একটা পেট্রোল বোমা ..........

লিখেছেন লিখেছেন ইশতিয়াক আহমেদ ০৫ ডিসেম্বর, ২০১৩, ০১:২৯:৫২ দুপুর

সাধারনত এত সকালে ঘুম থেকে উঠে না প্রিয়া । কিন্তু আজ উঠল । কারন আজ তার জন্মদিন । ২ ভাই বোনের মধ্যে সে সবার বড় । প্রতি জন্মদিনে তার ভাই , মা ,বাবা খুব সকালে উঠে জন্মদিনের শুভেচ্চা জানাই ।

খুব সকালে ঘুম থেকে উঠল সে । সারারাত সে ঘুমতে পারে নি মনের একটা কেমন যেন খারাপ লাগা তার কাজ করছিল। সে তার মা ভাই কে খুছিল সারা ঘরে । পেল না । পেল তার বাবাকে । বাবা কে জিজ্ঞেস করল ।

প্রিয়া:বাবা মা আর ভাইয়া কথাই!!

বাবা: (কিছুটা কান্নার মুখে)কেন মা তারা আছে তো।

প্রিয়া:আমার প্রতি জন্মদিনে আমাকে খুব সকালে মা ভাইয়া শুভেচ্চা জানাই কিন্তু আজ কথাই তারা?

বাবা: (চোখের পানি মুছে)আছে মা । তারা বাহিরে গেছে তোমাকে তাদের কাছে নিয়ে যাব।

প্রিয়ার বাবা প্রিয়াকে নিয়ে প্রথমে আজিমপুর কবরস্থানে গেল ।

প্রিয়া কিছুটা অবাক হয় বাবা কে জিজ্ঞেস করল । কেন তাকে এখানে নিয়ে আস হল ।

তার বাবা একটা নতুন কবর তাকে দেখিয়ে দিয়ে বলল ওইখানে ঘুমিয়ে আছে তোমার ভাইয়া।

প্রিয়া খুব অবাক হয়ে বাবার মুখের দিকে তাকিয়ে রইল ।

তার বাবা কাদতে কাদতে চোখের পানি মুছে তাকে বলল চল তোমার মার কাছে নিয়ে যাই ।

এবার তাদের গন্তব্য ঢাকা মেডিকেল । সেখানে আছে তার মা।

তার মা এখন আইসিউই তে আছে। প্রিয়া তার বাবা কে জিজ্ঞেস করব বাবা মা কোথায় । তার বাবা আইসিউর জানালা দিয়ে তার মাকে দেখিয়ে দিল ।

প্রিয়ার সেখানেই চুপ করে দাড়িয়ে রইল । যেন তার মাথার উপরে কি যেন ভেংগে পড়ল । তার মার মুখ সে চিন্তে পারছে না । সারা শরির এ ব্যান্ডেজ জড়ান ।

জন্মদিনে এমন উপহার সে কখন কল্পনাও করে নি । সুন্দর সুন্দর প্রিয় মুখগুলো এমন দেখবে সে!!!! কখন ভুলে ও ভাবে নি সে । ভাই এর সে মায়াময় চেহারা দেখা হল না । আর এখন মার টা ও না ।

প্রিয়া কাদতে কাদতে তার বাবার দিকে তাকাল দেখল তার স্নেহদাতা বাবা ও বাচ্চার মত কাদছে । জিজ্ঞেস করল কেন এইসব হল?

তার বাবার মুখে কোন কথাই বের হচ্ছেল না । শুধুই কাদছিল।

মেয়ের জন্মদিন উপলক্ষে প্রিয়ার মা তার ভাইকে নিয়ে কিছু খেলনা আর কেক কিনতে গিয়েছিল সেদিন রাতে অবরোধের মধ্যে। সব কিছু কিনে যখনি তারা সিএনজি করে ফিরছিল হঠাৎ কে বা কারা যেন তাদের সিএনজিতে প্রেটোল বোমা মেরে তাদের জালিয়ে দেয় । তার ভাইর সম্পুর্ন শরির পুরে যাই । আর তার মার ৪০% । এখন তার মা বাচা-মরার সাথে লড়াই করছে । আর তার ভাই গতকাল রাত হাসপাতালে নেওয়ার সাথে সাথে মারা যাই ।

প্রিয়ার সকল স্বপ্ন শেষ করে দিল একটা প্রেটোল বোমা!!! শেষ করে দিল একটা পরিবারকে । শেষ করে দিল মায়ের আদর ভাইয়ে কেয়ার । জন্মদিনে এমন আচমকা উপহার কয়জন পাই!!!!!

পাই যদি সেটা হয় বাংলাদেশ। যে দেশে সাধারন মানুষের সুখ থেকে ক্ষমতার লোভ বেশি হয় । যদি সেটা হয় আন্দোলন এর নামে মানুষ হত্যা!!!!

আমরা সবাই শান্তি প্রিয় মানুষ । চাইনা প্রিয়ার পরিবারের মত এমন আর কোন পরিবারের হোক। চাই না প্রিয়ার মত জন্মদিনের উপহার আর অন্য কেও পায়। আমরা এইসব এর শেষ দেখতে চাই।

বিষয়: বিবিধ

৯৮০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File