বাংলাদেশ কি ভারতের উপনিবেশ যে ভারতের নেতাদের সাথে এদেশের নির্বাচন নিয়ে আলাপ করতে হবে মজিনা, এরশাদ, দিপুদের?

লিখেছেন লিখেছেন পাথরের প্রতিবাদ ২৬ অক্টোবর, ২০১৩, ০৬:২২:৪৩ সন্ধ্যা

বেনাপোল সীমান্তে ঝুলছে বাংলাদেশী বৃদ্ধের লাশ, বিএসএফ তাকে পিটিয়ে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখে গাছের সঙ্গে !! আর বাংলাদেশের তাবৎ রাজনীতিবিদরা ব্যস্ত ভারত তোষণে। সীমান্তে বিজিবিকে নিষ্ক্রিয় করে বিএসএফ এর খুনিদের বদলে রাজনৈতিক কর্মীদের উপর গুলি করতে দেখা যাচ্ছে। বাংলাদেশের নির্বাচনে ক্ষমতায় কে আসবে না আসবে তা ঠিক করার জন্য মার্কিন রাষ্ট্রদূত মজিনা গেলেন দিল্লীতে, ভারতীয় আধিপত্যকামী নেতাদের সাথে আলাপ করে সাম্রাজ্যবাদী আম্রিকার দূত নির্ধারণ করবেন বাংলাদেশের রাজনীতির অভিমুখ কি হবে! বিরোধী দলীয় নেত্রি তাঁর ভাষণে ভারতের সাথে কথিত সুসম্পর্ক রক্ষা করার অঙ্গীকার করে আগামীতে ক্ষমতায় এলে ভারতের প্রতি নতজানু থাকার শপথ করলেন, সামনে দিল্লি যাচ্ছেন এরশাদ, দিপু মণি , লক্ষ্য নির্বাচন নিয়ে ভারতের নেতাদের সাথে আলাপন! কিসের আলাপ করবেন তাঁরা ?বেনাপোল সীমান্তে ঝুলছে বাংলাদেশী বৃদ্ধের লাশ, বিএসএফ তাকে পিটিয়ে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখে গাছের সঙ্গে !! আর বাংলাদেশের তাবৎ রাজনীতিবিদরা ব্যস্ত ভারত তোষণে। সীমান্তে বিজিবিকে নিষ্ক্রিয় করে বিএসএফ এর খুনিদের বদলে রাজনৈতিক কর্মীদের উপর গুলি করতে দেখা যাচ্ছে। বাংলাদেশের নির্বাচনে ক্ষমতায় কে আসবে না আসবে তা ঠিক করার জন্য মার্কিন রাষ্ট্রদূত মজিনা গেলেন দিল্লীতে, ভারতীয় আধিপত্যকামী নেতাদের সাথে আলাপ করে সাম্রাজ্যবাদী আম্রিকার দূত নির্ধারণ করবেন বাংলাদেশের রাজনীতির অভিমুখ কি হবে! বিরোধী দলীয় নেত্রি তাঁর ভাষণে ভারতের সাথে কথিত সুসম্পর্ক রক্ষা করার অঙ্গীকার করে আগামীতে ক্ষমতায় এলে ভারতের প্রতি নতজানু থাকার শপথ করলেন, সামনে দিল্লি যাচ্ছেন এরশাদ, দিপু মণি , লক্ষ্য নির্বাচন নিয়ে ভারতের নেতাদের সাথে আলাপন! কিসের আলাপ করবেন তাঁরা ? বাংলাদেশ কি ভারতের উপনিবেশ যে ভারতের নেতাদের সাথে এদেশের নির্বাচন নিয়ে আলাপ করতে হবে মজিনা, এরশাদ, দিপুদের?

আমরা ভারতকে ট্রানজিট দিলাম, বিনা মাশুলে করিডর দিলাম, বন্দর সুবিধা দিলাম, রামপাল চুক্তি করলাম, আমাদের পানি লুটে নিচ্ছে তারা, এত কিছুর পরও সীমান্তে বাংলাদেশি নাগরিকের লাশ ঝুলে থাকবে কেন?

এবারের নির্বাচনে সরকারী দল এবং বিরোধী দল যেভাবে ভারতের সাথে সুসম্পর্ক রক্ষার অঙ্গীকার করছেন এবং যেভাবে কূটনীতিবিদরা ও রাজনীতিবিদরা দিল্লী দৌড়ঝাপ দিচ্ছেন তাতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনা সুস্পষ্টভাবে ভূলুণ্ঠিত হলেও দেশের কথিত মুক্তিযুদ্ধের চেতনাধারি বুদ্ধিজীবীরা মুখে কুলুপ এঁটে বসে আছেন!

রাজনীতিবিদদের এই "ভারত দাসত্ব" দেখে শুধু সিরাজ শিকদারের কথা মনে করিয়ে দিতে ইচ্ছে করে, " পিণ্ডী ছেড়েছি দিল্লীর কোলে আশ্রয় নেয়ার জন্য না।"



collected

বিষয়: রাজনীতি

৯৬৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File