নারায়ণগঞ্জ হত্যাকাণ্ড ও আমাদের যাত্রা !

লিখেছেন লিখেছেন তরবারী ২৩ জানুয়ারি, ২০১৬, ০৩:৫৪:০২ দুপুর

নারায়ণগঞ্জে ৫ খুন হওয়ার পড় পুলিশ বলছে সামাজিক,সাংস্কৃতিক অবক্ষয়ের কারণে সমাজে এসব হচ্ছে এবং বেড়ে গেছে।ছোটবেলায় সমাজ বইয়েও এই ধরনের লিখাগুলো পড়েছিলাম।তবে তার সাথে আরেক্ততি কথা যুক্ত ছিল যে ধর্মীয় মূল্যবোধের অবক্ষয় এর কারণেও এই ঘটনা গুলো ঘটছে।

খুনে জড়িত ছেলেটি বলেছে মামীর অতিরিক্ত ভাব তাকে মামীর প্রতি উদ্ভুদ্ধ করেছে।

ঠিক আজ থেকে দুইদিন আগে অভিনেত্রী লুতফুন নাহার লতা লজ্জিত হয়েছে বোরকা দেখে।

তারও আগে গত কয়েকবছর ধরে ভারতে নারীদের শোচনীয় অবস্থার জন্য নারীদের পোশাককে দায়ী করে নানা বক্তৃতা বিবৃতি চলছে।সিঙ্গাপুরে অশালীন পোশাক এর জন্য কোন কোন জায়গায় জরিমানার বিধান রাখা হয়েছে।ভারতেও কয়েকটি স্কুলে মেয়েদের মিনি স্কার্ট পড়া নিষিদ্ধ করা হয়েছে।

ছোট্ট কয়েকটি এলাকার উদাহরণ দিয়ে যদি বৃহৎ কোন ব্যখ্যা না বুঝি তবে হয়তো বোঝার ক্ষমতা আমাদের হারিয়ে গিয়েছে।

প্রতিনিয়ত বিজাতীয় সংস্কৃতি কে ধারণ করছি আর তার প্রেক্ষিতে বর্তমানের মেয়েরা এমনকি ইসলামিক ঘরনার মেয়েরাও ফিতনা ছড়াচ্ছে মারাত্মক ভাবে,যদিও তারা হিজাব করছে,ইসলাম কে ঢাল হিসেবে ব্যাবহার করছে।আবার ছেলেরাও নানা কায়দায় মেয়েদের কে উত্যক্ত করার,গবেষণা করার উপাদান পাচ্ছে।আর সারাটিদিনের কার্যকলাপের একটা কমন এবং মৌলিক অংশ থাকছে বিপরীত লিঙ্গের মানুষ নিয়ে এবং তাদের গবেষণা নিয়ে।

আধুনিক যুগে সোশ্যাল মিডিয়া ও একটা বড় রসদ যোগাচ্ছে এই অপকর্মগুলোকে বৈধতা দিতে।

সম্পর্কের ক্ষেত্রে ইসলামিক,অনৈসলামিক সকল মানুষ মৌলিক বৈশিষ্ট্য কে অনেক দুরে রেখে আবেগ আর নিজের মনগড়া মতামত কে প্রতিষ্ঠিত করেছে,করছে এবং তার বৈধতা দিচ্ছে বিনোদনের নামে অপসংস্কৃতির বিষাক্ত কালো থাবা।

দেবর ভাবীর সম্পর্ক কে মা ছেলের সম্পর্ক,চাচী মামীকেও কাছে আসার বৈধতা দেয়া,বিপরীত লিঙ্গের মানুষকে ভাইবোন বানিয়ে বৈধতা দেয়া,সমাজ বিনির্মাণে নারী পুরুষের অবৈধ বন্ধুত্বের সম্পর্কের উপর বৈধতা দিয়ে প্রচার প্রচারণা চালিয়ে সমাজকে আজকে এই ধ্বংসের পথে নিয়ে যাওয়া হয়েছে।

আমরা যদি এখনো না জাগি,যদি মূল্যবোধ কে সক্রিয় না করি ফিতনা সৃষ্টি বন্ধ না করি তবে বাহ্যিক বক্তৃতা আর পর্দার আবহ তৈরি আমাদের কে এই কলুষ থেকে মুক্তি দিতে পারবে না।

বিষয়: বিবিধ

১০০৩ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

357484
২৩ জানুয়ারি ২০১৬ বিকাল ০৫:০৭
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..

তরবারীর মতই ধারালো..
যথার্থ বলেছেন, সহমত

আপনাকে অনেক ধন্যবাদ, জাযাকাল্লাহ
২৫ জানুয়ারি ২০১৬ সকাল ০৬:০৫
296719
তরবারী লিখেছেন : ধন্যবাদ ভাই
357496
২৩ জানুয়ারি ২০১৬ রাত ০৮:১৬
শেখের পোলা লিখেছেন : সেকুলারদের কাছে এ গুলো উন্নতির লক্ষন৷ ইসলাম তাদের কাছে বড়ই সেকেলে৷ আশার কথা অন্তরালে ইসলাম ঠিকই এগিয়ে চলেছে৷ধন্যবাদ৷
357571
২৪ জানুয়ারি ২০১৬ দুপুর ০২:৩৮
তরবারী লিখেছেন : শোকরিয়া

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File