামলা করা শুরু করেছে। এ অনেক আগে থেকেই কো-অর্ডিনেটেড।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File