আমি লজ্জিত, অবুঝ শিশুটির প্রশ্নের উত্তর দিবে কে?

লিখেছেন লিখেছেন হৃদয় আমার তলোয়ার ১৫ মার্চ, ২০১৪, ০১:১২:১৭ রাত

আমি লজ্জিত, আমি ব্যথিত, আমি দুঃখিত, আমি মর্মাহত একজন বাংলাদেশী বলে। পৃথিবীর মধ্যে বেহায়া, আত্মসম্মানবোধহীন, নির্লজ্জ জাতি থাকে তাহলে সেটা হবে বাংলাদেশ নামে একটি রাষ্ট্রের জাতি। যারা মূখে দেশপ্রেমের পরিচয় দিয়ে ফেনা তুলে অতচ কর্মকান্ডে দেখা যায় বিদেশীদের তোষামোদ করা। আমি ধিক্কার জানাই বাংলাদেশ সরকারকে, আমি ধিক্কার জানায় বিসিবিকে, আমি ধিক্কার জানাই সে সব বাংলাদেশীদের কে যারা কালকে টি২০ বিশ্ব কাপ উদ্বোধন অনুষ্টানে যোগ দিয়ে হিন্দি গানের তালে তালে নেচেছে। ছিঃ ছিঃ তাদের লজ্জা শরম বলতে একেবারে কিছু নেই! তাদের আত্মসম্মানবোধ বলতে কিছুই নেই! তারা কিভাবে পরিচয় দেয় তারা বাংলাদেশী? একজন মানুষ কতটুকু নির্লজ্জ হলে নিজের সংস্কৃতি কে পায়ের নিচে রেখে অপরের সংস্কৃতি কে নিয়ে মাতামাতি করে। একজন মানুষের দেশপ্রেম তখন বুঝা যায় যখন সে কর্মকান্ডে নিজের ভাষা, সংস্কৃতি কে অন্যের চেয়ে প্রধান্য দেয়। তারা কালকে হিন্দি গান নিয়ে উলংগপনা দেখালো তাও আবার স্বাধীন মাসে। একটি দেশ স্বাধীন হয়েছে বটে সংস্কৃতিটা স্বাধীন হতে পারে নাই। যারা বাংলাদেশী বলে পরিচয় দেয় আবার হিন্দি গানের তালে তালে নাচে তাদের ভিতর দেশপ্রেম কতটুকু তা বুঝা গেছে।যারা নিজেদের দেশের বরণ্য শিল্পীদেরকে বৃদ্ধ আঙ্গুল দেখিয়ে অন্য দেশের ভাড়া করা শিল্পীদের দিয়ে দেশের মাঠি ক্ষয় করে তাদের আবার দেশপ্রেম কিসের? তাইতো আয়ুব বাচ্চু কথার্থ বলেছে - "বাঙালি বলে ভাগ্য জুটেছে ২০ মিনিট তাই পরের জন্মে বিদেশী হয়ে জন্মেতে চাই"

সাংবাদিক দম্পতি সাগর রুনির অবুঝ শিশুটির প্রশ্নের উত্তর দিবে কে? শিশু মেঘ তার মামাকে প্রশ্ন করেছিল, আমরা কেন গেলাম না (টি ২০ উদ্বোধন অনুষ্ঠানে)? মামা বলল- টিকেট পাইনি তাই যাওয়া হয় নি। এটা শুনে মেঘ সাথে সাথে মেঝেতে শুয়ে চিৎকার করে কাঁদতে লাগল এবং যা বলল সেটা শুনে আপনার অনুভতি কি হবে?মেঘের প্রশ্ন------

এই দেশ-এ সব কিছুতে টিকেট লাগে কেন আবার টিকেট পাওয়া যায় না কনে?? নাকি সব আমার সাথে এমন হয়?? আমার সাথে বাংলাদেশ এমন করে কেন??? আমি এইদেশ-এ থাকবো না ?? আমিও!! একটা ছুরি দিয়ে বাংলাদেশ-কে খুন করে ফেলব!!!!! বাংলাদেশ খুব খারাপ…আমার সাথে শুধু খারাপই করে…”

