অসুবিধা কি..ভারতই ১২ বিলিয়ন ডলারের গার্মেন্টস পণ্য আমদানী করবে! :D

লিখেছেন লিখেছেন বাংলাদেশ_জিন্দাবাদ ১৬ জানুয়ারি, ২০১৪, ০৯:৩২:০৯ রাত



মার্কিন রাষ্ট্রদূতকে বহিষ্কারের দাবি সেক্টর কমান্ডার্স ফোরামের





ভারতের নগ্ন হস্তক্ষেপে ৫ই জানুয়ারী ২০১৪ এর পাতানো নির্বাচনে জিতে আলীগ ও তার বিবেকহীন অন্ধ সমর্থকরা সারা বিশ্বের সাথে তুচ্ছ তাচ্ছিল্য করছে। এরই সর্বশেষ যোগ হয়েছে আলীগ নেত একে ক্ষন্দকারের দাবী যে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মজীনাকে বহিঃস্কার করতে হবে;

http://www.dailynayadiganta.com/details.php?nayadiganta=MTAxNDk%3D&s=MjM%3D

তার কথায় মনে হয় যে ভারতই বিশ্বের একমাত্র পরাশক্তি!

তার কথায় এমন যে ভারতই বিশ্বের একমাত্র পরাশক্তি! ১৯৭১ সালে ভারত কোন মহৎ উদ্দেশ্যে আমাদেরকে সহায়তা করেনি। বরং তাদের বদ মতলব ছিল। ১৯৭৫-৭৬ হতে আমাদের বাংলাদেশ মধ্যপ্রাচ্য, চীন, ইউরোপ ও মার্কিনিদের সাথেই বিভিন্ন ধরণের বাণিজ্যক লেনদেন ও শ্রম বাজারের মাধ্যমে লাভবান হয়েছে। আর সেখানে ভারত ও বাংলাদেশের লেনদেনে ভারত একাই লাভবান। প্রায় ৪.৫ বিলিয়ন মার্কিন ডলারের ঘাটতি। আর গত বছরে বাংলাদেশ প্রায় ২৭ বিলিয়ন মার্কিন ডলারের গার্মেন্টস পণ্য সারা বিশ্বের বিভিন্ন দেশে রফতানী করে। এর ৪৫% তথা ১২ বিলিয়ন ডলারের কিছু বেশী রফতানী হয় যুক্তরাষ্ট্রে;

http://bgmea.com.bd/home/pages/TradeInformation#.UtfxLPRdXG4

এখন যদি সত্যিই মজীনাকে হাসিনার সরকার বাংলাদেশ থেকে বহিস্কার করে তাহলে কি মার্কিনিরা এই পরিমাণের পণ্য আমদানী করবে? যদি না করে তাহলে কি হাসিনা ও একে ক্ষন্দকারের প্রিয় বন্ধু ভারত কি এই ১২ বিলিয়ন ডলারের পণ্য আমদানী করবে?

এখন ভারতের আসল সামর্থ্যের কিছু নমুনা দেখি;

ভারতীয়দের চেয়ে আমেরিকার কুকুরের স্বাস্থ্য ভাল

http://www.amader-somoy.com/content/2014/01/16/news0145.htm

এত চরম দরিদ্রর দেশ কি পারবে নিজ দেশের পক্ষে ৪.৫ বিলিয়ন ডলারের উদ্ধৃতর বদলে ১২ বিলিয়ন ডলারের গার্মেন্টস পণ্য বাংলাদেশ থেকে আমদানী করতে?

একে ক্ষন্দকারের ভুলে গেল নাকি যে ১/১১র পরবর্তীতে হাসিনা বিশেষ জেলে বন্দী থেকে কত কাতর যে তিনি অসুস্থ হয়ে পড়ছেন তাই বাসায় বিশ্রাম দেওয়া দরকার। পরে প্যারোলে মূক্ত হয়ে কিসের বাসায়! এমনি ইউরোপ, মার্কিন মুল্লুকে ছোটাছোটি। তখন ক্ষমতায় আসার জন্য ইইউ ও মার্কিনিদের কাছে শতবার ধর্ণা তাই তখন প্যাট্রিসিয়া বিউটেনিস খারাপ ছিল না। এখন ভারতের আস্কারা পেয়ে কোন পরোয়া নাই। তাতে যদি দেশের গার্মেন্টস রপ্তানী হুমকির মধ্যেও পড়ে। দেশ ও জনগণের চেয়ে ভারতীয় স্বার্থই হাসিনা ও আলীগের কাছে মূখ্য!

