বিসমিল্লাহির রহমানির রহিম। দেশকে সংঘাতের হাত থেকে রক্ষা করতে একজন কোরআনে হাফেজের পক্ষ হতে মহামান্য রাষ্ট্রপতির কাছে আকুল আবেদন।

লিখেছেন লিখেছেন আশা ২৭ অক্টোবর, ২০১৩, ০৮:২০:০০ রাত

আসসালামু আলায়কুম, মহামান্য রাষ্ট্রপতি আমি এক অতি নগন্য ক্ষুদ্র মানুষ। কি ভাবে রাষ্ট্রপতির কাছে আবেদন করতে হয় তাও ঠিকমত জানিনা। কিন্তু দেশের এ ক্রান্তিকাল অবস্থা দেখে আমি খুব চিন্তিত। দেশে যখন কোন রাজনৈতিক সংকটে কিম্বা কোন অত্যাচার-নির্যাতনে মানুষ মারা যায় তখন অন্নান্য মানুষের মত আমিও অনেক কষ্ট পায়। আমি খুব আতঙ্কিত হয় এই ভেবে যে, আবার না জানি দেশ কোন রাজনৈতিক সংকটে পড়ে যায়, না জানি দেশের মানুষ কোন সংঘাতে জড়িয়ে যায়, না জানি আবার কত মায়ের বুক খালি হয়ে যায়, না জানি কত বোন বিধাবা হয়ে যায়। এই ভেবে আর স্থির থাকতে পারলাম না। তাই আপনার মত মহান ব্যক্তির কাছে ক্ষুদ্র এ আবেদন ও প্রস্তাব দিতে বাধ্য হলাম। মহামান্য রাষ্ট্রপতি আমার মনে হচ্ছে দেশ আজ বড় সঙ্কটকাল অতিক্রম করছে । সরকারী দল ও বিরোধী দল যে ভাবে মুখোমুখি অবস্থান করছে, তাতে যে কোন সময় বড় ধরনের অঘটনা ঘটে যেতে পারে। আর মাত্র ৪ দিন সময় আছে এর মধ্যে কোন সুষ্ঠু সমাধান বের করতে না পারলে হয়ত জাতিকে অনেক কিছুই হারাতে হতে পারে। আর আপনাদের মহান ব্যক্তিদের অবহেলার কারনে জাতির যদি কোন ক্ষতি হয়ে যায়, তাহলে বাঙালি জাতি কিন্তু আপনাদের মত মহান ব্যক্তিদের কখনই ক্ষমা করবে না। মহামান্য রাষ্ট্রপতি আপনি হচ্ছেন বাঙালি জাতির এখন সর্বোচ্ছ মহান ব্যাক্তি। দলমত নির্বিশেষে সবাই আপনাকে শ্রদ্ধার সাথে স্বরণ করে। আপনি যখন রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছিলেন তখন প্রায় সকলেই খুশি মনে আপনাকে বরণ করে নিয়েছিল এই মনে করে যে, আপনার মত মহান ব্যাক্তি দলমতের উর্দ্ধে থেকে জাতির কল্যাণে আপনি নিয়জিত থাকবেন। সেই আশা বাঙলার জনগন এখন লালন করে । তাই এই দূুর্দিনে বাঙালি জাতিকে রক্ষার জন্য আপনিই বড় ভূমিকা রাখতে পারেন মহামান্য রাষ্ট্রপতি। বাংলার জনগন চাই আপনি সংকির্ণতার উর্দ্ধে উঠে, দলমত নির্বিশেষে ত্রাণকর্তার ভুমিকা নিয়ে এগিয়ে আসবেন এ ক্রান্তি লগ্নে। তাই হে মহামান্য রাষ্ট্রপতি আমার মত একজন ক্ষুদ্র কোরআনে হাফেজ হিসেবে আপনার নিকট একটি প্রস্তাব পেশ করছি । ভুল হলে ক্ষমা করবেন।

আমার প্রস্তাব

হে মহামান্য রাষ্ট্রপতি জাতির এ দুর্যোগ মুহুর্তে সকল দলের মধ্যে একটি সংলাপের বিকল্প দেখছি না আমি । তাই আপনার নিকট আবিদন করছি আপনি সংসদে প্রতিনিধিত্বকারী ও নিবন্ধনকৃত সকল রাজনৈতিক দলের প্রধানকে আপনার বঙ্গভবনে দাওয়াত দিন এবং সকলে মিলে একটি রূদ্ধকার কৈঠকে মিলিত হন। ঐ বৈঠকে আপনি এবং সকল দলের প্রধানরা ছাড়া আর কেউ উপস্থিত থাকতে পারবে না। প্রয়োজনে ঐদিন সকল রাজনৈতিক দলের প্রধানরা রোজা রেখে বৈঠকে উপস্থিত হবেন। যেন সকলের মন নরম থাকে এবং আল্লাহর রহমত পাওয়া যায়। কারণ রসূল সোঃ এর হাদীস অনূযায়ী, রোজা রাখা অবস্থায় শয়তানি কুমন্ত্রণা থেকে মন হেফাজত থাকে। আর এখান থেকে যতক্ষণ না কোন সুষ্ঠু সমাধান না হবে ততক্ষণ পর্যন্ত ঐ রূদ্ধকার বৈঠক চলতে থাকবে। গোটা জাতি তাকিয়ে থাকবে আপনাদের দিকে। কি সমধান তারা পাচ্ছে এই ভেবে। আর বিশ্ব বাসিকে আমরা যেন দেখাতে পারি বাঙালি জাতির সমস্যা বাঙালি জাতিই সমাধান করতে পারে। কারো করূনার দিকে চেযে থাকে না এই জাতি । আমি একজন কোরআনে হাফেজ হিসেবে দূঢ় বিশ্বাস করি হে মহামান্য রাষ্ট্রপতি এভাবে একটি সংলাপ হলে একটা সুষ্ঠু সমাধান বের হবেই হবে ইনশা..আল্লাহ। তাহলেই হয়ত গোটা জাতি কঠিন বিপদ থেকে মুক্তি পেতে পারে। আল্লাহ আপনার উপর ও গোটা দেশ বাসীর উপর সহায় হোন.. আমিন

বিনিত নিবেদক

হাফেজ মোঃ সাইফুল্লাহ মানসুর

খুলনা মহানগরী

বিষয়: বিবিধ

৯৮৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File