নির্বাচন নিয়ে সরকারের ব্যাখ্যা চেয়েছে যুক্তরাষ্ট্র

লিখেছেন লিখেছেন হারানো সুর ১৭ ডিসেম্বর, ২০১৩, ০৯:২৪:২৯ রাত

দশম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্র বাংলাদেশ সরকারের ব্যাখ্যার অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সাথে বৈঠকে এ কথা জানিয়েছেন। বৈঠকের পর অর্থমন্ত্রী সাংবাদিকদের সাথে আলাপ কালে এ তথ্য জানান।

বৈঠক সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, তিনি মজিনাকে আশ্বস্ত করেছেন, বাংলাদেশে যা কিছু ঘটছে- সবকিছুই সরকারের নিয়ন্ত্রণে রয়েছে। তিনি মজীনাকে বলেছেন- জামায়াত-শিবির বাংলাদেশে যে কর্মকান্ড করছে- সেজন্য দলটিকে ‘সন্ত্রাসী দল’ হিসেবে ঘোষণা করা উচিৎ। এ ব্যাপারে মজিনার প্রতিক্রিয়া জানতে চাইলে মন্ত্রী বলেন, তিনি এতে দ্বিমত পোষণ করেননি।

নির্বাচন নিয়ে মার্কিন রাষ্ট্রদূত কী বলেছেন জানতে চাইলে মুহিত বলেন, মজিনা তাকে বলেছেন- অর্ধেক আসনে নির্বাচন নেই। ইলেকশন মানেই তো মানুষের ভোট দেয়া।

বৈঠকে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস সম্পর্কেও আলোচনা হয়েছে বলেও জানান অর্থমন্ত্রী। মার্কিন রাষ্ট্রদূতকে তিনি জানিয়েছেন, ড. ইউনূস গ্রামীণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ বন্ধ করে রেখেছেন। তিনি গ্রামীণ ব্যাংকে ধ্বংসাত্মক কার্যকলাপ চালাচ্ছেন। অথচ তিনি একজন সম্মানীয় মানুষ।

আগামী ৫ জানুয়ারির পরে আওয়ামী লীগই সরকার গঠন করছে কি না, জানতে চাইলে মন্ত্রী বলেন, তা তো বটেই। ৫ জানুয়ারির পরের সরকারের সঙ্গে কাজ করতে যুক্তরাষ্ট্র অস্বস্তিবোধ করবে কি না, জানতে চাইলে মন্ত্রী বলেন, তিনি তা বলতে পারবেন না।

বিষয়: বিবিধ

১০৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File