স্মৃতির পাতায়- কক্সবাজার সমুদ্র সৈকত

লিখেছেন লিখেছেন ইশতিয়াক আহমেদ ১০ ফেব্রুয়ারি, ২০১৪, ০৯:১৫:৪৬ সকাল

ছুটির দিনে কক্সবাজারে যাওয়ার প্লান নিয়েছিলাম। পূর্ণ প্রস্তুতি শেষে কয়েকজন বন্ধু মিলে সকাল ১০ টায় পৌছে যাই কক্সবাজারে। জামা কাপড় গাড়িতে রেখে নেমে পড়ি সমুদ্র সৈকতে। এখানে সাদা বালি আর ঝিঁনুক কুড়ানোর মজাই আলাদা।

কিছুক্ষন পর শুরু হলো ভাটা। আমরা আনন্দ করছি। সীমাহীন আনন্দ। আমার দুই বন্ধু আবিদ ও নিরব সাঁতার কাটতে কাটতে অনেক দূরে চলে যায়। আমার পাশে ছিল ফরহাদ । তাকে জিঙ্গেস করলাম- ওরা কোথায়? কিন্তু ফরহাদ কিছুই বলতে পারলোনা। হঠাৎ দেখলাম, দূর থেক লাল ও খয়েরি রঙ্গের একটা কিছু দেখা যাচ্ছে। আঁতকে উঠলাম আমি। নীরব ও আবিদের গায়ে লাল ও খয়েরি রঙ্গের জামা ছিল। আমি নাম ধরে চিৎকার করে ডাকলাম। কোনো সাড়া পেলাম না।

পরে উদ্ধার কর্মীদের সহযোগিতায় তাদেরকে অচেতন অবস্থায় উদ্ধার করলাম। অতঃপর দেরী না করে তাদেরকে গাড়ীতে করে হাসপাতালে নিয়ে গেলাম। অনেক্ষণ পর তাদের হুশ ফিরে আসলো। সে দিনই আমরা হাসপাতাল থেকে বাড়ী ফিরে আসি। আমি আল্লাহর শুকরিয়া আদায় করলাম। আল্লাহ আমার দুই বন্ধুকে ফিরিয়ে দিয়েছেন।

জীবনের স্মৃতিময় এ্যালবাম থেকে এমন স্মৃতি কোনোদিন ভুলবার মতো নয় । ছুটির দিন এলেই সে চিত্রগুলো আমাকে ভীষণভাবে নাড়া দেয়। বন্ধুদের ফিরে পাওয়ার আনন্দ জীবন চলার পথে ফুল হয়ে ঝরে। আমি উৎফুল্ল হই। শুকরিয়া জানাই আল্লাহর দরবারে।

বিষয়: বিবিধ

১১২৯ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

175394
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:১৩
বিদ্যালো১ লিখেছেন : Allah amader shokolke nirapod o shustho Jibon daan koruk.
১০ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:১২
128681
ইশতিয়াক আহমেদ লিখেছেন : আমিন। ধন্যবাদ
175399
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:২০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আলহামদুলিল্লাহ নিরাপদে সবাই ফিরতে পেরেছেন। ভাটা শুরু হলে সৈকতে লাল পতাকা সহ বিভিন্ন ব্যবস্থা নেয়া হয়। কিন্তু অনেকে না বুঝে কিংবা অতিরিক্ত সাহস দেখাতে গিয়ে এগুলি অগ্রাহ্য করেন। দেখবেন ভাটার আগে থেকেই সৈকতে স্থানিয় মৎসজীবি রা পানি থেকে উঠে আসেন। ভাটার সময়ই সৈকতে চোরাবালির উদ্ভব হয়। এই বিষয়টি সকলের কক্সবাজার যাওয়ার আগেই সচেতন করার ব্যবস্থা নেয়া উচিত সকল বাস এবং প্লেন যাত্রিদের এবং সব হোটেলে চেকইন করার সময়ই। আর পর্যটক বিশেষ করে কমবয়সি ছেলেদের এটা বুঝা উচিত নিয়ম ভাঙ্গা কোন কৃতিত্ব নয়।
১০ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:১৪
128685
ইশতিয়াক আহমেদ লিখেছেন : আমরা প্রথম প্রথম গেছিলাম তো তাই এতো কিছু বুঝিনি। ধন্যবাদ আপনাকে।
175433
১০ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ১২:২৫
এনামুল মামুন১৩০৫ লিখেছেন : পিলাচ
১০ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:২৯
128847
ইশতিয়াক আহমেদ লিখেছেন : পিলাচ
১১ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ১২:৫৪
129081
এনামুল মামুন১৩০৫ লিখেছেন : চূক চূক
175446
১০ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ১২:৫৪
সিটিজি৪বিডি লিখেছেন : চোরাবালির ফাদে পড়ে অনেকে আর ফিরে আসে না।
১০ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:৩০
128848
ইশতিয়াক আহমেদ লিখেছেন : পড়ে মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File