(মন্তব্য: আমাদের কি এই শিশুটির ন্যায় বোধদয় নেই? যারা কালকে হিন্দি গানের তালে তালে নেচেছেন তাদের বিবেক বুদ্ধি বা বোধদয় শক্তি কতটুকু?তাদের উচিত এই শিশুটির কথা শুনে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করা। সাংবাদিক দম্পতি সাগর রুনির ছেলে বলে তার কথা মিডিয়ায় এসেছে কিন্তু হাজারো শিশু তার মত ধিক্কার জানাচ্ছে হয়ত তাদের কথা মিডিয়া আসতেছে না।)

T-20 বিশ্ব কাপ উদ্বোধনের নামে যা বেহায়াপনা দেখলাম মনে হয় যেন বাংলাদেশ ৯০ ভাগ মুসলমানের দেশ নই, এটা ৯০ ইহুদী খৃষ্টানদের দেশ ! রোকিয়া প্রাচীর ঠিকই বলেছিলেন আমরা এই দেশে সংখ্যালঘু ! সেই দিন বেশি দুরে যেই দিন আমাদের মা বোনেরা কাপড় বলতে শুধু বুঝবে পেন্টি আর ব্রা ! এখনো সময় আছে নিজের মা বোনকে উলংগ দেখতে না চাইলে ইসলামী সংস্কৃতির বিপ্লব গড়ে তুলুন।

বিষয়: বিবিধ

১৪০৩ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

192356
১৫ মার্চ ২০১৪ রাত ০১:৫৬
বুঝিনা লিখেছেন : At Wits' End At Wits' End At Wits' End At Wits' End
192363
১৫ মার্চ ২০১৪ রাত ০২:৫০
গৃহস্থের কইন্যা লিখেছেন : হুম! মানুষের কানে জোর করে কোরান তিলওয়াত আর উদ্দু গজল ঢুকালেই সমস্যার সমাধান হবে?
192380
১৫ মার্চ ২০১৪ রাত ০৩:৪৫
সাদাচোখে লিখেছেন : বাংলাদেশ নিয়ে এই জাতীয়তাবাদী বোধদয় উদ্রেক করা - লিটারেলী হিরা ভেবে কাঁচকে জড়িয়ে ধরার মত।

মূলতঃ আমরা মুসলিম জাতি - আমরা এ জন্মে মুসলিম - আলহামদুলিল্লাহ আর আগামী জন্মে জান্নাতি হিসাবে নিজেকে দেখতে চাই।

দুনিয়ার শোষক শ্রেনীর ডিভাইড এন্ড রুল এন্ড রঅব (ডাকাতি) এর আওতায় আমাদেরকে ভূখন্ড, নাম-যশ, প্রভাব-প্রতিপত্তি ও অর্থবিত্তের প্রেম-বিলাসিতার উর্দ্ধে উঠতে হবে এবং আমাদের রাইটস ও রিসপনসিবিলিটি নিয়ে জাগতে হবে - যাতে আর একটিবার ও ইভিল ফোর্স আমার সন্মান ও আমার অধিকারে হাত না দিতে পারে।

ধন্যবাদ।
259262
২৮ আগস্ট ২০১৪ রাত ০৯:১৪
হৃদয় আমার তলোয়ার লিখেছেন : গৃহস্থের কইন্যা,পবিত্র কোরাআন শরিফ হল একটি পরিপূর্ণ জিবন ব্যাবস্থা। কানে কোরআন শরিফের আয়াত ঢুকালে অনেক সাওয়াব পাওয়া যাবে আর সেই মতে আমল করলে সব সমস্যা হবে ইনশাআল্লাহ। উর্দু হোক,বাংলা হোক বা যেই ভাষারই হোক যদি সেই গজলে আল্লাহ তায়ালা, মহানবী(সঃ) এবং ইসলামের গুনগান থাকে তাহলে তা শুনাটাও সাওয়াবের অধিকারী হবেন যদি সেই নিয়্তে শিখেন।তবে বাদ্যযন্ত্র দিয়ে নই। কারণ বাদ্যযন্ত্র হারাম। আশা করি বুঝেছেন। প্লিজ কোরআন ও হাদিসকে নিয়ে কটুক্তি করিয়েন না।
259263
২৮ আগস্ট ২০১৪ রাত ০৯:১৬
হৃদয় আমার তলোয়ার লিখেছেন : গৃহস্থের কইন্যা, কোরআন মতে আমল করলে সব সমস্যার সমাধান হবে ইনশাআল্লাহ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File