খালি কলসি

লিখেছেন লিখেছেন তরবারী ০৯ মে, ২০১৭, ১০:৪৯:৫৭ রাত

সরকারের পতন বা সরকারের মেয়াদ শেষ নিয়ে গত আট বছর যাবত মুখরোচক অনেক কল্পকাহিনী শুনী।সরকারের মেয়াদের শুরুতে নানা ধরেনর কথা যখন শুনতাম তখন সেটা বাস্তবতার খাতিরে অবশ্যই ধার্তব্য ছিল।সরকার শক্তিশালী হলেও সব মিলিয়ে টালমাটাল অবস্থা যে ছিল না তা না।পরে বিরোধীদলগুলোর চিন্তা এবং কর্মের ব্যর্থতার কারণে সরকার প্রতিবার উত্তীর্ণ হয়ে যায়।২০১৫ এর মাঝামাঝি পর্যন্ত আন্দোলন মোটামুটি আশাব্যাঞ্জকই ছিল যদিও কার্যকর পদক্ষেপ নেয়ার পর সফল আন্দোলনের শেষ টুকু বরাবরই মুখ থুবড়ে পড়েছে।

এমতাবস্থায় আন্দোলনের ইতি টেনে বিরোধীদল গুলো আন্ডার গ্রাউন্দে চলে যায়।এখন যখন সরকারের পতন আর ক্ষমতা পরিবর্তন নিয়ে কিছু কিছু বিশেষজ্ঞ ! ফেইসবুক আর সেমিনার মাতিয়ে ফেলে যে সরকার পতন নাকি সময়ের ব্যাপার আর সরকার নাকি পালানোর রাস্তা খুজতেছে তখন এদের দিকে খুব করুণা হয়।

এতো দূর রাজনীতি করে এসে যাদের এখনো রাজনীতি বোঝার এই দৌড় তখন এরাই নাকি আগামী দিনের কথিত সরকারের বিশেষ অংশ হবে!

সাধারণ কিছু মানুষ যখন এসব আশা করে তখন হয়তো বলার কিছু থাকে না কিন্তু যখন বিশেষ মুখপাত্র রা এসব কাল্পনিক তথকথিত বচনের তোতা পাখি হয়ে যায় তখন আফসোস হয় !

মিরাকল ভিন্ন জিনিষ কিন্তু বাস্তবতা আওয়ামীলীগ কে একটা শক্তিশালী প্লাটফর্মেই রেখেছে যা ফেইসবুক বা কাঁথার নীচ থেকে দুর্বল করা কখনই সম্ভব না।

এমন অনেক চাপাবাজই দেখেছি যারা পকেটে এক টাকা না থাকলেও কি হবে লক্ষ লক্ষ টাকার গল্প আর তার হিসাবের চাপা মারে।

এই ধরনের রাজনৈতিক চাপাবাজরা রাজনীতির ময়দান কে আরও ধ্বংস করে।চাঙ্গা করতে গিয়ে এরা বিষিয়ে ফেলেছে সকল কথার গোঁড়াকে।এখনো যদি স্ট্রাকচার না বুঝে তবে এই তৃপ্তি খেতে খেতেই হয়তো পরপারের ট্রেন ধরতে হবে।

বিষয়: বিবিধ

৭৭৩ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

382940
১০ মে ২০১৭ সকাল ০৮:৫৮
হতভাগা লিখেছেন : বিএনপিকে টাকা খাইয়ে নির্বাচনে আনবে । নিজেদের পিঠ বাঁচাতে বিএনপিকে আসতে হবে নির্বাচনে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File