দেশেরপত্রের সাংবাদিকদের উপর ধর্মব্যবসায়ী সন্ত্রাসীদের হামলা

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আসাদ আলী ১৫ জানুয়ারি, ২০১৪, ০৪:১৪:০৯ বিকাল

গতকাল রংপুর জেলার স্থানীয় নেতৃবৃন্দের উদ্যোগে রংপুর রেল স্টেশনের নিকটে ডকুমেন্টারি প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করতে যাওয়ার সময় দেশেরপত্রের চার সাংবাদিকের উপরে কিছু স্থানীয় সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালায়, তাদের মোবাইল ফোন ছিনিয়ে নেয়। তারপর ল্যাপটপ ছিনিয়ে নিয়ে অনুষ্ঠান পণ্ড করার চেষ্টা করে যেন মানুষ ধর্মব্যবসায়ীদের স্বরূপ জানতে না পারে। খবর পেয়ে কয়েকজন রেল পুলিস সাহায্যের জন্য এগিয়ে আসেন। সন্ত্রাসীরা পুলিসের উপরও হামলা চালায়। সন্ত্রাসীদের হামলায় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফাড়ির ইনচার্জ মো: আ: মান্নান ও স্টেশন মাষ্টারসহ তিন জন মারাত্মক আহত হন। সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে সাংবাদিকরা প্রতিরোধ গড়ে তুললে ভয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। তাৎক্ষণিক সংবাদ পেয়ে পুলিস সুপার আব্দুর রাজ্জাক, স্থানীয় কমিশনার আকরাম হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার ঘটনাস্থলে উপস্থিত হন। কমিশনার আকরাম হোসেন দেশেরপত্রের সাংবাদিকদের উপর সন্ত্রাসীদের এই পূর্বপরিকল্পিত হামলায় তীব্র নিন্দা করেন এবং বলেন “কতিপয় চিহ্নিত সন্ত্রাসী এ হামলা চালিয়েছে, তাদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করতে হবে।” পুলিশ সুপার আব্দুর রাজ্জাক হামলাকারী সন্ত্রাসীদেরকে সাতদিনের মধ্যে গ্রেফতারের আশ্বাস দিয়েছেন।

এ প্রসঙ্গে দেশেরপত্রের রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান আশেক মাহমুদ এক বিবৃতিতে বলেন, “মানবতার কল্যাণে সত্যের প্রকাশ করাই দৈনিক দেশেরপত্রের মূল কাজ। দেশব্যাপী চলমান রাজনৈতিক অস্থিরতা, ধর্মের নামে সন্ত্রাস, জ্বালাও পোড়াও ইত্যাদিসহ সকল অনৈক্য দূর করে ১৬ কোটি মানুষকে ঐক্যবদ্ধ করে তোলার লক্ষ্যে ডকুমেন্টারি প্রদর্শন করছে দেশেরপত্র। এজন্য দেশের বিভিন্ন স্থানে ধর্মজীবী ও ধর্ম নিয়ে সন্ত্রাস সৃষ্টিকারীদের রোশানলে পড়তে হচ্ছে সংবাদকর্মীদের। রংপুরের ঘটনা এরই ধারাবাহিকতা। আমরা এর তীব্র নিন্দা জানাই।” তিনি দেশের আপামর জনগণকে ঐক্যবদ্ধ হয়ে যাবতীয় অন্যায়, অশান্তি ও সন্ত্রাস সৃষ্টিকারীদের প্রতিরোধের আহ্বান জানান এবং সত্যসংবাদ তুলে ধরায় দেশেরপত্রকে সহযোগীতা করার আহ্বান জানান।

বিষয়: বিবিধ

১১৬১ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

162829
১৫ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:০৪
নকীব কম্পিউটার লিখেছেন : বাংলাদেশে একদল ধর্ম ব্যবসায়ী আছে। যাদের ইসলামিক জ্ঞান নাই। তারা ইসলাম কে বলে এসলাম। এরাই সেই পত্রিকার মালিক এবং ভ্রান্তবাদী।
১৫ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৫
117149
মোহাম্মদ আসাদ আলী লিখেছেন : ইসলামকে এসলাম লিখলেই ভ্রান্তবাদী হয়ে যায়? আর তাদের ইসলামিক জ্ঞান না থাকলে পত্রিকায় যে ইসলাম স্পর্কিত বিশাল সংখ্যার লেখাগুলো যায় সেগুলো কোথা থেকে আসে? এর একটা লেখারও যুক্তিখণ্ডন করতে পারবেন? ইসলামকে এসলাম লিখার ব্যাপারে তাদের যথোপযুক্ত যুক্তি-প্রমাণ আছে, পারলে সেই যুক্তিকে মিথ্যা প্রমাণ করে দিয়ে একটি আর্টিকেল লিখে পত্রিকার ই-মেইলে পাঠান, যদি তাদের যুক্তিকে মিথ্যা প্রমাণ করতে পারেন আপনার ঐ লেখাও ছাপানো হবে। অহেতুক বিভ্রান্তি ছড়াবেন না।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File