দৈনিক দেশেরপত্র পত্রিকায় প্রকাশিত একটি কলাম- হায় ! একি নৃশংসতা !!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আসাদ আলী ২৫ ডিসেম্বর, ২০১৩, ০৩:৫৯:৩২ দুপুর

আজ সংবাদ লেখার কোন ভাষা নেই। আমাদের প্রতিনিধি আমিনুল হক শাহীন ও রুমেন চৌধুরীর তোলা কয়েকটি ছবি হাতে পেয়ে নির্বাক হয়ে গেলাম। সম্বিত ফিরে পেয়ে লিখলাম, হায়! একি নৃশংসতা! পত্রিকা অফিসের সবাই ছবিটি দেখে স্তব্ধ হয়ে গিয়েছিল ক্ষণকালের জন্য।

গরুর মত উপকারী জীব আর নেই। তারা নিরীহ বোবা প্রাণী। নিছক রাজনীতির খেলা জমানোর জন্য যারা এই প্রাণীগুলিকে আগুনে পুড়িয়ে মারলো তারা আকার আকৃতিতে নিশ্চয়ই পশুর মত নয়। তারা মানুষের ঘরে জন্ম নেওয়া পশুর অধম জানোয়ার। যে পশুগুলো জন্ম অবধি মানুষের সেবা করে আসছে,

বাকি অংশ তাদের গায়ে যখন পেট্রোল বোমা নিক্ষেপ করা হলো তারাও কি থমকে গিয়েছিল মানুষের এই নির্মমতা দেখে? তারা কিভাবে বাঁচার জন্য ছটফট করেছিল? গগনবিদারী আওয়াজ করে সাহায্য চেয়েছিল মানুষের কাছে? এ কথা কল্পনা করে আমার বুক ফেটে যায়। কিন্তু যে জানোয়ারগুলো তাদের বহন করা ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ করল তাদের একটুকুও আত্মা কাঁপেনি, তাদের একটুও মায়া হয় নি বোবা প্রাণীগুলির জন্য। এই জানোয়ারগুলিই নাকি মানুষের মুক্তির জন্য রাজনীতি করে!

এই অসহ্য পরিস্থিতি থেকে মুক্তি পাওয়ার জন্য একটাই পথ, এই ১৬ কোটি মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে, এই আত্মাহীন, পৈশাচিক রাজনীতি, ধর্মীয় অপরাজনীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। ৫২তে আমরা ঐক্যবদ্ধ হয়েছি, ৬৯-এ আমরা ঐক্যবদ্ধ হয়েছি, ৭১-এ আমরা ৭ কোটি মানুষ ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতা ছিনিয়ে এনেছি। তাহলে এখন দেশের প্রয়োজনে, জাতির প্রয়োজন আমরা কেন ঐক্যবদ্ধ হতে পারব না? যে সিস্টেম আমাদের সমাজকে জাহান্নামে রূপান্তরিত করেছে সেই সিস্টেমকে প্রত্যাখ্যান করে পরম করুণাময় স্রষ্টার দেওয়া শান্তিময় জীবনব্যবস্থা আমাদেরকে গ্রহণ করে নিতে হবে। আমরা ১৬ কোটি মানুষ এই সিদ্ধান্ত নিলে কেউ আমদের সমৃদ্ধিকে ঠেকাতে পারবে না।

বিষয়: রাজনীতি

১০৭২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File