তারাই সফলকাম

লিখেছেন লিখেছেন হারানো সুর ১৮ মে, ২০১৪, ০৬:১৮:১২ সকাল

মানুষের প্রতিটি জিনিসের সফলতার পেছনে রয়েছে সফল কিছু কার্যক্রম। আর সফলতাই হলো সার্থক জীবনের মাইলফলক। মানুষ হিসেবে সফলতার উচ্চাসনে আসীন হওয়া উচিত আমাদের। আর এই সফলতার জন্য কিছু বিধিবিধান আমাদের মেনে চলতে হয়। মহান আল্লাহতায়ালা পবিত্র কোরআনে ঘোষণা করেন- ১. সেসব মুমিন নিশ্চয়ই সফলকাম। ২. যারা নিজেদের সালাতের ব্যাপারে ভীতি বিনয় অবলম্বন করে। ৩. যারা বেহুদা কথা ও কাজ থেকে বিরত থাকে। ৪. যারা জাকাতের ব্যাপারে সচেতন থাকে। ৫. যারা নিজেদের যৌনাঙ্গের হেফাজত করে। ৬. তাদের পত্নী ও অধিকারভুক্ত ক্রীতদাসীদের ব্যতীত, তাতে তাদের কোনো দোষ হবে না। ৭. যারা এতদ্ব্যতীত (অন্যভাবে কাম প্রবৃত্তি চরিতার্থ করতে) প্রয়াসী হয় তারা শরীয়তের সীমা লঙ্ঘনকারী। ৮. যারা আমানত প্রত্যর্পণ করে, ওয়াদা ও অঙ্গীকার পূর্ণ করে ৯. যারা নিজেদের সালাতসমূহকে পূর্ণভাবে হেফাজত করতে থাকে। এরাই হচ্ছে সেই অধিকারী, যারা ফেরদাউসের ওয়ারিশ হবে এবং সেখানে থাকবে। (সূরা আল মু'মিনুন : ১-১১) মহান আল্লাহর দরবারে আমরা এই কামনা করি, যেন আল্লাহতায়ালা সত্যিকার সফলকামীদের অন্তর্ভুক্ত করে নেন এবং চিরস্থায়ী জান্নাতের উত্তরাধিকারী হতে পারি।

বিষয়: বিবিধ

৮০৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

222917
১৮ মে ২০১৪ সকাল ১১:৩৭
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : মহান আল্লাহর দরবারে আমরা এই কামনা করি, যেন আল্লাহতায়ালা সত্যিকার সফলকামীদের অন্তর্ভুক্ত করে নেন এবং চিরস্থায়ী জান্নাতের উত্তরাধিকারী হতে পারি।
223241
১৯ মে ২০১৪ রাত ০১:৫০
মাটিরলাঠি লিখেছেন : "মহান আল্লাহর দরবারে আমরা এই কামনা করি, যেন আল্লাহতায়ালা সত্যিকার সফলকামীদের অন্তর্ভুক্ত করে নেন এবং চিরস্থায়ী জান্নাতের উত্তরাধিকারী হতে পারি।" আ-মী-ন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File