বিষয়: রাজনীতি

১১৮৯ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

163311
১৬ জানুয়ারি ২০১৪ রাত ১০:০২
মাটিরলাঠি লিখেছেন : ভারত কখনোই বাংলাদেশকে সফল রাস্ট্র হতে দিবে না। তারা উদাহারন হিসাবে সফল বাংলাদেশ তার সেভেনসিস্টারস্‌ রাজ্যের সামনে দেখতে চায় না। সুতরাং আমাদের ভবিষ্যৎ অবস্থা কি হতে পারে?
১৭ জানুয়ারি ২০১৪ রাত ১২:১৫
117657
বাংলাদেশ_জিন্দাবাদ লিখেছেন : ভাই আমাদের দরকার সৎ নেতৃত্ব!

ধন্যবাদ।
163322
১৬ জানুয়ারি ২০১৪ রাত ১০:২৩
বুড়া মিয়া লিখেছেন : গার্মেন্টস এ ইন্ডিয়াকে পিছনে ফেলার জন্যইতো মনে হয় আমাদের এখানকারগুলোয় গার্মেন্টসকর্মীরাই আগুন দেয়!

অর্থনৈতিক দিক থেকে গার্মেন্টস এর অবদান থাকলেও – এটা কিন্তু পরোক্ষভাবে দেশের অন্য অনেক সম্ভাবনাকেও আস্তাকুড়ে নিক্ষেপ করে।

আমাদের লক্ষ্য সবসময়ই হয় অর্থনৈতিক সক্ষমতা! কিন্তু এ লক্ষ্য যে জাতিকে নীচু শ্রেণীর কাজে লিপ্ত করায়, তা নিয়ে কারও মাথাব্যাথা নেই। এছাড়াও এরকম লক্ষ্য অনেক সক্ষমতার সম্ভাবনাকেই অঙ্কুরে মেরে ফেলে।

খাদ্যের স্বয়ংসম্পূর্ণতার পরেই আমাদের অন্য কিছু করার যোগ্যতা অর্জনের লক্ষ্য হওয়া উচিৎ ছিল, কিন্তু তা না করে কেনই যেন আমরা অর্থের লোভে অন্য যোগ্যতা অর্জনের চাইতে পরের গোলামীকেই বেশী ভালোবাসি!

কাগুজে-অর্থের মোহই আমাদের নষ্টের মূল!
১৭ জানুয়ারি ২০১৪ রাত ১২:১৬
117658
বাংলাদেশ_জিন্দাবাদ লিখেছেন : কিছু দালালের কাছে বাংলাদেশ জিম্মি থাকতে পারে না।

ধন্যবাদ।
163327
১৬ জানুয়ারি ২০১৪ রাত ১০:৩৩
এমএ হাসান লিখেছেন : we need a revolution against india.
১৭ জানুয়ারি ২০১৪ রাত ১২:১৭
117659
বাংলাদেশ_জিন্দাবাদ লিখেছেন : পূর্ণ সহমত হাসান ভাই। আল্লাহ আমাদের সফল করুন এবং সহায় হৌন।
163442
১৭ জানুয়ারি ২০১৪ সকাল ০৭:০৫
আহবান লিখেছেন : Sorry, how come that 'khabis' commented that kind of statement. Is this the statement of Lady Hitler. Is this to satisfy India. We know we do not have even penty to cover our private parts, but we can shout. We want to force that stupid out from our motherland. BD does not want that kind of Rubbis.
১৮ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫৭
118277
বাংলাদেশ_জিন্দাবাদ লিখেছেন : Happy

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File