সাংবাদিকদের মধ্যে উত্তেজনা কাল জামায়াত নামবে মাঠে

লিখেছেন লিখেছেন মুক্তআকাশ ২৭ অক্টোবর, ২০১৩, ০৯:১৪:৩০ রাত



বাংলাদেশের সাংবাদিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়েছে আগামী কাল সারাদেশে জামায়াত-শিবির নামবে পূর্ণ উদ্দামে।কারণ হিসাবে তারা মনে করছে ঐতিহাসিক ২৮শে অক্টোবর আগামী কাল।

এই দিনে আওয়ামীলীগ ২০০৬ সালের এই দিনে লগি-বৈঠা নিয়ে হামলা চালিয়েছিল জামায়াত-শিবিরের উপর।এতে ৬ জন নিহত সহ অসংখ্য নেতা কর্মী আহত হয়েছিল । এরই বদলা নেওয়ার জন্য আগামীকাল বিশেষভাবে তারা মাঠে থাকবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের মূল ফটকে আজ দুপুরে ককটেল বিস্ফোরনের পর সন্ধা পর্যন্ত সিইসি কোন কথা বলেনি । এ সময় নির্বাচন কমিশন বিটের সাংবাদিকরা দেশের ভবিষ্যৎ নিয়ে খোস গল্পে মেতে ওঠে । এসময় তারা সবায় তাদের ধারনার কথা বলেন।

দেশ টিভির এক জেষ্ঠ প্রতিবেদক বলেন, গত মহাসমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যানারে ১৫০ থেকে ২০০ জন শিবির কর্মীকে দেখা গেছে । ঢাকা বিশ্ববিদ্যালয়ের মত জায়গায় যদি ১৫০ থেকে ২০০ জন শিবির থাকতে পারে তা হলে অন্য জায়গায় কি অবস্থায় আছে তারা ।

উল্লেখ্য, কিছু দিন যাবৎ জামায়াত-শিবির যে পরিমানে শো-ডাউন করছে তাতে দেশবাশি অবাক । এর পর শুক্রবারের মাহাসমাবেশে যে শো ডাউন করেছে তাতে বাম ঘরানার সাংবাদিকরা ভিশন ভয় পেয়ে গেছে।

এবং তাদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে, আজ হরতালের প্রথম দিনেই যদি ৬ জন মারা যেতে পারে তাহলে শুক্রবারের মহাসমাবেশের ঐ লোকগুলোর কিছু অংশ যদি নামে তা হলে দেশের অবস্থা কি হবে।

তবে জামায়াত-শিবিরের কয়েকজন নেতাকর্মী মনে করছেন আমরা কখনোই শান্তিপূর্ণ কর্মসূচী ছাড়া দেই না। তবে শান্তিপূর্ণ কর্মসুচীতে যখন সরকার বাধা দেয় তখনইন আমরা প্রতিরোধ গড়ে তুলি ।

আর এই প্রতিরোধের থেকেই বাম ঘরানার লোকজন ভয় পেয়ে থাকে। আর ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাত্র ১৫০ থেকে ২০০ জন শিবির না আরো অনেক শিবির আছে সময় মত তারা সবায় ওপেন হবে। তখন এই বাম ঘরানার লোকেদের অবস্থা হবে অল্প শোকে কাতর অধিক শোকে পাথরের মত । তারা নির্বাক থাকবে কমপক্ষে ৫টি বছর ।

বিষয়: বিবিধ

১২৬৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File