অলস ব্যক্তির সহজ সমাধান।

লিখেছেন লিখেছেন মুসাফির আবিদ ২০ নভেম্বর, ২০১৩, ০৮:৩৭:০৯ রাত

দেশের সমস্যা নিয়ে সবাই টেনসিত।সেটা বুদ্ধিজীবী থেকে নিয়ে শ্রমজীবীসহ সকল পেশার মানুষ পর্যন্ত। (তবে আমার মত কিছু অল টাইম বেকাররা ছাড়া)!

স্বাভাবিক। নিজের দেশ নিয়ে, দেশের চলমান সংকট নিয়ে তো নিজেরাই আলোচনা-সমালোচনা করব।

তো যখন ফোনলাপ, রসলাপ, হুমকি-ধমকি, জ্বলাও-পোড়াও ইত্যাদি কোন কিছুতেই সমাধান আসছে না তখন অনেকেই সংলাপের কথা বলছেন। অনেকটা দুই ঝগড়াটে সতীনকে এক স্বামীর ঘর করতে বাধ্য করার মত অবস্থা!

যাক সবার টেনসিত অবস্থা দেখে আমিও চলমান সংকট নিয়ে ইট্টুসখানি টেনসিত না হয়ে পারলাম না। ও, ভাল কথা আমি শুধু বেকার নই। আমার আরও একটি গুণ আছ তা হল আমি বেশ অলস!

বিল গেটসের একটি কথা এখানে প্রণিধানযোগ্য, ”কোন কঠিন কাজের সহজ সমাধানের জন্য অলস ব্যক্তির পরামর্শ নেয়া উচিৎ।” তো গেটস এর কথার সত্যতা মিলিয়ে নিনঃ---

আগের দিনে দুটি রাজ্যের মধ্যে অনাকাঙ্ক্ষীত যুদ্ধ পরিস্থিতির সৃস্টি হলে তা এড়ানোর জন্যে বা দুই রাজ্যের মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের জন্যে উভয় রাজ্যের রাজপুত্র ও রাজকন্যদের মধ্যে বৈবাহিক সম্পর্ক স্থাপনের অনেক ইতিহাস আছে। এবং এতে আশানুরুপ ফলও এসেছিল।

তো সেই পুরানো ফর্মুলা হিসেবে যদি হাসিনা বুবু ও খালেদা দিদির নাতী-নতনীদের মধ্যে কোনক্রমে প্রেমটেম হয়ে যায়, তাইলে তো কেল্লাফতে!!!

যদিও চিন্তা খানি বাংলা ছিনেমা টাইপের হয়ে গেছে....

কি আর করা।

” বঙ্গদেশে এহেন দক্ষ ঘটক যদি থাকিত যে এই কর্মখানা সাধন করিবার পারে। তাহা হইলে তাহাকে সরকারী কোষ হইতে বঙ্গবন্ধু ও জিয়ার ছবি অঙ্কিত অজস্র স্বর্ণমুদ্রা প্রদান করিবার ব্যবস্থা করিতাম!!”

কাকতালীয় হোক আর কবুতারতালীয় হোক, এই ধরনের কোন ঘটনা যদি ঘটে যায় তাহলে দেখব, হাসিনা বুবু যাচ্ছে টাঙ্গাইলের পোড়াবাড়ীর চমচম নিয়ে বিয়াইন খালেদা দিদির বাড়ী। আর খালেদা উপহার দিচ্ছেন বগুড়ার দই!!

কি মজা। দেশে আর কোন সংঘাত বা চুলাচুলি নেই।

অবশেষে সবাই সুখে শান্তিতে বাস করিতে লাগিল......

বিষয়: রাজনীতি

১২৩৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File