দ্বীন কায়েমের দাবী মানে নিন্দা জ্ঞাপন নয়

লিখেছেন লিখেছেন তরবারী ১১ জুলাই, ২০১৪, ০৬:২৬:৫০ সকাল

বাংলাদেশের অনেক ইসলামী আন্দোলনের ব্যাক্তি সকল বা মাদ্রাসা খানকার অনেক মুরুব্বী কেরাম বা আলেমগন ফিলিস্তিনের গাজায় ইসরাইলী বর্বরতার জন্য হাম্পি দাম্পি দিচ্ছেন বা নিন্দা জানাচ্ছেন-----

কেন ?

একটা গল্প বলি----

ক্লাস টেন এ যখন পড়ি তখন ধর্ম প্রাইভেট পড়তাম স্কুলের ধর্ম শিক্ষকের কাছে উনার বাসায় গিয়ে।ব্যাক্তিগতভাবে উনি একজন আলেম ও বটে।

একদিন পরতেছি

এমন সময় বাইরে বেশ শোরগোল শোনা যাচ্ছে ---

আমরাও একটু রিলাক্স হয়ে বসে নিজেরা গল্প জুড়ে দিয়ে বলতে লাগলাম কি হইছে বাইরে,এত চিৎকার চেঁচামেচি কেন ?

একজন বাইরে উকি দিয়ে দেখল ডিশ সংযোগ দেয় এমন কিছু পোলাপান তার নিয়ে কি করেছে মই এনেছে এবং তারাই এইটা করতে হবে ওইটা করতে হবে এরকম কথা বলে চিৎকার চেঁচামেচি করতেছে।

স্যারকে বললাম যে ডিশের লোকজন।

স্যার সাথে সাথেই বলে উঠলেন,যতসব বদমাইশ বান্দরের দল,ডিশ লাগায় --শয়তান ঘরে আনে আর ঘরটা শয়তানের আড্ডাখানা বানায়।

বেশ ভালই লাগলো কথাটুকু।

একটু পর দেখি স্যারের বড় ছেলে এসে বলতেছে আব্বা ডিশের লাইন লাগাইতেছি,এই দিক দিয়াই নেই,কি বলেন ?

স্যার হাসিমুখ নিয়ে বলল আচ্ছা বাবা।

আমি ত পুরাই থ !

একটু আগে কি বলল আর এখন কণ্ঠের আর আবেগের কি পরিবর্তন !

নাহ ডিশ লাইন লাগানোয় আমার আপত্তি না।

আপত্তি টা হল,আপনি অন্যের ঘরে লাগালে শয়তান বলেন আর নিজের ঘরে হলে আব্বাজান বলেন,

আপনি অন্যের মেয়ে পর্দা করে না বলে নিন্দা জ্ঞাপন করেন আর নিজের মেয়েকে নাচার জন্য মঞ্চে পাঠিয়ে দেন।অন্যকে বলেন এই করো সেই করো আর নিজের বেলায় ?

আপনি ফিলিস্তিনে ইসরাইলের হামলায় নিন্দা জ্ঞাপন করেন অথচ দিনের পর দিন বাংলাদেশের ইসলামকে ধংস করার বা ইসলামী ব্যাক্তিদের হত্যা করার কাজ চলতেছে কিন্তু আপনি তাদের বিরুদ্ধে জিহাদ ঘোষণা তো দুরের কথা নিন্দা জ্ঞাপন করতেও লজ্জা পান।

ও দূরে আছে বলে নিন্দা জ্ঞাপন করে ইসলামের জন্য ভালোবাসা দেখান ?

কাছের গুলো skip করে রোস্ট আর মোরগ পোলাও খেয়ে ভাবছেন আল্লাহ আপনাদের দোয়া দিয়ে ইসলামী বিশ্ব স্থাপন করে দিবেন আর আপনারা বড় বড় টাইটেল নিয়ে জোব্বা পড়ে নেতা বনে যাবেন ?

আপনার ঘর থেকে দুর্গ গড়ে তুলুন।বিশ্বের প্রতিটি ইসলামী দেশে যদি এই সব আলেম উলামারা ইসলামী দুর্গ গড়ে তুলত তবে কোন কাফেরের সাহস হত না ফিলিস্তিন কেন কোন অমুসলিম দেশেও একটা মুসলমানের গায়ে একটা আচর কাটার।

আপনি কি ভেবেছেন?

আপনি হুঙ্কার দিলে ফিলিস্তিনের কিছু হবে ? আপনার হুঙ্কার তো আপনার ঘরেই দিতে পারে না,হাজার হাজার মাইল দূরে কার বিরুদ্ধে ফাঁকা নিন্দা জ্ঞাপন করে নিজেকে ইসলামিক জাহির করেন ?

কুরআন আর আয়াত আর হাদিসের গল্প সুর করে অন্ন জোগানোর জন্য কুরআন আসে নাই,কুরআন কে প্রতিষ্ঠা করার জন্য এই মহাগ্রন্থ এসেছে।অসত্য কে সামনে দেখার পর এড়িয়ে গিয়ে রাত জেগে মানুষের ঘুম নষ্ট করে পুতি পাঠ করে ইসলাম বাস্তবায়ন হবে না আর জিহাদ ফি সাবিলিল্লাহর দাবী পালন হবে না।

আর কত রক্ত হলে ইসলামের জন্য আপনারা দলে দলে নামবেন?

বিষয়: বিবিধ

১১২১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File