লন্ডন থেকে দলের নেতা-কর্মীদের উদ্দ্যেশ্য----তারেক রহমান

লিখেছেন লিখেছেন আলোর মশাল ২৭ নভেম্বর, ২০১৩, ০৮:৫৬:৫৭ সকাল

লন্ডন থেকে দলের নেতা-কর্মীদের উদ্দ্যেশ্যে বিএনপি’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের আজকের বিবৃতি পুরোপুরি তুলে ধরা হল।



বিসমিল্লাহির রাহমানিনর রাহিম।

দেশ ও দেশের এই চরম রাজনৈতিক পরিস্থিতিতে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও ১৮ দলীয় জোটের সকল নেতৃবৃন্দকে কাঁধে কাঁধ মিলিয়ে দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্তে একটি নির্বাচন বান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে দুর্বার আন্দোলন গড়ে তুলার আহবান জানাচ্ছি ।

দেশ ও দেশের মানুষের স্বার্থে প্রয়োজনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয় কমিটি ব্যতীত, ছাত্রদল, যুবদল সহ সকল কমিটি স্থগিত রাখা হবে এবং সারাদেশে আন্দোলন সংগ্রাম কমিটি অথবা নির্বাচন প্রতিরোধ কমিটির মাধ্যমে পরিচালনা করা হবে।

নির্বাচন প্রতিরোধ কমিটি সম্পর্কে ইতোমধ্যেই দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আপনাদের অবহিত করেছেন। দেশ ও জনগণের স্বার্থে এগিয়ে আসা তরুণ নেতাদের যথার্থ মূল্যায়ন করা হবে। বিএনপি কোনও ভাবেই এই দলীয় সরকারের অধীনে প্রহসনের নির্বাচনের ফাঁদে পা দেবে না। দেশের গনতন্ত্র, দেশের মানুষের স্বপ্ন সর্বোপরি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের চেতনাকে রক্ষা করতে হলে এখনই ঝাপিয়ে পড়তে হবে।

সারা দেশব্যাপী চরম সংঘর্ষ , অগ্নিসংযোগ ও প্রবল প্রতিরোধের মাধ্যমে প্রথম দিনের অবরোধ পালিত হয়েছে। কিন্তু এই পথভ্রষ্ট সরকারকে দমাতে এর চাইতেও প্রবল আন্দোলন প্রয়োজন। আগামী ২৭-১১-২০১৩ তারিখের অবরোধকে আরো ফলপ্রসু করুন। প্রচারনা চালান। সকল রাস্তা , ঘাট বন্ধ করে দিন। ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখুন। ছোট ও বড় সকল প্রকারের যান চলাচল বন্ধ করে দিন।

মনে রাখবেন আপনার সহযোদ্ধা ভাই , ছাত্রদল, যুবদল অথবা স্বেচ্ছাসেবক দলের ভাইয়েরা রক্ত দিয়েছে। প্রধান শরিক জামাত-ই-ইসলামের , ছাত্রসংগঠন ছাত্রশিবিরের ভাইরা রক্ত দিয়েছে।

যে কোনও মূল্যে এই অস্তিত্ত্ব রক্ষার লড়াইয়ে আমাদের জয়লাভ করতেই হবে। রাজধানী ঢাকা সহ সারা দেশকে অবরুদ্ধ। আগামী ২৪ ঘণ্টার ভেতর যেন দেশ ও দেশের জনগণ যেন দেখতে পায় যে এই সরকারের সকল ষড়যন্ত্র ধূলিস্যাত হয়ে গিয়েছে ।

আগামীকালকের মধ্যে আপনারা ঢাকার সকল রাস্তা দখল করে নেন। সচিবালয়, নির্বাচন কমিশন, বাংলাদেশ টেলিভিশন ও বেতার ভবনকে অবরুদ্ধ করুন। কোনও অবৈধ মন্ত্রী যাতে করে কোনও ধরনের সরকারী সুবিধা ভোগ করতে না পারে। প্রয়োজনে সকল প্রকারের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করে দিন। সরকারকে পদত্যাগে বাধ্য করুন।

-তারেক রহমান ২৬ -১১-২০১৩

—-বাংলাদেশ জিন্দাবাদ—

বিষয়: রাজনীতি

১৪৯৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File