কে জিতবে বাংলাদেশ নাকি আওয়ামীলীগ ?

লিখেছেন লিখেছেন তরবারী ২৬ ডিসেম্বর, ২০১৩, ১১:০০:২৩ রাত

৫-ই জানুয়ারির পর বিএনপির অস্তিত্ব থাকবে না বাংলাদেশে - মোহাম্মদ নাসিম।

২৯ শে ডিসেম্বার আওয়ামীলীগের অস্তিত্তের দিন,বাংলাদেশে হয় আওয়ামীলীগ থাকবে না হয় বিএনপি - মোহাম্মদ নাসিম।

তার মানে ডেডলাইন ৫ তারিখ আর ২৯ তারিখ ফাইনাল খেলা।খেলা হবে নাকি ওয়াকওয়াভার ??

দুটি কথাই বেশ তাৎপর্যপূর্ণ।একজন সিনিয়র ব্যাক্তি নিজ দলের অবস্থান সম্পর্কে বলছে,পাশাপাশি নীতিনির্ধারকদের একজন হয়ে আগামী দদিনের ভবিষ্যৎ বলছে।ছেলেখেলার কথা না।

কিছু ম্যাসেজ এসে গেলো কথা থেকে।

কয়েকদিন আগে একটি ইংরেজি দৈনিক গার্ডিয়ান ১৫৪ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামীলীগ নির্বাচিত হওয়ার পর বলেছিল আজ "আওয়ামীলীগের বিজয় হয়েছে,পরাজিত হয়েছে বাংলাদেশ"

যদি ২৯ তারিখ মিয়াও মিয়াও করে ঘরে ঢুকে যান তবে ৫ তারিখ আওয়ামীলীগ জিতবে আর বাংলাদেশ হেরে যাবে ১৭৫৭ সালের পলাশীর প্রান্তরের মত।

ইতিমধ্যে গ্রেফতার,১৮ দল প্রধানের কার্যালয়,বাসা ঘেরাও থেকে শুরু করে নানা তৎপরতা হুমকি অপততপরতা শুরু হয়েছে।আবার নিজের পাছা খোলা রেখে অন্যের পাছা ঢাকার মত করে নিজের দলের অঙ্গসংগঠন ভুঁইফোঁড় চালক লীগ দ্বারা ২৮ ও ২৯ তারিখ হরতাল ঢাকা হয়েছে।এ তো একদিকে লজ্জা অন্যদিকে কত উৎকণ্ঠায় আছে আওয়ামীলীগ তার প্রমান পাওয়া যাচ্ছে।কিন্তু এটাও মনে রাখতে হবে এরকম ঘটনা কিন্তু আজকেই প্রথম না ১২ ই মার্চ ২০১২,৪ঠা মে ২০১৩ তেও একইরকম পরিস্থিতি সৃষ্টি হয়েছিল।কিন্তু বিরোধীদলের নতজানু ভাব আর ভয় পেয়ে পিছিয়ে যাওয়া জনগনের হৃদয় ভেঙ্গে খান খান করে দিয়েছিল।

এবার আবার সেই পরিস্থিতি সৃষ্টি হয়েছে।এখন দেখার পালা নেতৃবৃন্দ কোন দিকে যায় !

নেতৃবৃন্দ কি করবে জানি না,তবে আজকের ঘোষণা কর্মীদের জন্য,আগামিতে বিএনপির অস্তিত্ত থাকবে কিনা তারচেয়ে বড় প্রশ্ন বাংলাদেশ কি সত্যি-ই হেরে যাবে ?

নাহ,এ হতে পারে না,এ আমার মায়ের দেশ,আমার বোনের দেশ,আমার দেশ আমার ভবিস্যতের দেশ।একবার ৭১ এ দুর্ধর্ষ পাকীদের তাড়িয়েছি,এবার ভারতীয় প্রেতাত্মাদের তাড়াতে হবে।

নেতৃবৃন্দ কি বলল বা কি করলো সেদিকে আর খেয়াল করে লাভ নেই,যদি কোন নেতা স্রোতের বিপরীতে একটা টুঁ শব্দ করে তবে সেই নেতাকে সেখানেই খতম করে দিয়ে জনগনের বিজয় ছিনিয়ে নেয়ার জন্য সামনে এগিয়ে যেতে হবে,প্রয়োজনে দেশদ্রোহীদের গুলিতে প্রাণ দিয়ে শহীদ হয়ে যেতে হবে।

একটা নেতাও যদি এর বিরুদ্ধে একটু উষ্মাও প্রকাশ করে তবে তার জিহবা টেনে ছিঁড়ে ফেলতে হবে।খালেদা জিয়া নিজে রাস্তায় থাকবেন,এই ঘোষণার উপর যদি অনড় থাকেন তবে আর কোন নেতার দরকার কি ? বেঈমান গুলু দিয়ে ১৮ দল চলে না,বরং বেঈমান গুলু তাদের অস্তিত্ব টিকিয়ে রেখেছে দল দিয়ে।

মনে রাখতে হবে ২৯ তারিখ পরাজয় মানে ৫ জানুয়ারি বাংলাদেশ করদরাজ্য হয়ে যাবে যার ইতিহাস হবে ব্রিটিশ বেনিয়াদের সাসনের ইতিহাস।

বিষয়: বিবিধ

১০৫৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File